১। আমি পারিবারিক ক্ষেত্রে সমস্যায় আছি। আমার জন্ম তারিখ ১৯৬৬ সালের ১৯ মে, সকাল ৭ টা ৫০ মিনিটে। আমার কবে উন্নতি হবে?

উত্তরঃ- বর্তমানে আপনার কোনও প্রকার হঠকারী সিদ্বান্ত নেওয়া ঠিক হবে না। দাম্পত্য জীবনে ভুল বোঝাবুঝি হতে পারে। স্ত্রীর শরীরের প্রতি যত্ন নিন। নিজের দিকেও খেয়াল রাখতে হবে। আগামী ২০১৯ সালের মাঝামাঝি সময় থেকে অবস্থার উন্নতি আশা করা যায়। প্রতিদিন সূর্য প্রণাম করুন।

২। আমার জন্ম তারিখ ০২/০২/১৯৯৪। স্থান কলকাতা। আমি কিসে সাফল্য পেতে পারি? চাকরি না ব্যবসা?

উত্তরঃ- আপনি চাকরি এবং ব্যবসা উভয় ক্ষেত্রেই  সাফল্য লাভ করবেন। আপনি জীবনের প্রথম দিকে চাকরিরত হলেও পরবর্তী কালে অবশ্যই ব্যবসায় যুক্ত হবেন। তবে আপনার অংশীদারী ব্যবসা অবশ্যই পরিহার করা উচিত হবে। আপনার কোনও কোনও বন্ধু শত্রুতে পরিণত হতে পারে।

৩। আমার জন্ম তারিখ ১৩/১১/১৯৯৩, জন্ম সকাল ৮টা ১৭ মিনিট। আমার রাশি কী? উচ্চশিক্ষায় আমি সুযোগ পাব কি? চাকরি কবে পেতে পারি? এখনই কি বিবাহের সম্ভাবনা আছে? বিবাহ হলে কবে হতে পারে?

উত্তরঃ- আপনার জন্মরাশি ‘তুলা’। উচ্চবিদ্যার ক্ষেত্রে বিশেষ বাধা থাকবে। সময় নষ্ট হবে। অবশ্য শিক্ষাক্ষেত্রে বিশেষ মনোনিবেশ করতে পারলে সাফল্য আশা করা যায়। বর্তমানে আপনার কর্মযোগ-সহ বিবাহের প্রবল সম্ভাবনা। আগামী ২০২০ সালের নভেম্বর মাসের মধ্যে অবশ্যই আপনার বিবাহ সম্পন্ন হবে। সুতরাং নিজে এবং নিজের সিদ্ধান্ত সম্পর্কে পুনরায় ভাববেন। আগামীতে আপনি আপনার নিজস্ব ব্যবসায় সফল হতে পারেন।

৪। আমার জন্ম তারিখ ১০ ডিসেম্বর ১৯৯০। সোমবার সকাল ১০টা তে জন্ম। আমি বর্তমান একটি বেসরকারি সংস্থায় কর্মরত। সঙ্গে পড়াশুনো করছি, বি টেক, ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং। আমার জীবনে প্রচুর পরিমাণে সমস্যা চলছে। আমি যা চাই, তা কিছুতে করতে পারছি না। আমার ভবিষ্যৎ কী? আর এখন কী করণীয় বলুন দয়া করে।

উত্তরঃ- আপনার কর্মক্ষেত্রে বন্ধুরূপী ব্যক্তি গুপ্তশত্রু হিসাবে কাজ করতে পারে। সারা বছরই কমবেশি শত্রু বৃদ্ধির যোগ রয়েছে। বর্তমানে প্রেমপ্রীতির ক্ষেত্রেও তৃতীয় ব্যক্তি প্রবেশ করতে পারে। যে কোনও সমস্যা সমাধানের জন্য আপনাকে কঠিন পরিশ্রম করতে হবে। তবে সাধারণ ভাবে আপনার জীবনের সব লক্ষ্যই পূরণ হবে। আপনি আপনার কথা রাখবেন। চল্লিশ পেরিয়ে গেলে আপনি প্রকৃতপক্ষে সফল হবেন। আপনি জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরিতে সাফল্য লাভ করবেন। টাকা পয়সার ব্যাপারে আপনাকে সাবধান হতে হবে। আপনি সবুজ রং বেশি ব্যবহার করুন। এবং রত্ন হিসাবে পান্না ধারণ করুন। মা ত্রিপুরেশ্বরীর কবচ ধারণ করতে পারেন।

৫। মাননীয় মহাশয়, আদালতে আমাদের কেস চলছে। আমি কি পারিবারিক সম্পত্তি পেতে পারি? আমার জন্ম বিকেল ৫টায়। জন্ম তারিখ ১৪/০৬/১৯৭০।

উত্তরঃ- বর্তমানে উত্তরাধিকার সূত্রে প্রাপ্তিযোগ এবং ভূ-সম্পত্তি লাভযোগ লক্ষ্যণীয়। তবে চন্দ্র ও শনির দৃষ্টি বিনিময় বিষযোগের ফলে প্রাপ্তিতে বাধা বা দেরি করাবে। তবে সঞ্চয় স্থান ভাল।

৬। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ০৮/০৬/১৯৮৮। আমি আমার ভবিষ্যত্ সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- কাল্পনিক সময় ও স্থান অনুসারে আপনার সংসার জীবনে মাঝে মাঝে নানা কাজে বিলম্ব আর সমস্যা দেখা দেবে। জীবনের প্রথম দিকের চেয়ে শেষের দিকে আপনার জীবন ফলপ্রসূ হবে। আপনার জীবনসঙ্গী আপনার আবেগজনিত প্রয়োজন মেটাবে এবং আপনিও বিশ্বস্ত ও নিবেদিত স্বামী হিসাবে আপনার ভূমিকা পালন করবেন। বিভিন্ন বিষয় থেকে আপনি বিপুল সম্পত্তিবান হবেন। স্বাস্থ্যের ব্যাপারে যত্নবান হতে হবে।

৭। আমার জন্ম তারিখ ২৪/০৫/১৯৮১। আমার জন্ম সকাল পৌনে ১১টা। আমার বর্তমান অবস্থা কেমন থাকবে?

উত্তরঃ- আপনার জীবনে বর্তমান বছরের ফেব্রুয়ারি থেকে শনির সাড়ে সাতির প্রভাব শুরু হয়ে গিয়েছে। চলবে আগামী সাড়ে সাত বছর। প্রতি শনিবার ও মঙ্গলবার নিরামিষ আহার করুন। হনুমানজী ও দক্ষিণাকালীর পূজা করুন। এ বছর ব্যয় নিয়ন্ত্রণ না করলে অর্থাভাব দেখা দিতে পারে। যথাসম্ভব অর্থ সংগ্রহ করার চেষ্টা করুন। তবে আর্থিক উদ্দেশ্য নিয়ে কোনও স্থানে গমন সাফল্য দেবে। কোনও কোনও বন্ধু বা সহযোগীর দ্বারা আর্থিক লাভ ঘটতে পারে।

৮। আমার নাম জানাতে চাই না। আমার জন্ম ১৯ এপ্রিল। সময় সকাল ৭ টা। আমার বিবাহিত জীবনে খুব সমস্যা চলছে। স্ত্রীর সঙ্গে প্রায় কথা বন্ধ হয়ে গিয়েছে। আমি সব সমস্যা মিটিয়ে নিতে চাই। অনেক চেষ্টা করেও তা পারছি না। দয়া করে আমার উপকার করুন।

উত্তর;- প্রথমত আপনার সম্পূর্ণ জন্ম তথ্য উল্লেখ করা উচিত ছিল। যাই হোক, আপনার বৈবাহিক জীবনে কিছু অস্থিরতা আবশ্যই আছে। ইচ্ছাশক্তির প্রয়োগ দ্বারা আপনার নীতিহীন সহানুভূতি ও অস্বাভাবিক উত্সাহকে অতিক্রম করার চেষ্টা করা আপনার পক্ষে উচিত হবে। অন্যথায় লোকে আপনাকে অনির্ভরযোগ্য বলে মনে করতে পারে এবং অগ্রগতির সুযোগ হারাতে পারেন। আপনি মা তারা এবং সরস্বতীর আরাধনা করুন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in