১। আমার নাম এস দাস। আমার জন্ম তারিখ ২৮/১১/১৯৮৭। আমার জন্ম উত্তরপাড়ায় ভোর ৪টে ৫ মিনিটে। আমি বেশ কয়েক মাস ধরে কর্মক্ষেত্রে সমস্যা ভোগ করছি। আমি এই সমস্যা থেকে কী ভাবে মুক্তি পেতে পারি, যদি দয়া করে বলেন তবে উপকৃত হতে পারি।

উত্তরঃ- আপনি বর্তমানে শনির মহাদশা ভোগ করছেন। সেই কারণে কর্মক্ষেত্র-সহ অন্যান্য বিষয়ে প্রতিকূল অবস্থার সম্মুখীন হতে বাধ্য হচ্ছেন। এই অবস্থায় কর্মক্ষেত্রে সতর্ক ভাবে চলা উচিত হবে। উপযাজক হয়ে কোনও মতামত দিতে যাবেন না। যদি সম্ভব হয় কোনও অভিজ্ঞ হস্তরেখাবিদের কাছে গিয়ে আপনার হস্তরেখা বিচার করে নেওয়া উচিত হবে। তবে বর্তমান পরিস্থিতির কিছুটা সমাধানের ক্ষেত্রে আপনি দক্ষিণাকালীর মন্ত্র রোজ পাঠ করুন এবং কালী মন্দিরে আটটা কালো ধূপ জ্বালিয়ে আসুন।

২। আমার জন্ম তারিখ ২৬/০৩/১৯৯০। আমি আমার কর্মের ভবিষ্যৎ জানতে চাই। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আগামী ২০২০ সালের মধ্যে আপনি অবশ্যই কর্মক্ষেত্রে সাফল্য লাভ করবেন। অবশ্য বর্তমানেও পছন্দমতো চাকরির সুযোগ আসবে ও সম্ভাব্য ক্ষেত্রে কর্মক্ষেত্রে যশ ও উন্নতির যোগ দেখা যাচ্ছে।

৩। আমার জন্ম ২১ এপ্রিল ১৯৯০। জন্ম সময় বিকাল ৫টা ১০ মিনিট। আমার চাকরির ব্যাপারে কিছু বলুন।

উত্তরঃ- বর্তমানে কর্মক্ষেত্রে শুভ পরিবর্তন লক্ষ্যণীয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুনজরে আসার পরে পদোন্নতি হবে বছরের শেষ ভাগে। নিজের ওপর বিশ্বাস রেখে এগিয়ে চললে সাফল্য আসবে।

৪। মহাশয়, আমার কাজ নিয়ে আমি চিন্তায় আছি। আমার কী হবে? আমার জন্ম তারিখ ১৪/০৯/১৯৭৬। জন্ম সময় ভোর ৫টা। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে কালসর্প যোগ থাকার দরুন জীবিকাক্ষেত্রে বিপর্যয় ঘটতে পারে। অকারণে রেগে গেলে চলবে না। ধৈর্য রাখতে হবে। তার সঙ্গে আত্মবিশ্বাস থাকলে সাফল্য অবশ্যই আসবে। আগামীতে আপনি কোনও প্রতিষ্ঠানের আর্থিক বিষয় পরিচালন করার জন্য বিশ্বাস ও দায়িত্বপূর্ণ কোনও পদে থাকতে পারেন।

৫। আমার জন্ম তারিখ প্র্রকাশ করবেন না। আমি গোলক বাড়ুই। আমার বর্তমান সময় কেমন যাবে? আমার চাকরির বিষয়েও কিছু বলবেন।

উত্তরঃ- আপনি বর্তমানে শুক্রের দশায় রাহুর অন্তর্দশা ভোগ করছেন। সঙ্গে শনির সাড়ে সাতির পূর্ণ প্রভাব থাকার দরুন সর্ববিষয়েই প্রতিকূলতা লক্ষ্যণীয়। বর্তমানে যে কোনও ধরনের নেশা যদি নিয়ন্ত্রণে রাখতে পারেন, তা হলে আপনার ভাল হবে। যে ব্যাপারে আপনার ভূমিকা নেই, তেমন ব্যাপারেও আপনার প্রতি নালিশ বা অভিযোগ আসতে পারে। এই সময়ে কঠিন পরিস্থিতি সহ্য করা আপনার পক্ষে অসুবিধাজনক হবে। সতর্ক থাকুন। বর্তমানে দশা প্রতিকার-সহ সাড়ে সাতির দোষ কাটানো উচিত হবে। আপনি আপনার ৩০ বছর বয়সের পর প্রচুর অর্থের লেনদেনের সঙ্গে যুক্ত হবেন। তবে লেনদেনে সতর্ক না থাকলে অপ্রত্যাশিত বিপর্যয় ঘটলেও অবাক হওয়ার কিছু নেই। আগামীতে আপনি বিমা, ট্রাস্ট, দালালি সংস্থা, ব্যাঙ্ক বা শক্তি-সংস্থার সঙ্গে যুক্ত থাকতে পারেন।

৬। আমার জন্ম তারিখ ২৮/১২/১৯৮৭। আমি আমার ভবিষ্যতের জানতে চাই।

উত্তরঃ- কাল্পনীক সময় ও স্থান অনুসারে আপনি সম্ভবত ভাল শিক্ষক, লেখক ও বক্তা হতে পারেন। আপনি যদিও আপনার জীবনসঙ্গীর প্রতি অত্যন্ত অনুগত, তবুও অনুভব করবেন যে, সংসারে কোনও কিছুর অভাব ঘটছে। আপনি খোলা মনের মানুষ। যে কারণে সতর্ক না হলে বৈবাহিক বিশ্বাসঘাতকতায় পতিত হওয়ার আশঙ্কা লক্ষ্যণীয়। সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া উচিত হবে। নিজের স্বাস্থ্যের প্রতি নজর দিন। সর্বদাই ভবিষ্যতের ব্যবস্থা করুন। কেননা আপনার অর্থনৈতিক অবস্থার উঠানামা হতে পারে। আপনার ভ্রমণের মানসিকতা রয়েছে এবং ভ্রমণ উপভোগ করবেন।

৭। মহাশয়, আমি কি উচ্চশিক্ষা সম্পূর্ণ করতে পারব? আমার জন্ম ১৯৮৯ সালের ১০ মার্চ। জন্ম দুপুর ৩টের সময়। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনি শিক্ষা দ্বারা শোভিত এবং জ্ঞান অর্জনের জন্য ঝাঁপিয়ে পড়েন। আপনি ইচ্ছাশক্তির অধিকারিণী বলেই একবার কোনও সিদ্ধান্ত নেওয়া হয়ে গেলে তা বদল করার ইচ্ছা থাকবে না। আপনি উচ্চশিক্ষিত হতে পারেন। তবে উচ্চশিক্ষা লাভের ক্ষেত্রে কিছু প্রতিকূলতার সম্মুখীন হতে পারেন। চিন্তার কিছু নেই, সাফল্য আপনি অবশ্যই পাবেন। আপনি কোনও বিষয় নিয়ে আজীবন পঠনপাঠন করতে পারেন। আপনি লাল এবং কমলা রঙের জিনিস বেশি ব্যবহার করুন।

৮। আমার জন্ম তারিখ ১০/১১/১৯৬৮। জন্মস্থান কলকাতা। আমি বর্তমানে বিভিন্ন সমস্যার মধ্যে আছি। বিশেষ করে আমার কর্মক্ষেত্রে। আমার এই অবস্থায় কী করা উচিত?

উত্তরঃ- বর্তমানে গুপ্তশত্রুর প্রভাবে কর্মস্থানে ক্ষতি হওয়ার যোগ, কর্মে পদোন্নতি আটকে যাবে। নিম্নশ্রেণির ব্যক্তিদের দ্বারা সম্মানহানির কারণে মানসিক বিপর্যয় দেখা দিতে পারে। সুতরাং অযথা ঝামেলা এড়িয়ে চলাই শ্রেয়। মাথা গরম করার প্রবণতা সমস্যা আনতে পারে। ঠান্ডা মাথায় বুদ্ধি এবং বিবেচনার সঙ্গে সব কাজ করা উচিত। আপনার বর্তমানে বিশেষ কবচ ধারণ করা উচিত। ঈশ্বর আপনার মঙ্গল করুন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in