১। আমি মাধব গোস্বামী। আমার জন্ম তারিখ ০১.০২.১৯৭৬। জন্ম সময় দুপুর পৌনে ৩টে। আমার কি কোনও ফাঁড়া আছে? যদি থাকে তবে প্রতিকার জানাবেন।

উত্তরঃ- আপনার শারীরিক সমস্যা খুব একটা হবে না। কিন্তু পথ দুর্ঘটনার ব্যাপারে সাবধান থাকা উচিত। এই বিপদের হাত থেকে রক্ষা পেতে হলে গাঢ় নীল বা বেগুনী রঙ ব্যবহার এবং রত্ন হিসাবে নীলা ধারণ করা উচিত। শনিবার নীল সুতোয় শ্বেতবেড়েলার মূল ধারণ করলে ভাল হবে। পূজা পাঠের ক্ষেত্রে প্রতি দিন নবগ্রহ মন্ত্র পাঠ ও শনিবার নবগ্রহ কবচ ধারণ করা উচিত।

২। আমার জন্ম তারিখ ১৬/০১/১৯৮৬। জন্ম দুপুর বেলায়। সঠিক সময় জানা নেই। বর্ধমান জেলায় জন্ম। আমি কি বাহিরে কাজে যেতে পারি? আমার কর্মক্ষেত্র কেমন হতে পারে?

উত্তরঃ- আপনার পক্ষে সুবিধাজনক ক্ষেত্রগুলি হল কৃষিকর্ম, কৃষিকর্ম সংক্রান্ত যন্ত্রপাতি, সার, খনি, খনিজ দ্রব্য, গৃহ নির্মাণ দ্রব্যের ব্যবসা বা এই সংক্রান্ত সংস্থায় চাকরি। একই জায়গায় বদ্ধ হয়ে থাকার প্রবণতা আপনার থাকবে, যার দরুন আপনি দূরবর্তী স্থানে যাওয়ার সুযোগ হারাবেন।

৩। আমার ছেলের জন্ম তারিখ ০২/০৫/২০১১। সোমবার, সকাল ৭টা ৫৯ মিনিটে। আমার ছেলের জীবন কেমন হবে?

উত্তরঃ- আপনার ছেলের প্রখর বুদ্ধি ও মেধা থাকবে। ছেলে সমস্যা সমাধানে পারদর্শী হবে। ছেলে আগামীতে সেনা বিভাগে যোগদান করতে পারেন অথবা কোনও অগ্রণী কর্মের মাধ্যমে সাফল্য লাভ করবেন। আপনার ছেলে সামাজিক ভাবে খুবই জনপ্রিয় ও প্রভাবশালী হবেন। সম্মান ও শ্রদ্ধা অর্জন করবেন। আপনার ছেলের জীবনসঙ্গী প্রাণাধিক প্রিয় হবে এবং তার সন্তানরা গর্বের উৎস হবে। আপনার ছেলে আগামীতে অবশ্যই সরকারি ক্ষেত্রে যুক্ত হবেন। জীবন হবে আরামদায়ক। নিজস্ব বাড়ি ও গাড়ি অবশ্যই হবে। তবে আপনার ছেলে আগামীতে দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন। সর্তকতা অবলম্বন করা উচিত হবে।

৪। আমার মেয়ের জন্ম ১৪ মে, ২০০৭। মেয়ের শিক্ষার ব্যাপারে জানতে চাই।

উত্তরঃ- বর্তমানে আপনার মেয়ের শিক্ষাক্ষেত্রে প্রতিকূলতা লক্ষ্যণীয়। শারীরিক কারণে শিক্ষাক্ষেত্রে বাধার সম্মুখীন হতে পারেন। তবে আপনার মেয়ে আগামীতে জীবনবিজ্ঞান বিষয়ে পঠনপাঠন করবেন এবং চিকিৎসক হতে পারেন। অন্যথায় ওষুধ সম্পর্কিত অন্য কোনও ক্ষেত্রে পেশাদার হতে পারেন।

৫। মাননীয় মহাশয়, আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্ম তারিখ ১২/৮/১৯৮০। আমার শরীর-স্বাস্থ্য কেমন যাবে?   

উত্তরঃ- আপনার একটি কথা অবশ্যই মনে রাখা উচিত, জন্ম সময় ও জন্মস্থান গুরুত্বপূর্ণ। আপনার শরীরে কোনও সমস্যা হলে অবশ্যই সঙ্গে সঙ্গে ডাক্তারের পরামর্শ নেওয়া দরকার। কোনও একজনের মতামত অনুযায়ী চিকিৎসা না করিয়ে অন্যজনের থেকেও মতামত নেওয়া দরকার, কারণ ভুল চিকিৎসা হওয়ার খুব সম্ভাবনা। অথবা রোগ চাপা থাকবে, ধরা পড়বে না। যদিও সর্দি-কাশি-মাথাযন্ত্রণায় কষ্ট পাবেন।

৬। আমার নাম পিণাকী। আমার জন্ম তারিখ ০৫/০৩/১৯৭২। জন্মস্থান দুর্গাপুর। আমার ভবিষ্যৎ জানতে চাই।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে উত্তরাধিকারপতি গ্রহের সপ্তম গৃহে অবস্থান। জীবনসঙ্গীর মাধ্যমে বৃহৎ ধনলাভ প্রাপ্তির পক্ষে শুভ ফলপ্রদ নির্দশন। যদিও এটা জীবনসঙ্গীর পরমায়ুর পক্ষে শুভ ফলপ্রদ নয়। জীবন বিমা থেকে আপনার ধনলাভ হবে। আপনার সন্তানরা বিশেষত আপনার মেয়েরা চিরকালের গর্বের উৎস হতে পারে। আপনি বিভিন্ন সূত্র, এমনকি নতুন উদ্যোগের মাধ্যমেও ধনলাভ করবেন। আপনি এ বিষয়ে সৌভাগ্যবান হবেন যে জীবনের তিন ভাগের মধ্যে শেষ ভাগই হবে সর্বশ্রেষ্ঠ।

৭। আমার সব কিছু শেষ হয়ে যাচ্ছে। এর থেকে মুক্তির কোনও উপায় আছে কি? আমার জন্ম রাত সাড়ে ৯টা। জন্ম তারিখ ০৮/০৫/১৯৭৬। দয়া করে নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- বর্তমানে আপনার ধননাশ ব্যাধি ও শত্রুভয় লক্ষ্যণীয়। অহেতুক কোনও ঝামেলা বা অভিযোগ হেতু সম্মানহানি বা আর্থিক ক্ষতির যোগ রয়েছে। শেয়ারে নতুন কোনও বিনিয়োগ করা উচিত হবে না। প্রতিকার হিসাবে বিশেষ কবচ-সহ রক্তপ্রবাল, চুনী ও মুক্তো ধারণ করুন। ঈশ্বর বিশ্বাসী হয়ে চললে জীবনের চলার পথে এগিয়ে যেতে সক্ষম হবেন।

৮। আমার জন্ম ১০ জুলাই ১৯৭০। জন্ম সময় দুপুর সওয়া ২টো। চাকরি নিয়ে খুব চিন্তায় রয়েছি।

উত্তরঃ- আপনি বর্তমানে বৃহস্পতির দশায় শুক্রের অন্তর্দশা ভোগ করছেন। আপনার কর্মক্ষেত্রে বন্ধুরূপী ব্যক্তি গুপ্তশত্রু হিসাবে কাজ করতে পারে। সারা বছরই কমবেশি শত্রু বৃদ্ধির যোগ। রাজনৈতিক দিকে না যুক্ত থাকাই ভাল, সে দিকেও বিপদের যোগ বেশি। কর্মস্থানে নিজেকে সংযত রেখে যে কোনও মূল্যে সংঘর্ষ এড়িয়ে চলুন। দশা প্রতিকার অবশ্যই করণীয়।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in