১। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ০১/০৭/১৯৭৪। জন্ম সময় রাত পৌনে ১টা। আমার জন্ম বীরভূম জেলায়। আমার বর্তমান অবস্থা কেমন যাবে?

উত্তরঃ- আপনি বর্তমানে শুক্রের মহাদশা ভোগ করছেন। কিন্তু সঙ্গে শনির সাড়ে সাতি চলার দরুণ সর্বকার্যে প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। আপনি হনুমানজি ও দক্ষিণাকালীর পূজা করুন। বর্তমান বছরটা সুখকর নয়। দাম্পত্য বা পারিবারিক কলহে বছরের অর্ধেকটা সময় নষ্ট হতে পারে। শরীর নিয়ে চিন্তা থাকবে। অবশ্য কোথাও আটকে থাকা অর্থ পাওয়ার সম্ভাবনা। টাকার ব্যাপারে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। উচ্চপদস্থ ব্যক্তির থেকে আর্থিক সাহায্য পেতে পারেন।

২। আমার জন্ম তারিখ ৩১/০১/১৯৭৮। আমার জন্ম বাংলাদেশের চট্টগ্রামে। আমার বর্তমান অবস্থা কেমন যাবে?

উত্তরঃ- আপনি বর্তমানে সাড়ে সাতি মুক্ত জীবন ভোগ করছেন। গত সাড়ে সাত বছর ধরে যে দুর্বিসহ জীবন অতিবাহিত হয়েছে তার অবসান ঘটবে। বর্তমানে সর্বদিক দিয়ে শুভ ফললাভ আশা করা যায়। বাহনযোগ দেখা যাচ্ছে।

৩। আমার জন্ম তারিখ ১৯/১১/১৯৬৭। সকাল ১০টা ৩৭ মিনিটে বর্ধমানে আমার জন্ম। আমার বর্তমান অবস্থা ও ভবিষ্যত জীবন কেমন যাবে?

উত্তরঃ- আপনার বর্তমানে আর্থিক, মানসিক, শারীরিক দিক মধ্যম মানের থাকবে। গৃহ সমস্যার সমাধানের সম্ভাবনা। অবশ্য আগামীতে শরীরের প্রতি বিশেষ যত্নবান হতে হবে। আকস্মিক ও অপ্রত্যাশিত ব্যয়ের কারণে সঞ্চয়ে বিঘ্ন ঘটবে। তবে নিজের পরিশ্রমের অর্থ ছাড়া হঠাৎ করে বিভিন্ন দিক থেকে এবং ফাটকা অর্থ প্রাপ্তির যোগ লক্ষ্যণীয়। উত্তরাধিকারপতি গ্রহের একাদশ গৃহে অবস্থান খুব শুভ ফলপ্রদ নয়। আগামীতে বন্ধু বান্ধবদের সঙ্গে সমস্যার সৃষ্টি হতে পারে। আপনার জীবনসঙ্গীও কিছু সমস্যা সৃষ্টি করতে পারে। আপনার মায়ের প্রতি যত্নবান হতে হবে। আগামীতে মায়ের মাধ্যমে ভাল রকম প্রাপ্তি আশা করা যায়।

৪। আমার জন্ম তারিখ ০৯/০৯/১৯৮৪। জন্ম সময় সকাল ১০টা ৫০ মিনিট। জন্মস্থান জামশেদপুর। আমার কি বিপদ আছে? যদি থাকে তবে সমাধান জানাবেন। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনার শারীরিক সমস্যা খুব একটা হবে না। কিন্তু পথ দুর্ঘটনার ব্যাপারে সাবধান থাকা উচিত। এই বিপদের হাত থেকে রক্ষা পেতে হলে গাঢ় নীল (নেভি ব্লু) বা বেগুনী রং ব্যবহার এবং রত্ন হিসাবে নীলা ধারণ করা উচিত।

৫। আমার জন্ম সন্ধ্যা ৭টা ২৯ মিনিটে। জন্মস্থান নদিয়া জেলার কল্যাণী শহরে। আমি আমার আগামী দিনের কর্মজীবন ও ভবিষ্যত সম্বন্ধে জানতে চাই।

উত্তরঃ- বর্তমানে আপনার বিদ্যাচর্চায় বাধা-বিঘ্ন আসবে। তবে সঠিক ভাবে মন স্থির করে চেষ্টা চালিয়ে গেলে পরীক্ষায় ফলাফল ভাল করা সম্ভব হবে। বন্ধুদের কাছ থেকে এ বছর খুব বেশি সহযোগিতা পাওয়া যাবে বলে মনে হয় না। প্রেমের ক্ষেত্রে সাফল্যের আশা কম। পিতা-মাতার শারীরিক অবস্থা খুব বেশি ভাল না হলেও মোটামুটি চলবে। আগামীতে আপনি জল-সম্পর্কিত দ্রব্যাদি থেকে অর্থ উপার্জন করবেন বা এই বিষয়ে যুক্ত হবেন। আপনি ঔষধ, চা, মদ ইত্যাদির ব্যবসা করতে পারেন, যে ক্ষেত্রে জল হল প্রাথমিক উপাদান। আপনি জীবনে যা চাইছেন তার সমস্ত কিছু পূর্ণ নাও হতে পারে। মূলত আপনি নির্ভরশীল ব্যক্তি হলেও, প্রয়োজনে আপনি আত্মনির্ভর হতে পারেন। অর্থোপার্জনের যথেষ্ট সুযোগ আপনি পাবেন তবে সতর্ক ও দৃঢ়সংকল্প হতে হবে। সঠিক ভাবে পড়াশোনা করলে ডাক্তার হিসাবে সফল হওয়া অসম্ভব নয়। আগামীতে স্টক, শেয়ার এবং শিল্পেও সফল হতে পারেন।

৬। মাননীয় মহাশয়, আমি একটি সাধারণ মেয়ে। আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্ম তারিখ ১৪/০৫/১৯৯৭। আমার জন্ম কলকাতায় বেলা ১টা ০৪মিনিটে। আমার কি চাকরি হবে? আমার আগামী ভবিষ্যত কেমন হবে?

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে অপেক্ষাকৃত কমশক্তির রাজযোগ বিদ্যমান। এটাই আপনাকে ভাগ্যশালী করবে। সরকারি অথবা বেসকারি কোনও সংস্থায় আপনি কর্মরত হতে পারেন। বর্তমানে আপনার যোগ্যতা অনুসারে কর্মলাভের সম্ভাবনা লক্ষ্যণীয়। চেষ্টা করুন। আপনার জন্মকুণ্ডলীতে স্বগৃহে এবং কেন্দ্রস্থানগত শুক্র। মাবল্য যোগের ফলে আপনি এবং আপনি যাকে বিবাহ করবেন উভয়েই সুখী জীবন উপভোগ করবেন। আপনি আকর্ষণীয়া ও রুচিশীলা। তবে আপনি খুব অল্পেতেই রেগে যান। প্রেমের ব্যাপারে অপরকে বিশ্বাস করা আপনার পক্ষে কঠিন হবে। আবেগভরে যদি প্রশংসা করতে পারেন তা হলে আপনার বিবাহিত জীবন সুখের হবে। বর্তমান বছরের জুন মাসের পর আপনার বিবাহের যোগ লক্ষ্যণীয়। আপনার কাজের দ্বারা এবং তার প্রভাবে, আপনি ও আপনার স্বামী উভয়েই অর্থনৈতিক স্থায়িত্ব এবং নিরাপত্তা অর্জন করবেন। যানবাহন আপনার ভাগ্যের পক্ষে শুভ। আপনি সন্তান-সন্ততি দ্বারা ভাগ্যবতী হবেন।

৭। আমার জন্ম তারিখ ২২/৮/১৯৯৩। জন্ম দুপুর ১২টা নাগাদ। বিয়ের পরে ভবিষ্যত কেমন যাবে?

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে লগ্নপতি ও সপ্তমপতি কুইন্টাইল দৃষ্টিতে রয়েছে। এটা শুভ ফলপ্রদ এবং স্থায়ী সম্পর্ক নির্দেশ করে। উভয় সঙ্গীর পরস্পরের জন্য উদ্বেগ এবং বিবেচনা থাকবে। পারস্পারিক প্রেম ও স্নেহ আপনাকে প্রফুল্ল এবং সতেজ রাখবে। আপনার সুখী পরিবারিক জীবন হবে। আপনার জন্মকুণ্ডলী অনুসারে আপনার বিবাহ কিছুটা বেশি বয়সে হবে।

৮। আমার জন্ম ২১ নভেম্বর,১৯৯৩। জন্ম সময় বিকেল পৌনে ৬টা। জন্মস্থান মুর্শিদাবাদ। আমার কর্ম জীবন কবে থেকে শুরু হবে? কেমন চাকরি পাব আমি? আমার স্বাস্থ্য কেমন থাকবে?

উত্তরঃ- বর্তমানে আপনি কর্ম জীবন শুরু করতে পরেন। বর্তমানে উপযুক্ত ভাবে কোনও বিশেষ শিক্ষায় মনোনিবেশ করতে পারলে আগামীতে আপনি নিশ্চিত ভাবে কোনও বৃহৎ সংস্থা অথবা সরকারি দফতরে যুক্ত হতে পারেন। আপনার যোগ্যতা অনুসারে আপনি উপযুক্ত পদ লাভে সক্ষম হবেন। আপনার প্রশাসনিক যোগ্যতা আপনাকে সর্বোচ্চ পদে অধিষ্টিত করবে এবং আপনি সমৃদ্ধিশালী জীবন উপোভোগ করবেন। আপনি ঠান্ডা, সর্দিকাশি, চোয়াল, নার্ভ সংক্রান্ত পীড়া ভোগ করতে পারেন। রাগ, জেদ, অভিমান, আবেগ বর্জন করা প্রয়োজন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in