১। মহাশয়, আমার জন্ম তারিখ ২৩/০৫/১৯৮৭। জন্ম সময় সকাল ৭টার পরে। জন্মস্থান তারকেশ্বর, হুগলি। আমি আমার যোগ্যতা অনুযায়ী ভাল চাকরি পাচ্ছি না। আমার কি ভাল চাকরির যোগ আছে? সরকারি চাকরি কি পেতে পারি? আমার আর্থিক উন্নতি কি আছে? আমার ভবিষ্যৎ কেমন যাবে? আমার রাশি কী? আমার কিছু স্বপ্ন আছে সেটা কি পূর্ণ হবে?

উত্তরঃ- আপনার জন্ম রাশি ‘মীন’। আপনার সরকারি চাকরি লাভ অসম্ভব নয়। জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরিতে আপনি লাভবান হবেন। অবশ্য আপনার ক্ষেত্রে সরকারি চাকরি অপেক্ষা ব্যবসা বা অন্যান্য উগ্যোগে ভাল ফললাভ করবেন। আর্থিক ব্যাপারে আপনার যথেষ্ট ধারণা থাকা সত্ত্বেও যথেষ্ট ক্ষতির সম্ভাবনা আগামীতে লক্ষ্যণীয়। সুতরাং অবসরোত্তর জীবনের জন্য আপনাকে আগে থেকেই সঞ্চয়ের মানসিকতা তৈরি করতে হবে। আপনার জন্মকুণ্ডলীতে স্বগৃহে এবং কেন্দ্রস্থানগত বৃহস্পতি। আপনি শুধু বিত্তশালী ও সুন্দরই নন, আপনি ভাগ্যবানও বটে। আপনার স্ত্রী হবেন একজন বিখ্যাত মহিলা এবং তাকে নিয়ে আপনি সুখী হবেন। বিবাহের পূর্বে আপনার মঙ্গলের প্রতিকার করণীয়। নানা কাজে বিলম্ব আর সমস্যা আপনার সংসার জীবনে মাঝে মাঝে দেখা দেবে। জীবনের প্রথম দিকের চেয়ে শেষের দিকে আপনার জীবন ফলপ্রসূ হবে। আপনার জীবনের স্বপ্ন পূরণ আপনার নিজের ওপর নির্ভর করছে। আগামী মার্চ মাসের পর আপনার বিশেষ প্রতিকারের প্রয়োজন। আগামী ২০২১ সালে আপনার জীবনে সৌভাগ্যজনক পরিবর্তন আশা করা যায়। সঠিক ভাবে চলার চেষ্টা করুন।

২। অনুগ্রহ করে নাম প্রকাশ করবেন না। আমার জন্ম ২৭ এপ্রিল, ১৯৯০। জন্ম সময় দুপুর ১২টা ৩৫ মিনিট। জন্মস্থান কলকাতা৷ বর্তমানে আমি আমার কেরিয়ার নিয়ে খুব চিন্তিত৷ অনুগ্রহ করে জানাবেন আমি কি সরকারি চাকরি পেতে পারি? পেলেও কবে পাব এবং কোন বিভাগে৷ আপনারউত্তরের অপেক্ষায় থাকব৷

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে স্বগৃহে এবং কেন্দ্রস্থানগত শনি। আপনি সম্ভবত পুলিশ, সেনাবাহিনী বা আইন বিষয়ক বৃত্তিতে যুক্ত হতে পারেন। আপনার বর্তমানে কর্মপ্রাপ্তির যোগ চলছে। সঠিক ভাবে চেষ্টা চালিয়ে যান। ঈশ্বর আপনার আশা পূরণ করুন।

৩। মাননীয় মহাশয়, আমি দেবমাল্য সাধু। আমার জন্ম তারিখ ১২/০৮/১৯৯২। জন্ম সময় ভোর পৌনে ৫টায়, বুধবার। জন্মস্থান কলকাতা। আমি আমার কেরিয়ার, সম্পদ এবং প্রেম জীবন সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- ভাল বা মন্দ ভাগ্য দুই-ই আপনার জীবনে আসবে। যে ক্ষেত্রে আপনি অংশগ্রহণ করবেন সে ক্ষেত্রে নিশ্চিত ভাবেই সাফল্য লাভ করবেন। তবে বর্তমানে আপনি শনির সাড়ে সাতি ভোগ করছেন। সঙ্গে রাহুর দশায় বুধের অন্তর্দশা ভোগ করছেন। বর্তমানে দশা প্রতিকার-সহ সাড়ে সাতির দোষ কাটানো উচিত। আপনি যে কোনও আইন সংক্রান্ত কর্মে যুক্ত হতে পারেন। আপনি আর্থিক ব্যাপারে যথেষ্ট সৌভাগ্যবান নন। আপনি উদার মনের মানুষ। আর তাই অর্থ সঞ্চয়ের ক্ষেত্রে অপারগ হবেন। সুচিন্তিত বিনিয়োগ না হলে ঝুঁকি নেওয়া উচিত নয়। আগামীতে মামলা বা ব্ল্যাকমেলের শিকার হতে পারেন। আপনি মনের দিক থেকে রোমান্টিক। ভালবাসায় অনেক সময় হতাশায় পড়বেন, কেননা আপনি মনে করেন যে, আপনি যতখানি ভালবাসা দেন, প্রতিদানে ততটা পান না। আগামীতে আপনার স্ত্রীর অসুস্থতা ও সন্তানদের কাজকর্ম সুখের অন্তরায় হবে।

৪। মাননীয় মহাশয়, আমি আমার মেয়ের বিষয়ে জানতে চাই। আমার মেয়ের বিবাহ কি প্রেমঘটিত ভাবে হবে? তবে আমার মত নেই। আপনার কাছে জানতে চাই ওর ভাগ্যে কী লেখা আছে? মেয়ের জন্ম তারিখ ১৮/০৩/১৯৯৮, স্থান বর্ধমান। জন্ম সময় দুপুর ২টো ২০ মিনিট। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনার মেয়ে আপনার বিরুদ্ধাচরণ করবেন, আপনার নিয়ন্ত্রণে থাকবেন না। তবে যে আপনার মেয়ের ভালবাসার গভীরতা উপলব্ধি করতে সমর্থ, তাকেই মেয়ে ভালবাসা দেবেন। আপনার মেয়েকে চাপ দিয়ে কোনও কিছু করাতে যাবেন না। বর্তমানে আপনার মেয়ের অবশ্যই বিবাহ সম্পন্ন হবে। বিবাহের পূর্বে বিশেষ প্রতিকার করণীয়। মেয়ের হঠাকারী সিদ্ধান্ত আগামী জীবনের পক্ষে ক্ষতিকারক হতে পারে। বাড়িতে দক্ষিণাকালীর পূজা করুন।

৫। আমার জন্ম তারিখ ২৭/০৩/১৯৮৫। আমার জন্ম সময় সকাল ১১টা ১০মিনিটে কলকাতায়। আমার বর্তমান আর্থিক অবস্থার পরিবর্তন কবে হবে। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার বর্তমান সময়টা ঋণ পাওয়ার জন্য উপযুক্ত সময়। বর্তমানে গাড়ি কেনার সম্ভাবনা। এত চিন্তা করবেন না, আগামীতে অর্থনৈতিক ভাবে উন্নতি করবেন। আপনার জীবনের মধ্য ও শেষ ভাগ তুলনামূলক ভাবে সুফলদায়ী। তবে আপনাকে একটি কথা না বললেই নয় যে, অবসরোত্তর জীবনের জন্য সঞ্চয়ের কথা ভুললে চলবে না। আপনার কাছ থেকে সুবিধা নিতে পারে এমন মানুষদের থেকে দূরে থাকতে হবে। আপনি হালকা বা গাঢ় নীল বর্ণ ব্যবহার করবেন।

৬। আমার জন্ম তারিখ ৪/১০/১৯৯১। জন্ম সময় বিকেল সওয়া ৫টা। আমার বিয়ে কবে হবে? নাম প্রকাশে আমি অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার পরিস্থিতি সুবিধাজনক না হওয়া পর্যন্ত আপনি ও আপনার সঙ্গিনীর সংসার শুরু করতে দেরি হতে পারে। আপনি জীবনে যা চাইছেন তার সমস্ত কিছু পূর্ণ নাও হতে পারে।

৭। আমি আমার মেয়ের বিদ্যা ও শিক্ষাক্ষেত্র সম্পর্কে জানতে চাই। আমার মেয়ের জন্ম তথ্য প্রকাশ করবেন না। আমরা ঢাকায় থাকি। নাম প্রকাশ করতে চাই না।

উত্তরঃ- আপনার মেয়ের বন্ধু শিক্ষালাভের পক্ষে সমস্যা তৈরি করতে পারে। তবে ভাগ্য সুপ্রসন্ন হবে। ফলে অনর্থক দুশ্চিন্তা নিষ্প্রয়োজন। বিজ্ঞান ও প্রযুক্তির পড়াশোনায় বিশেষ উন্নতিসাধন ঘটবে। আগামীতে উন্নতির জন্য প্রতিকার অবশ্যই করণীয়।

৮। মহাশয়, আমার জন্ম বিকাল সাড়ে ৪টে। জন্ম তারিখ ২১/১০/১৯৮০। আমার জন্ম বাংলাদেশে। আমি ব্যবসা করি। আমার ব্যবসার ভবিষ্যত কী হতে পারে?

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে স্থিত গ্রহাবস্থান আপনার মধ্যে জন্মগত ভাবে আপনার মধ্যে ব্যবসায়িক গুণাবলী প্রদান করবে। ব্যবসায় সাধারণত যা হয়েই থাকে, সময় বিশেষে আপনাকে শিথিল অবস্থার মধ্যে দিয়ে চলতে হবে। উক্ত সময়ে আপনার সংযম অবলম্বন করা উচিত হবে। তবে চিন্তা করবেন না, আগামীতে আপনি কর্মচঞ্চল ব্যবসা অবশ্যই পরিচালনা করবেন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in