১।  আমার জন্ম ১১ মে, ১৯৯০ সালে, রাত ১০টা ৫৫ মিনিট, কৃষ্ণনগর, নদিয়াতে। আমাকে আমার কর্মজীবন সম্পর্কে জানাবেন। আসন্ন কলকাতা আন্তর্জাতিক বইমেলা ২০১৯-এ আমার প্রথম বই প্রকাশ পেতে চলেছে, এবং আমি একজন বিজ্ঞান গবেষণারত ছাত্র। গত দু’বছর ধরে আমি পরীক্ষার ফল প্রকাশে বিশেষ বাধাপ্রাপ্ত হয়েছি বারে বারে। এবং ভীষণ বিলম্বের পর ফলাফলের মুখ দেখেছি। সফল হয়েছি, কিন্তু এখনও কাজের ক্ষেত্রে নানা কারণে বিলম্বের সম্মুখীন হচ্ছি। আমার প্রকাশ পেতে চলা বইটি কি সফল হতে পারে এবং আমার কর্মজীবন কবে থেকে শুরু হতে পারে জানাবেন? 

উত্তরঃ- আপনার সৌভাগ্য অস্থায়ী ও পরিবর্তনশীল। অবশ্য বর্তমান বছরে আপনার জীবনে প্রতিকূলতা সত্ত্বেও সর্বক্ষেত্রে সাফল্য আশা করা যায়। আপনার নিজস্ব কর্মে অর্থাৎ আপনার প্রকাশিত বই পাঠক মহলে সাড়া ফেলতে পারে এবং বর্তমান বছরে আপনার উপযুক্ত কর্মলাভের প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। তবে আগামী ২০২০ সালে বিদেশ যাত্রা-সহ বেশ কিছু ক্ষেত্রে প্রতিকূলতার সন্মুখীন হতে পারেন। উক্ত সময়ে বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। বর্তমানে আপনি দক্ষিণাকালী আরাধনা করুন।

২। আমি অর্ণব মণ্ডল। আমার জন্ম তারিখ ২৫/০২/১৯৯৪, শুক্রবার। জন্ম সময় সকাল ৯টা ৩৫ মিনিট। জন্মস্থান বালুরঘাট হাসপাতাল। আমি সরকারি চাকরির চেষ্টা করছি ৪ বছর ধরে। আমি কি সরকারি চাকরি পেতে পারি এবং পেলে কবে পাব? 

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে রাজযোগ বিদ্যমান। আপনি নিশ্চিত ভাবে কোনও বড় সংস্থা অথবা সরকারি ক্ষেত্রে অবশ্যই যুক্ত হবেন। আগামী সেপ্টেম্বর মাসের মধ্যেই উপযুক্ত কর্মে যুক্ত হওয়ার প্রবল সম্ভাবনা লক্ষ্যমীয়। তবে কিছু প্রতিকূলতা হ্রাসে বিশেষ প্রতিকার করণীয়। ঈশ্বর আপনার মঙ্গল করুন।

৩। আমার মেয়ের জন্ম ২৮ অগস্ট ১৯৮৯ সোমবার, সকাল ১১টা ৪৭ মিনিটে। মেয়ের কর্কট রাশি, দেব গণ। মেয়ের সরকারি চাকরির যোগ আছে কি?  

উত্তরঃ- আপনার মেয়ে স্বাধীনচেতা। পরিবেশর প্রভাবে প্রথাগত পড়াশোনা ছাড়াও জ্ঞানলাভ করবে আপনার মেয়ে। আপনার মেয়েকে অনেকেই আত্মকেন্দ্রিক ভাবতে পারে। কাজের মাধ্যমেই বোঝাতে হবে আপনার তিনি কত নির্ভেজাল মহিলা। আপনার মেয়ের নিজস্ব ক্ষেত্রগুলি হল ব্যবসা, সাংবাদিকতা ও শিল্প। আগামীতে সাধারণ ভাবে আপনার মেয়ের অর্থোপার্জনের একাধিক উৎস থাকবে। তবে বর্তমানে আপনার মেয়ে বুধের দশায় শনির অন্তর্দশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই করণীয়। কেন না বর্তমানে আপনার মেয়ে প্রতিকূলতার সম্মুখীন হতে বাধ্য হচ্ছেন।

৪। আমার জন্ম তারিখ ১২/০৫/১৯৮২। বুধবার। জন্ম সময় রাত ৯টা ২০ মিনিট। জন্মস্থান কলকাতা। আমার কোনও সন্তান হয়নি, জীবনে কোনও স্থীতিশীলতা নেই এবং নিজের কেরিয়ারও তৈরি হয়নি। আমার আগামী ভবিষ্যত ও কেরিয়ার সম্পর্কে জানতে চাই। সমস্যা সমাধানের সামান্য কিছু সাধারণ প্রতিকার জানাবেন।

উত্তরঃ- আপনি বর্তমানে রাহুর মহাদশা ভোগ করছেন। সঙ্গে শনির সাড়ে সাতির প্রভাব থাকার দরুন সকল ক্ষেত্রেই প্রতিকূলতার সন্মুখীন হতে বাধ্য হচ্ছেন। আপনার দশা প্রতিকার-সহ সাড়ে সাতির দোষ কাটানো উচিত। আপনি একই জায়গায় একই কর্মে নিযুক্ত থাকবেন না। নানা ধরনের জীবিকায় যুক্ত হতে পারেন। আপনার আয় পরিবর্তনশীল। বর্তমানে আপনার জীবনসঙ্গীর সঙ্গে বিতর্কে যাবেন না, সম্ভব হলে আলোচনার মাধ্যমে সমস্যা মেটান। আপনার জীবনসঙ্গীর রাশিচক্রও বিচার্য। উভয়ের গ্রহগত অবস্থানের উপর সন্তান প্রাপ্তির ধারণা পাওয়া যেতে পারে। যাই হোক, বর্তমানে আপনার উচিত হবে প্রতি শনি/মঙ্গলবার হনুমানজীর পূজা ও দক্ষিণাকালীর পূজা করা। সঙ্গে বিশেষ কবচ ধারণ করা। তবে আগামীতে আপনার জীবনে সৌভাগ্যজনক পরিবর্তন আশা অসম্ভব নয়।

৫। আমার জন্মের তারিখ ১৯/১২/১৯৮৭। জন্ম সময় রাত ৮টা ৩৩ মিনিট। আমার চাকরি, অর্থনৈতিক অবস্থা এবং শরীরের ব্যাপারেজানতে চাই।

উত্তরঃ- আপনি বর্তমানে শুক্রের দশায় রাহুর অন্তর্দশা ভোগ করছেন। সঙ্গে শনির সাড়ে সাতি চলার দরুন সর্ব দিক দিয়েই প্রতিকূলতার সম্মুখীন হতে বাধ্য হচ্ছেন। দশা প্রতিকার-সহ সাড়ে সাতির দোষ অবশ্যই কাটানো উচিত। আপনি যে কোনও কিছু দেরি করে শুরু করতে পারেন। আত্মবিশ্বাস, দৃঢ়সংকল্প, স্বাধীনচেতনা ইত্যাদি গুণাবলী আপনার উন্নতির পথে কিছু বাধা হতে পারে। আপনি মদ্যাসক্তি বা যে কোনও ধরনের নেশা যদি নিয়ন্ত্রণে রাখতে পারেন, তা হলে আপনার ভাল হবে। আগামীতে আপনি বড় কোনও শিল্প সংস্থায় যুক্ত হবেন। তবে আর্থিক ব্যাপারে আপনি মনোযোগী নন। আর্থিক বিষয় সামাল দেওয়া আপনার পক্ষে মুশকিল হবে। সুতরাং বুঝদার হয়ে যদি ভবিষ্যতের কথা না ভাবেন, তা হলে জীবনের শেষের দিকে মর্যাদা হারাতে পারেন বা অর্থের ক্ষতি হতে পারে। অবশ্য আপনার ভাগ্যের হঠাৎ পরিবর্তন হতে পারে। বর্তমানে আগুন আর জল থেকে সাবধান থাকুন।

৬। আমার মেয়ের জন্ম তারিখ ২৪/০৬/১৯৯৩। জন্ম সময় দুপুর পৌনে ৩ট। জন্মস্থান আসানসোল। আমার মেয়ের বিবাহ কখন ও কী ভাবেহবে? আমার মেয়ের কর্ম এবং বিবাহিত জীবন সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার মেয়ে রোম্যান্টিক সম্পর্কে লিপ্ত হতে পারেন। তবে নতুন সম্পর্ক স্থাপনের ব্যাপারে অত্যন্ত সতর্কতা অবলম্বন করা প্রয়োজন হবে, কেননা মেয়ের সন্মান বিপন্ন হতে পারে। বর্তমানে অসাবধানতাবশত বন্ধুত্বের ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হতে পারে। আপনার মেয়ের বিবাহ কিছুটা বেশি বয়সেই হবে। আগামী ২০২৩ সালের অক্টোবর মাসের পর আপনার মেয়ে বিবাহ স্থির হওয়ার প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনার মেয়ে তর্কশাস্ত্র ও আইন বিষয়ে আগ্রহী। আপনার মেয়ে সরকারি বা বৃহৎ প্রতিষ্ঠানে যুক্ত হতে পারেন। আপনার মেয়ের অবস্থা বা পদের হঠাৎ উন্নতি হবে। আপনার মেয়ে সুখী পারিবারিক জীবন ভোগ করতে পারেন। তবে জীবনের দ্বিতীয়ার্ধে মেয়ে জাগতিক বিষয় থেকে বিচ্ছিন্ন হতে পারেন। আধ্যাত্মিক পথের অনুসন্ধান করতে পারেন এবং পরিবারের থেকে নিজের দূরত্ব তৈরি হতে পারে। আপনার মেয়ে ঈশ্বরের শক্তিতে বিশ্বাস করেন।

৭। আমার জন্ম তারিখ ০১/০৬/১৯৮৮। জন্ম সময় রাত ১২টা ৪০ মিনিট। আমার কর্মজীবন কবে শুরু হবে? আমি সরকারি চাকরি পেতে পারি? নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার কর্মজীবন বর্তমান বছরের মধ্যে অবশ্যই শুরু হবে। আপনি বর্তমানে শনির সাড়ে সাতি ভোগ করার দরুন সর্বক্ষেত্রে প্রতিকূলতার সম্মুখীন হতে বাধ্য হচ্ছেন। আপনার সাড়ে সাতির দোষ কাটানো উচিত। জীবনের মধ্য ভাগে কোনও সময়ে আপনি অসাধারণ সাফল্য অর্জন করবেন। আপনি দক্ষিণাকালী ও হনুমানজীর পূজা করুন। সরকারি চাকরির চেষ্টা করুন। আগামীতে অধিকাংশ ক্ষেত্রেই সাফল্য আশা করা যায়। তবে মদ্যাসক্তি বা যে কোনও ধরনের নেশা যদি নিয়ন্ত্রণে রাখতে পারেন, তা হলে আপনার ভাল হবে।

৮। জন্ম তারিখ ১৮/১০/১৯৯০। জন্ম সময় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে। আমার কর্মক্ষেত্র কেমন যাবে? আমার বিয়ে কবে হবে? আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনার প্রশাসনিক যোগ্যতা আপনাকে সর্বোচ্চ পদে অধিষ্টিত করবে এবং আপনি সমৃদ্ধিশালী জীবন উপভোগ করবেন। আপনার বিবাহ কিছুটা বেশি বয়সে হবে। আপনার স্বাস্থ্য এবং বাহ্যিক আকার বিবাহের পর উন্নততর হবে। আপনি বহুবার বাসস্থান পরিবর্তন করতে পারেন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in