১। আমার জন্ম তারিখ ০৪/০২/১৯৯৩। জন্ম সকাল ৯ টা থেকে ১০টার মধ্যে। আমার ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই। বিদেশ যাওয়ার কোনও সুযোগ আসবে?বিবাহিত জীবন সম্পর্কে কিছু জানতে চাই।

উত্তরঃ- আপনি বর্তমানে শনির মহাদশা ভোগ করছেন। প্রতিভার উপযুক্ত সাফল্যে পৌঁছতে গিয়ে কিছু সমস্যা হতে পারে। দশা প্রতিকার অবশ্যই করণীয়। আপনার উন্নতির পথে প্রধান বাধা হল যে কোনও উপায়েই হোক অপরকে সরিয়ে রাখার অক্ষমতার জন্য তাদের কাছে মাথা নত করা। আগামীতে আপনি জল-সম্পর্কিত দ্রব্যাদি থেকে অর্থ উপার্জন করবেন বা এই বিষয়ে যুক্ত হবেন। তবে ক্ষতির বিষয়ে সতর্ক থাকতে হবে। কারও প্রতি বিশ্বাস থাকবে না আপনার। যে সব ব্যাবসায় ঝুঁকি আছে তাতে আপনি সফল হবেন। আগামীতে আপনি অপ্রত্যাশিত ভাবে অর্থোপার্জন করবেন। আপনি জীবনে যা চাইছেন তার সমস্ত কিছু পূর্ণ নাও হতে পারে। মূলত আপনি নির্ভরশীল ব্যক্তি হলেও, প্রয়োজনে আপনি আত্মনির্ভর হতে পারেন। আপনার জন্মকুণ্ডলীতে কেন্দ্রস্থানগত এবং উচ্চস্থ শুক্র। আপনি কল্পনা করতে এবং প্রেম করতে ভালবাসেন। বুদ্ধিমত্তা বা শারীরিক কারণে মহিলারা আপনার কাছে আসবে। আপনার গাড়ির সৌভাগ্য আছে। আগামীতে আপনি অন্য দেশে অস্থায়ী ভাবে বা চিরকালের জন্য চলে যেতে পারেন।  মাঝে মাঝে স্ত্রীর সঙ্গে বিরোধ হবে। যাই হোক সংসারজীবন মোটের ওপর সুখের ও শান্তির হবে। স্ত্রীর সঙ্গে দৈহিক ও মানসিক সন্তুষ্টি কখনও কখনও আপনার কাছে যথেষ্ট বলে মনে না হতে পারে। জেনেশুনে বা অন্য কোনও কারণে আপনার সন্তান লাভে বিলম্ব হতে পারে। রক্ত ও জননতন্ত্র সম্পর্কে মনোযোগ দিতে হবে।

২। আমার জন্ম ১৩/০৬/১৯৭৮। আমার পেশাগত জীবন, আর্থিক পরিস্থিতি কেমন হবে, জানালে খুশি হব।

উত্তরঃ- প্রথমত জন্ম সময় ও স্থান গুরুত্বপূর্ণ। এই কথাটি মনে রাখা উচিত। যাই হোক কাল্পনীক সময় ও স্থান অনুসারে আপনি বর্তমানে রাহুর দশায় বুধের অন্তর্দশা ভোগ করছেন। দশা প্রতিকার করণীয়। আপনি উচ্চপদাধিকারী হলেও কর্তৃপক্ষকে তোষামোদ যেহেতু আপনার ধাতে নেই, তাই বাধা বা অসুবিধার সম্মুখীন হওয়ার সম্ভাবনা আছে। কোন কাজে নিজেকে সততার সঙ্গে উসৎর্গ করার ক্ষমতা আছে বলেই প্রত্যক্ষ বা পরোক্ষ শত্রু সৃষ্টি হওয়ার সম্ভাবনা বর্তমান। সতর্ক থাকুন। জীবনে যেখানে পৌঁছনোর ক্ষমতা আছে, আপনি তা হয়তো পারলেন না, তবে জীবনে বড় রকমের কোনও ব্যর্থতার সম্মুখীন আপনাকে হতে হবে না। বর্তমানে আর্থিক ব্যবস্থা সংক্রান্ত অসুবিধায় পড়তে পারেন। একটি কথা মনে রাখবেন, জুয়া আপনার জীবনে কোনও কাজে আসবে না। আপনার অর্থ কতটা শোষণ করে নেওয়া যায় সে দিকেই যাদের নজর তাদের দ্বারা প্রভাবিত হবেন না।

৩। মহাশয়, আমার জন্ম ২৮/০২/২০০১ তারিখ সকাল ১০টা ৩২ মিনিটে। আমার রাশি কী? আমার জীবন সম্পর্কে কিছু বলুন।

উত্তরঃ- আপনার জন্মরাশি-‘মেষ’। বর্তমানে আপনি বিদ্যাক্ষেত্র-সহ যে সমস্ত কাজ করছেন তার অধিকাংশ ক্ষেত্রেই সাফল্য নিশ্চিত। আপনি পুলিশ, সেনাবাহিনী বা অনুরূপ কোনও শৃঙ্খলাপরায়ণ সংগঠনের সঙ্গে যুক্ত হবেন। আপনার বৃত্তি বা অতীত ইতিহাস যাই হোক না কেন, আপনি সম্পদ ও সৌভাগ্য উপভোগ করবেন। আগামীতে তুচ্ছ কিছু উত্তেজনাময় মুহূর্ত ছাড়া মোটামুটি আপনার দম্পত্য জীবন সুখের হবে। আপনি সৌভাগ্যবান।

৪। মাননীয় মহাশয়, আমার নাম ও জন্ম তথ্য প্রকাশ করবেন না। আমার বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে কিছু জানাবেন। আমার কর্মের ব্যাপারেও যদি কিছু বলেন তবে উপকৃত হই।  

উত্তরঃ-আপনার অর্থনৈতিক অবস্থা খুব একটা ভাল থাকার কথা নয়। গৃহ সংক্রান্ত কারণে অর্থব্যয়। অবিশ্বাসী বন্ধুরা যারা প্র্রচ্ছন্ন ভাবে রয়েছেন রাহুর যোগাযোগ তাদের অশুভ শক্তিকে আরও বাড়াতে পারে। তাই চুপচাপ থাকাই ভাল। সতর্ক থাকুন। কর্মজীবনে সাফল্য আসবে ঐকান্তিক চেষ্টা, কঠোর পরিশ্রম, নিজের প্রতি বিশ্বাস প্রভৃতির কারণে। নিজের কেরিয়ার চিন্তার কারণ হবে। আপনি এমন ক্ষেত্রে সুফল লাভ করবেন, যাতে আইনকানুন অথবা নীতি ও নিয়ন্ত্রণ জ্ঞান থাকা আবশ্যক হয়। সরকারি ক্ষেত্রেও চেষ্টা করতে পারেন।

৫। আমার জন্ম ১২/০৯/১৯৮৪। ভোর ৩টে ৫ মিনিটে। আমি আবার বিয়ে করতে চাই। তা কি সম্ভব? দয়া করে জানাবেন।

উত্তরঃ- আপনার বৈবাহিক জীবনে কিছু অস্থিরতা থাকতে পারে। আপনার দুইবার বিবাহ হতে পারে অথবা বিবাহোত্তর অবৈধ সম্পর্ক থাকতে পারে। আপনার উপর মহিলাদের প্রভাব হানিকর হতে পারে। কিন্তু ঈশ্বরের কৃপায় উচ্চপদাধিকারী সুহৃদবর্গের সাহায্যলাভ করে আপনি সর্বদাই নিজের পথে ফিরে আসতে সক্ষম হবেন। আপনার প্রকৃতি সময়বিশেষে দুই চূড়ান্ত সীমার মধ্যে ওঠানামা করবে যেখানে কোনও সময়ে আপনি অতি দুঃসাহসী হতে পারেন। ইচ্ছাশক্তির প্রয়োগ করে এই প্রবণতা কাটিয়ে ওঠা আপনার পক্ষে উচিত হবে। অন্যথায় লোকে আপনাকে অনির্ভরযোগ্য বলে মনে করতে পারে। পারিবারিক শান্তি লাভের জন্য ডান হাতে সবসময় হলুদ সুঁতো বাঁধুন।

৬। আমার ছেলের জন্ম ০৫/০৪/১৯৯৪। বিকেল ৩টে ১০ মিনিটে। জন্ম কলকাতায়। ছেলে সরকারি চাকরি পেতে পারে?

উত্তরঃ- আগামীতে আপনার ছেলে ভাল কাজ পেতে পারেন তবে কঠোর পরিশ্রম এবং এক নাগাড়ে সংগ্রাম করতে হবে। আপনার ছেলের ইচ্ছাশক্তি এবং মনোবল বৃদ্ধি পাবে, যার দ্বারা অবশ্যই জীবনে উন্নতি লাভ করবেন। সরকারি ক্ষেত্রে অবশ্যই চেষ্টা করা উচিত। বর্তমানে সরকারি চাকরির প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। ঈশ্বর আপনার ছেলের মঙ্গল করুন।

৭। আমার জন্ম ০৫/০৪/১৯৭৪ সালে সকাল ৬টা ৩৫ মিনিটে। আমি একটি তথ্য প্রযুক্তি সংস্থায় কর্মরত। বিদেশ যাওয়ার সুযোগ কবে আসবে?

উত্তর- আপনার কোনও অসাধারণ গুণ থাকবে এবং আপনার অগ্রগতি হবে বৈশিষ্ঠপূর্ণ। আপনার জন্মকুণ্ডলীতে অধিকাংশ গ্রহ স্থিররাশিতে অবস্থিত রয়েছে, যা নির্দেশ করছে যে, আপনার খুবই কম প্রয়োজন হবে দূরযাত্রা করার। জীবিকা সংক্রান্ত বিষয়ে আপনার স্থান পরিবর্তন করার প্রয়োজন হবে না।

৮। মহাশয়, আমার ছেলের জন্ম তারিখ ২০/০৫/২০১১। জন্ম রাত ১২টা ২০ মিনিটে। তার পড়াশোনা কেমন হবে?

উত্তরঃ- আপনার ছেলের জন্মকুণ্ডলীতে শুভ ফলপ্রদ বিদ্যাযোগ বর্তমান রয়েছে। এই যোগ আপনার ছেলেকে উচ্চতর শিক্ষালাভে সাহায্য করবে। আপনার ছেলে আগামীতে জীবন বিজ্ঞান বিষয়ে এবং চিকিৎসাক্ষেত্রে শিক্ষালাভ করতে পারেন। আপনার ছেলে চিকিৎসক হতে পারেন। অন্যথায় ঔষধ সম্পর্কিত অন্য কোনও ক্ষেত্রেও পেশাদার হতে পারেন। বিদ্যাক্ষেত্রে সাফল্য লক্ষ্যণীয়।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in