১। আমার নাম মাধুরী সান্যাল। আমার জন্ম তারিখ ০৪/০১/১৯৮২। জন্ম দুপুরের পর, সঠিক সময় জানা নেই। আমার রাশি কী হতে পারে? আমার বিবাহিত জীবন ও আমার আর্থিক অবস্থা কেমন হতে পারে?

উত্তরঃ- কাল্পনিক সময় অনুসারে আপনার জন্মরাশি মেষ। আপনার বিবাহ ফলপ্রসু হবে এবং আপনি আজীবন সুখী থাকবেন। আপনার যা কিছুই থাকুক না কেন এবং যা কিছুই ভবিষ্যতে প্রাপ্ত হন না কেন, সর্বদাই আপনার আরও বেশি প্রাপ্তির আশা থাকবে। আপনার জন্মকুণ্ডলীতে উত্তরাধিকারপতি গ্রহ চতুর্থ গৃহে অবস্থিত থাকা উত্তরাধিকারের পক্ষে শুভ ফলপ্রদ নয়।

২। আমার জন্ম তারিখ ১৭/০২/১৯৮৯। আমার জন্ম রাত ১০টা থেকে ১১টার মধ্যে। আমার কেরিয়ার এবং আমার জীবনসঙ্গী সম্পর্কে জানতে চাই। আমি অবিবাহিত মেয়ে। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে রুচক যোগ বিদ্যমান। আপনি চরিত্রবতী ও উপযুক্ত মহিলা। আপনি বা আপনার পরিবারের একজন ঘনিষ্ঠ পুলিশ, সেনাবাহিনী বা অনুরূপ কোনও শৃঙ্খলাপরায়ণ সংগঠনের সঙ্গে যুক্ত থাকবেন। উপযুক্ত জীবিকা নির্বাচন ছাড়া ও অর্থনৈতিক বিষয়ে সুনিশ্চত থাকবেন। বিবাহের পূর্বে বা পরে আপনি যে পরিবারে থাকবেন তা সমৃদ্ধিশালী হবে। আপনি দানশীল মহিলা। আপনি বা আপনার স্বামী স্বক্ষেত্রে বিখ্যাত হবেন। ঐতিহ্যকে আপনি সম্মান করেন। অপরে আপনার সঙ্গ উপভোগ করবেন। যাই হোক, আপনাকে নিজের স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে।

৩। আমার জন্ম সকাল ৭টা ২০ মিনিটে বাংলাদেশে। জন্ম তারিখ ৫ সেপ্টেম্বর, ১৯৮৪। আমি আমার পরিবার ও কর্মক্ষেত্র নিয়ে সমস্যায় আছি। কেন এমন হচ্ছে বুঝতে পারছি না। আমার এখন কি করা উচিত যদি বলে দেন হতে উপকৃত হতে পারি। আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনার জীবনে শনির সাড়ে সাতির প্রভাব চলছে। উক্ত কারণে আপনি প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে বাধ্য হচ্ছেন। তবে বর্তমান বছরটা আপনার শুভাশুভ মিশ্রিত হলেও অশুভের প্রাধান্য থাকবে। হঠকারী সিদ্ধান্ত থেকে বিরত না হলে সমূহ ক্ষতির মুখোমুখি হতে হবে। দাম্পত্য জীবনে শান্তি বিঘ্নিত হবে। কর্মক্ষেত্রে সতর্কতার সঙ্গে চলা উচিত। এ বছর পরিশ্রমের মাধ্যমে অর্থলাভ হবে। শারীরিক কারণে অর্থ ব্যয়ের যোগ। আপনি হনুমানজী ও দক্ষিণাকালীর পূজা করুন। সম্ভব হলে দক্ষিণাকালীর কবচ ধারণ করুন।

৪। আমার জন্ম ২১ ফেব্রুয়ারি, ১৯৮৩। সময় ভোর ৪টে ২০ মিনিট থেকে ভোর ৫ টার মধ্যে। জন্মস্থান বারাসত। আমার কেরিয়ার এবং অর্থনৈতিক দিক কেমন যাবে জানাবেন।

উত্তরঃ- আপনাকে দুই প্রান্তিক অবস্থার মধ্যে দিয়ে চলতে হবে। কোনও সময়ে যেমন আপনি অনায়াসে যথেষ্ট অর্থ প্রাপ্ত হবেন, তেমনই অন্য কোনও সময়ে আপনাকে অসুবিধা জনক পরিস্থিতির মধ্যে জীবন কাটাতে হতে পারে। দাম্পত্য জীবন পরিচালনা ও সময়ের সঙ্গে সঙ্গে আপনার মানসিক অবস্থার পরিবর্তন লক্ষ্যণীয়। আপনি নারীর অধিকারের জন্য কাজ করতে আগ্রহী হবেন। জীবিকার প্রয়োজনে আপনাকে ভ্রমণ করতে হতে পারে। আপনি পারিবারিক সম্পদ প্রাপ্ত হবেন। আপনার অর্থনৈতিক অবস্থানে স্ত্রীর ভূমিকা উল্লেখযোগ্য।

৫। আমার জন্ম তারিখ ২ সেপ্টেম্বর ১৯৮৬। জন্ম সময় রাত ৭টা ৫০ মিনিট। আমার কেরিয়ার এবং পরিবারের ব্যাপারে কিছু বলুন। আমার নাম এসএম নস্কর।

উত্তরঃ- আপনার কর্মক্ষেত্রে কোনও মন্তব্য বা মত প্রকাশের জন্য কর্তৃপক্ষের সঙ্গে বিরোধ বা সমস্যার সৃষ্টি হতে পারে। অর্থনৈতিক ক্ষেত্রে কিছুটা হিসেব করে এবং চিন্তাভাবনা করে পদক্ষেপ করা প্রয়োজন। তবে আপনি স্বাধীনতা অন্বেষণকারী। আপনি একা নিজস্ব পথে চলবেন এবং নিজের জন্য বিশেষ স্থান তৈরি করবেন। হঠকারী সিদ্ধান্ত থেকে দূরে থাকুন। আপনার লোভের শিকার হওয়ার সম্ভাবনা রয়েছে। দাম্পত্য জীবনে অপরের কথা বা মতামতকে গুরুত্ব দেওয়া ঠিক হবে না। প্রেম-প্রীতির ক্ষেত্রে আঘাত আসতে পারে। আপনার বন্ধুভাগ্য ভাল নয়, কিন্তু তার মধ্যে কেউ কেউ উপকারী হবে। আপনার জীবনসঙ্গিনীর শারীরিক সমস্যা চিন্তার কারণ হবে।

৬। আমার জন্ম তারিখ ০৫/০৯/১৯৯৫। স্থান কলকাতা। আমার বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চাই। আমার বিবাহ কবে হবে? আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- বর্তমানে আপনার কর্ম সংক্রান্ত ব্যাপারে উদ্বেগ থাকবে। সব সময় অনর্থক চিন্তা প্রভাব ফেলবে। বর্তমানে বিবাহযোগ ক্ষীণ। আপনার বিবাহ কিছুটা বেশি বয়সে হবে। তবে বিদেশে ভাগ্যোন্নতির যোগ বর্তমান। শরীর-স্বাস্থ্য মধ্যম প্রকার। তবে নিজের শরীর-স্বাস্থ্যের প্রতি যত্ন নেওয়া দরকার এবং নিয়ম মেনে চলা দরকার। মানসিক দুশ্চিন্তা বা অহেতুক আবেগ সংবরণ করুন।

৭। আমার জন্মস্থান পশ্চিম মেদিনীপুর। সময় সকাল সওয়া ৬টা। জন্ম তারিখ ০২/১০/১৯৯০। আমার বিয়ে কবে হবে? বিবাহিত জীবন কেমন যাবে?

উত্তরঃ- আপনার বিবাহ আগামী ২০১৯ সালের পর স্থির হওয়ার প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনার জন্মকুণ্ডলীতে লগ্নপতি ও সপ্তমপতি অষ্টকোণ দৃষ্টিতে রয়েছে। এটা এই সম্ভাবনা নির্দেশ করছে যে, দৃষ্টিভঙ্গীর পার্থক্যের দরুন আপনাদের মধ্যে কিছুটা অসামঞ্জস্য থাকতে পারে। তবে সময়ের সঙ্গে আপনারা একে অপরকে বুঝে উঠতে পারবেন, যা কিনা অবস্থার উন্নতি ঘটাবে। একটু বেশি কূটনীতি প্রয়োগ করতে পারলে তা আপনাদের সম্পর্কের মধ্যে খানিকটা উষ্ণতা এনে দেবে।

৮। আমি কৃশানু বিশ্বাস। আমার জন্ম তারিখ ০৭/১০/১৯৯২। জন্ম সময় বিকাল ৩টে ২১ মিনিট। দয়া করে আমার ভবিষ্যৎ সম্পর্কে কিছু বলুন।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে কম শক্তির রাজযোগ বিদ্যমান। আপনি নিশ্চিত থাকতে পারেন যে আগামীতে আপনি কোনও বৃহৎ সংস্থায় অথবা কোনও সরকারি বিভাগে অবশ্যই যুক্ত হবেন। আগামীতে আপনার বিদেশযাত্রা হতে পারে। আপনি নিজস্ব বাড়ীর মালিক হবেন। তবে আপনাকে একটি কথা অবশ্যই মনে রাখতে হবে যে কোনও কোনও মহিলা আপনার ক্ষতি করতে পারে। আপনার বিবাহ কিছুটা বেশি বয়সে হবে। আপনার বিবাহের পর ভাগ্যোদয় হবে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in