১। মাননীয় মহাশয়, আমি অরুণ। আমার জন্ম তারিখ ২০ ডিসেম্বর, ১৯৮২। সময় রাত ১০টা। জন্মস্থান কলকাতা। আমার আগামী জীবন কেমন যাবে?

উত্তরঃ- আপনি আত্মবিশ্বাসী ব্যক্তি। আপনি আপনার প্রচেষ্টায় আপনার আদর্শ সম্পূর্ণ করতে সক্ষম হবেন। কিছু সময় যাবৎ আপনি সামাজিক এবং ধর্মীয় কার্যকলাপের সঙ্গে সংযুক্ত থাকবেন এবং তা আপনাকে আধ্যাত্মিক বিষয়ে বিশেষ অগ্রগতি প্রদান করবে। আপনাকে ফাটকা এবং অনিশ্চিত বিনিয়োগের ব্যাপারে সাবধান হতে হবে। যদিও শুরুর সময় আপনি ধনলাভ করতে পারেন, কিন্তু শেষ পর্যন্ত এটা বিপর্যয় নিয়ে আসবে। লড়াই করে নিজের স্থান টিকিয়ে রাখতে হবে। আগামীতে সাংস্কৃতিক অথবা ধর্মীয় কার্যকলাপের দরুণ আপনার দূরযাত্রা অথবা বিদেশ যাত্রা হতে পারে।

২। আমি শঙ্কর পাল। আমার জন্ম ১০ জুন, ১৯৭৯ সালে কলকাতায়। বর্তমানে আমার সময় খুব খারাপ যাচ্ছে, আমার কী করা উচিত?

উত্তরঃ- চিন্তা করবেন না আপনি আয়ের নতুন দিশা পাবেন। আয়ের ব্যাপারে অবহেলা করবেন না। কারণ বর্তমানে আয় যা করবেন তার বেশির ভাগটাই ব্যয় হয়ে যাবে। বর্তমানে আপনি শনির সাড়ে সাতি ভোগ করছেন। মনের ভক্তি, বিশ্বাস ও ভরসা দ্বারা হনুমানজী ও দক্ষিণাকালীর পুজো করুন, ফল পাবেন।

৩। আমার নাম দীপক দাস। আমার জন্ম তারিখ ১২/১২/১৯৮৯। আমার কিসে উন্নতি? আমার কী করা উচিত?

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলী অনুসারে আপনি চাকরি ও ব্যবসা উভয় ক্ষেত্রেই সাফল্য লাভ করবেন। আপনি কর্মজীবনের প্রথম দিকে চাকরিরত হতে পারেন এবং পরবর্তী কালে নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন। আপনার পক্ষে সুবিধাজনক ক্ষেত্রগুলি হল উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, দাতব্য প্রতিষ্ঠান, মিউজিয়াম, পুস্তকাগার, বৈদেশিক কাজকর্ম, সুসমাচার প্রচার সংগঠন ইত্যাদি।

৪। মাননীয় মহাশয়, আমি গোপাল সরকার। আমার জন্ম ব্যারকপুরে। আমার জন্ম তারিখ ১০ মে ১৯৮৫। সময় রাত ৯টা ২০ মিনিট।আমার কিসে উন্নতি হবে? অনেক চেষ্টা করে যাচ্ছি কিন্তু কিছুতেই কিছু করে উঠতে পারছি না।

উত্তরঃ- কর্মক্ষেত্রে আপনার কিছু সুযোগ এবং যোগাযোগ ঘটবে। তবে অনেক ক্ষেত্রেই যোগাযোগ বা সময়গত ক্ষেত্রে পরিবর্তন ঘটবে। ফলে আশাভঙ্গ হতে পারে। তবে ব্যবসায় সঠিক বুদ্ধি এবং নিয়মানুবর্তিতা বজায় রাখলে বিশেষ সাফল্য ও উন্নতি ঘটবে। আপনি বর্তমানে শনির সাড়ে সাতি ভোগ করছেন। সাড়ে সাতির দোষ কাটানো প্রয়োজন।

৫। আমার জন্ম তারিখ ২২/০২/১৯৮৮। আমার জন্ম বিকাল সাড়ে ৪টে থেকে সাড়ে ৫টার মধ্যে। আমি কি সাফল্য পেতে পারি? দয়া করে নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ-  বর্তমানে আপনার ভাগ্যোন্নতি ঘটবে। বহু আটকে থাকা কাজের নিস্পত্তি হওয়ার শুভ ইঙ্গিত বহন করে। অবশ্য বন্ধুর দ্বারা ক্ষতির আশঙ্কাকে অবহেলা করা উচিত হবে না। আয় ভাব শুভ। সঞ্চয় মধ্যম। আপনি দীর্ঘজীবী। ঈশ্বর আপনার মঙ্গল করুন।

৬। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ২১/০২/১৯৯১। জন্ম সন্ধ্যা সাড়ে ৭টায়, ঝাড়গ্রামে। আমি আমার আগামী কর্মজীবন, আমার স্বাস্থ্য এবং বিবাহের ব্যাপারে জানতে চাই। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনি অর্থনৈতিক জগতে ক্ষমতাবান পদের অধিকারী হবেন। আপনি স্বাস্থ্য দফতরেও চাকরি করতে পারেন। আগামীতে স্যানিটেসন ব্যবসা, সুগন্ধি দ্রব্যের ব্যবসায় বিনিয়োগ করলে সফল হবেন। যেহেতু আপনার মধ্যে দ্বায়িত্ববোধ আছে, তাই যে কোনও কাজ আপনি একাগ্রতা সহকারে করবেন। আশা করা যায় আপনি আপনার জন্মস্থান থেকে দূরে সাফল্য লাভ করবেন। যেহেতু আপনি আপনার সীমারেখা মেনে চলেন, তাই আশা করা যায় আপনার দাম্পত্য জীবন সুখের হবে। আর তাই আপনার নিজের লক্ষ্যে পৌছবার ক্ষমতা আছে। আপনার জীবনের উন্নতি ধীরে হওয়ায় আপনার মানসিক শান্তি ব্যাহত হতে পারে। সমমনোভাবাপন্ন স্ত্রী থাকার জন্য আপনাকে সাধারণ ভাবে সৌভাগ্যবান বলা যেতে পারে। আপনার জীবনের সুখ আপনারই উপর নির্ভরশীল। পিতা হিসাবে সন্তানদের ব্যাপারে কিছু সমস্যার সম্মুখীন হতে হবে। সাধারণ ভাবে জীবনের পরের দিকে আপনার উন্নতি আসবে। আপনার অস্ত্রোপচারের যোগ রয়েছে, সেটা কোনও ক্ষেত্রে মারাত্মক আকার নিতে পারে। অতএব এই ব্যাপারে আগে থেকে সতর্ক হওয়া উচিত। আপনার শরীরের দুর্বল অংশ হল গলা, ঘাড় এবং চোখ।

৭। আমার জন্ম কলকাতায় ১৯৮৫ সালের ৩০ নভেম্বর রাত সওয়া ১টায়। আমরা দীর্ঘ কয়েক বছর ধরে ভাড়া বাড়িতে বসবাস করছি। আমি নিজস্ব বাড়িতে বাস করতে পারব?

উত্তরঃ- আপনি উত্তম গৃহের মালিক অবশ্যই হবেন এবং আপনার জীবন হবে আরামদায়ক। আগামী ২০২০ সালে আপনাদের নিজস্ব গৃহ নির্মাণের প্রবল সম্ভাবনা। কোনও সময়ে আপনি অনায়াসে যথেষ্ট আর্থিক অগ্রগতি প্রাপ্ত হতে পারেন, তেমনই অন্য কোনও সময়ে আপনাকে অসুবিধাজনক পরিস্থিতির মধ্যে জীবন ব্যতীত করতে হতে পারে। সময়ের সঙ্গে আপনার মানসিক অবস্থাও পরিবর্তিত হবে।

৮। আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমি চাকরির চেষ্টা করছি। আমার চাকরি হওয়ার যোগ আছে? আমার জন্ম ৩ জুলাই, ১৯৯২। জন্মস্থান কলকাতা।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে রাজযোগ বিদ্যমান। আপনি নিশ্চিত থাকতে পারেন যে, আপনি কোনও প্রতিষ্ঠান অথবা সম্ভবত কোনও সরকারি বিভাগে যুক্ত হবেন। পরবর্তীকালে আপনি নিজস্ব ব্যবসাও শুরু করতে পারেন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in