১। আমার জন্ম তারিখ ১৬/০৩/১৯৭৪। আমি আমার কর্মজীবন এবং আমার মেয়ের সম্পর্কে জানতে চাই। আমার নাম দীপাঞ্জণা দত্ত।

উত্তরঃ- জন্ম সময় ও স্থান বিশেষ ভাবে গুরুত্বপূর্ণ। কল্পনীক জন্ম সময় ও স্থান অনুসারে আপনি বর্তমানে রাহুর মহাদশা ভোগ করছেন। বর্তমানে আপনি কর্মজীবনে মিথ্যা আশায় প্রলোভিত হতে পারেন। আপনার আচরণ পরিবর্তিত হতে পারে বা বিশৃংখল হতে পারে। কঠোর পরিশ্রম দ্বারা আপনি সম্পত্তি অর্জন করবেন ও রক্ষণাবেক্ষণ করবেন। আপনার লক্ষ্য ও উদ্দেশ্য হল পরিষ্কার। অপরে আপনার সঙ্গ উপভোগ করবেন এবং তাদের উভয়েই আপনার সুখের জন্য দায়ী। আপনার উদ্যম ও প্রচেষ্টার কারণে অনিচ্ছুক মনের উপর নিজস্ব দৃষ্টি ভঙ্গি বলপূর্বক চাপিয়ে দিতে পারেন। আপনি হোটেল বা ক্যাটারিং ব্যবসায় সফল হতে পারেন। তবে বর্তমানে দশা প্রতিকার করনীয়। আপনার মেয়ের জন্ম তথ্য প্রয়োজনীয়। আপনি ঈশ্বরের শক্তিতে বিশ্বাস করেন। সঠিক ভাবে চলতে পারলে আপনি ও আপনার মেয়ে অবশ্যই ভাল থাকবেন।

২। আমার জন্ম জুন মাসে। সময় সন্ধ্যা ৭টায়। আমি কোনও কাজে স্থায়ী হতে পারি না। কি করব জানাবেন।

উত্তরঃ- আপনি সমাজসেবা বা জনসেবামূলক কোনও কর্মের সঙ্গে যুক্ত হতে পারলে অবশ্যই উন্নতি লাভ করবেন। অবশ্য আপনাকে অনেক দুঃখ-কষ্ট ও লাঞ্ছনা ভোগ করে পরিশেষে উন্নতি লাভে সক্ষম হবেন। অপরের প্রতি নির্ভরশীল না হয়ে, নিজে সাবলম্বি হওয়ার চেষ্টা করুন।

৩।আমার জন্ম তারিখ ১২.১২.১৯৮৯। আমি কি ব্যবসা নাকি চাকরির চেষ্টা করব? 

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলী অনুসারে আপনি চাকরি ও ব্যবসা উভয় ক্ষেত্রেই সাফল্য লাভ করবেন। আপনার কর্মজীবনের প্রথম দিকে চাকুরীরত হতে পারে এবং পরবর্তীকালে নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন। আপনার পক্ষে সুবিধাজনক ক্ষেত্রগুলি হল উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, দাতব্য প্রতিষ্ঠান, মিউজিয়াম, পুস্তকাগার, বৈদেশিক কাজকর্ম, সুসমাচার প্রচারে সংগঠন ইত্যাদি।

৪। আমার জন্ম ২৭নভেম্বর ১৯৯১, সকাল ৯.২০ মিনিটে। আমি আমার জীবন সম্পর্কে জানতে চাই। নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার সাফল্যের পথে অনেক বাধা বিপত্তি আপনাকে উর্ত্তীণ হতে হবে। আপনার জন্মকুন্ডলীতে বিমল যোগ বিদ্যমান। এটা আপনাকে স্বনির্ভর ও স্বীয় প্রচেষ্টায় প্রতিষ্ঠিত ব্যক্তিতে পরিণত করবে। আপনি নিজ কর্মক্ষেত্রে সম্মান অর্জন করবেন। জীবনের মধ্যভাগে আপনি অসাধারণ সাফল্য অর্জন করবেন। আপনি প্রতিভাশালী বক্তা হিসাবে পরিগণিত হবেন। আপনার জীবন খুবই দীর্ঘ হবে এবং আপনি সুখে জীবন যাপন করবেন। বর্তমানে নতুন সম্পর্ক স্থাপনের ব্যাপারে অত্যন্ত সতর্কতা অবলম্বন করতে হবে, কেননা আপনার সম্মান বিপন্ন হতে পারে। আপনি সর্বদাই স্বাধীন হতে ইচ্ছুক হবেন এবং এটা আপনার বিবাহিত জীবনকে কিছুটা ব্যহত করতে পারে।

৫। আমার জন্ম ১৭ই এপ্রিল, ১৯৮৬ সালে কলকাতায় বেলা ৩টে ১০ মিনিটে। আমি বর্তমানে একটি ইঞ্জিনিয়ারিং সংস্থায় কর্মরত। আমি কর্মজীবন নিয়ে চিন্তায় আছি। আমি বিবাহিত। আমার ভবিষ্যৎ সম্পর্কে কিছু জানাবেন। আমি কি কলকাতায় থাকতে পারব? নাকি বাহিরে চলে যেতে হবে?

উত্তরঃ-  আপনার ভাগ্যপতি ও কর্মপতি যথাক্রমে বৃহস্পতি ও মঙ্গলের শুভ অবস্থানের কারণে কর্মে অত্যন্ত সফলতা প্রদান করবে। আপনি এ বিষয়ে সৌভাগ্যবান হবেন যে জীবনের তিন ভাগের মধ্যে শেষ ভাগই হবে সর্বশ্রেষ্ঠ। আপনার প্রীতিপূর্ণ জীবনসঙ্গী ও সুযোগ্য সন্তান থাকবে। তবে আগামীতে আপনি আর্থিক সমস্যার সম্মুখীন হতে পারেন। সুতরাং ভবিষ্যতের পরিকল্পনা সঠিক ভাবে করা উচিত। আগামী ২০২০ সালে কর্মের প্রয়োজনে বিদেশ যাত্রার সম্ভাবনা লক্ষ্যনীয়। বিদেশযাত্রা ও দূরস্থানে বসবাসকারী ব্যক্তিদের থেকে আপনি অর্থলাভ করবেন।

৬। আমি অলোকেশ ভাদুরী। আমার জন্ম তারিখ ২৫/০৩/১৯৯৫। জন্মস্থান উত্তরপাড়া। জন্ম সময় বিকেল ৪টে। আমার কেরিয়ার ও ভবিষ্যৎ জীবন সম্পর্কে জানাবেন।

উত্তরঃ- আপনার শনির সাড়ে সাতি শুরু হয়েছে। চলবে আগামী সাত বছর। আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। আপনি এমন কোনও সুউপার্জনসম্পন্ন চাকুরী গ্রহণ করবেন না, যা স্বাধীনতা ব্যতিরেকে সমস্ত কিছুই প্রদান করে। আগামীতে আপনি একা নিজস্ব পথে চলবেন এবং নিজের জন্য বিশেষ স্থান সৃষ্টি করবেন। আপনি ব্যবসার মাধ্যমে আর্থিক সাফল্য পাবেন। আপনার বিবাহ কিছুটা বেশী বয়সে হবে। আপনার সন্তান আপনার চিরকালের গর্বের উৎস হবে।

৭। আমার জন্ম তারিখ-১০/০৪/১৯৮৯। জন্ম সময়- বিকেল ৪টে, স্থান নৈহাটি। আমার কি সরকারি চাকরির যোগ রয়েছে? অর্থনৈতিক টানাপোড়েন কবে মিটবে? আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার জন্মকুন্ডলীতে অপেক্ষাকৃত কম শক্তির রাজযোগ বিদ্যমান। এটাই আপনাকে ভাগ্যশালী করবে। আপনি সরকারী বা প্রতিষ্ঠিত কোনও দপ্তরে অবশ্যই যুক্ত হবেন। আগামী ২০১৯ সালের পর আপনার আর্থিক অবস্থার উন্নতি লক্ষ্যনীয়। আপনার জীবনের শেষভাগ সর্বশ্রেষ্ঠ।

৮। আমার জন্ম তারিখ 0৮.0৪.১৯৭১। আমি কিছু সমস্যায় আছি, সমাধান জানালে উপকৃত হব। আমার অর্থনৈতিক অবস্থা সম্পর্কে জানাবেন। নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- কাল্পনীক জন্ম সময় ও স্থানে বিচারে, বর্তমানে কর্মক্ষেত্রে হঠকারি সিদ্ধান্ত থেকে বিরত থাকতে হবে। নিজেকে সংযত রেখে যে কোনও মূল্যে সংঘর্ষ এড়িয়ে চলুন। আপনি চুনী, রক্তপ্রবাল ও মুক্ত ধারণ করুন। সাফল্য লাভের বহুমুখী সুযোগ আসবে। আগামীতে আপনার আর্থিক সচ্ছলতা লক্ষ্যনীয়।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in