১। মাননীয় মহাশয়, আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম ২১/০২/১৯৯৪। জন্ম সময় দুপুর ২টো। আমার কেরিয়ার এবং ভবিষ্যৎ জানাবেন।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে কেন্দ্রস্থানগত এবং উচ্চস্থ মঙ্গল। আপনি পুলিশ, সেনাবাহিনী বা অনুরূপ কোনও শৃঙ্খলাপরায়ণ সংগঠনের সঙ্গে যুক্ত থাকবেন। আপনার বৃত্তি বা অতীত ইতিহাস যা-ই হোক না কেন, আপনি সম্পদ ও সৌভাগ্য উপভোগ করবেন। আপনার উপযুক্ত সাফল্যে পৌঁছতে গিয়ে কিছু সমস্যা আসতে পারে। তবে সংসার জীবন মোটের ওপর সুখের ও শান্তির হবে। জেনেশুনে অথবা অন্য কোনও কারণে সন্তান লাভে বিলম্ব হতে পারে। রক্ত ও জননতন্ত্র সম্পর্কে মনোযোগ দিতে হবে। আপনার জীবনসঙ্গী উল্লেখযোগ্য ভাবে আপনার সুখ ও সমৃদ্ধি আনবেন।

২। আমি আমার ভবিষ্যৎ জানতে চাই। আমার জন্ম ১০/০৩/১৯৮৭ সালে বিধাননগরে। সঠিক জন্ম সময় জানা নেই। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার জীবনের শেষ ভাগই সর্বশ্রেষ্ঠ হবে। আপনি শুধু বিত্তশালী ও সুন্দরই নন, আপনি ভাগ্যবানও বটে। আপনি আপনার পিতার কাছ থেকে অসাধারণ ভাবে লাভবান হবেন। আপনার সুখী পরিবার হবে এবং সন্তানের কাছ থেকে অনেক সুখ পাবেন। কৃষি বা খাদ্য সর্ম্পকিত বিষয় আপনার ধনসম্পত্তি হবে।

৩। আমার জন্ম তারিখ ২৯/১০/১৯৮১। বেলা ২টো ২০ মিনিটে জন্ম। জন্মস্থান হুগলি। আমার ব্যক্তিগত জীবন কেমন যাবে? কী ধরনের ব্যবসা আমার পক্ষে শুভ হবে?

উত্তরঃ- জীবন সম্পর্কে আপনার পরিষ্কার ধারণা আছে। পরিবার থেকে আলাদা থাকার প্রবণতা থাকবে আপনার। চতুর, সদালাপী, দক্ষ কর্মী ও মিতব্যয়ী আপনি। একজন সফল ব্যক্তি হওয়ার গুণ আপনার বর্তমান। আপনি আনন্দ উপভোগ করেন। যৌন সুখ পেতে আপনি গভীর ভাবে আগ্রহী। কোনও কোনও সময়ে এই ব্যাপারে আপনাকে স্বার্থপর মনে হতে পারে। এর ফলে আপনার সংসার জীবনে সমস্যা আসতে পারে। আপনার সর্বদাই ভবিষ্যতের চিন্তা করা উচিত। কেননা আপনার আর্থিক উত্থান ও পতন হতে পারে। জীবনের সংক্ষিপ্ত সময়ের মধ্যে একাধিক দুর্ভাগ্যজনক ও অনিবার্য ঘটনা আপনার জীবনে ঘটতে পারে। আপনি জন্মস্থান থেকে দূরে বসবাস করবেন। আপনার জন্মকুণ্ডলী অনুসারে আপনার ব্যবসায়িক গুণাবলী বিদ্যমান। আপনি ক্রয়বিক্রয় ও উৎপাদন প্রক্রিয়ার মাধ্যমে ব্যবসায় সাফল্য পাবেন।

৪। মহাশয়, আমার জন্ম তারিখ ২১/৭/১৯৯২। আমার জন্ম রাত্রি ৭টা ৫৫ মিনিটে। আমি কি সরকারি চাকরি পেতে পারি? আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনি অন্য লোকজনের সঙ্গে সময়, অর্থ এবং উদ্যম খরচে আনন্দ উপভোগ করেন। কাজেই জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরি ক্ষেত্রে সাফল্য আশা করা যায়। সরকারি ক্ষেত্রও অসম্ভব নয়। সঠিক ভাবে নিজেকে তৈরি করুন।

৫। আমার জন্ম তারিখ ১০/০১/১৯৮৫। জন্ম সময় রাত ১১টা ২৯ মিনিট। জন্মস্থান কাঁথি, পশ্চিমবঙ্গ। আমার কেরিয়ার এবং আমার বিবাহিত জীবন কেমন যাবে জানাবেন।

উত্তরঃ- বর্তমানে আপনার কর্মযোগ বিদ্যমান। তবে কর্তৃপক্ষকে তোষামোদ যেহেতু আপনার ধাতে নেই, তাই বাধা বা অসুবিধার সম্মুখীন হওয়ার আশঙ্কা আছে। জীবনে যেখানে পৌছনোর ক্ষমতা আছে আপনার, তা হয়তো পারলেন না, তবে জীবনে বড় রকমের কোনও ব্যর্থতার সম্মুখীনও হতে হবে না। আগামীতে আপনি নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন। বর্তমানে আপনার বিবাহ যোগ চলছে। আপনার বিবাহিত জীবন সুখের হবে। আপনার সন্তানের মধ্যে কেউ আপনার পরিবারের গর্বের উৎস হবে।

৬। আমার জন্ম তারিখ ০৯/১২/১৯৯৩। সময় রাত ১টা। স্থান বাংলাদেশের পাবনা। আমার চাকরি,আমার ভবিষ্যৎ ও বিবাহ জীবন সম্পর্কে জানতে চাই?

উত্তরঃ- আপনি আগামীতে এজেন্সি ব্যবসা অথবা সরকারি কোনও দফতরে যুক্ত হতে পারেন। আপনার ক্ষেত্রে স্বনির্বাচিত জীবিকাক্ষেত্রে যথেষ্ট অগ্রগতি লাভ করবেন। আপনার সদিচ্ছা থাকলেও সুকৌশল প্রকাশভঙ্গির অনেক সময় অভাব থাকতে পারে। আপনার উন্নতির ক্ষেত্রে এটাই প্রধান বাধা হতে পারে। নানারকম দায়িত্ব ও সমস্যার জন্য আর্থিক উন্নতি ক্ষতিগ্রস্থ হতে পারে। আপনার অবস্থার উন্নতি ঘটার সম্ভাবনা থাকলেও যে কাজ আপনার উপযুক্ত নয় তা পরিত্যাগ করাই বাঞ্ছনীয়। প্রায়ই রাগারাগি হলেও সাধারণ ভাবে স্ত্রীর সঙ্গে আপনার সম্পর্ক ভালই হবে। জীবন আপনার কছে আনন্দদায়ক। ইচ্ছুক জীবন সঙ্গীনির বিশ্বস্ততা সম্পর্কে নিঃসন্দেহ হতে না পারলে প্রণয় সংক্রান্ত ব্যাপারে জড়িয়ে না পড়ার জন্য সাবধান হতে হবে। প্রাথমিক বাধাবিপত্তি কাটিয়ে উঠলে বিবাহ সুখের হবে। তা সত্ত্বেও স্ত্রী কিংবা পুত্রদের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে কিছু সমস্যা থাকবে।

৭ আমার স্বামীর জন্ম সময় সকাল ১১টা। জন্ম তারিখ ২৩/০৫/১৯৭১। জন্মস্থান কাঁথি। আমার স্বামীর শরীর কেমন যাবে? যদি দয়া করে উত্তর দেন তো খুবভাল হয়।

উত্তরঃ- আপনার জীবনসঙ্গীর শরীর-স্বাস্থ্য বিচারে দেখা যাচ্ছে আকস্মিক আঘাত, দুর্ঘটনা, রক্তপাতের আশঙ্কা রয়েছে। তবে কিডনি বা মূত্র সংক্রান্ত রোগে সতর্ক থাকা দরকার। মাথার যন্ত্রণা, চোখের রোগে কষ্ট পেতে পারেন। উত্তেজনা আপনার স্বামীর জন্যে খুবই ক্ষতিকারক। উত্তেজক পানীয় বর্জন করা উচিত এবং অতিরিক্ত খাওয়া-দাওয়া থেকেও সমস্যা দেখা দিতে পারে। আপনার স্বামীর লাল এবং কমলা রঙের জিনিস বেশি ব্যবহার করা উচিত।  

৮। আমার মেয়ের জন্ম তারিখ প্রকাশ করবেন না। তবে সময় দুপুর বেলা। স্থান কলকাতা। মেয়ের পড়াশোনা কত দূর হবে? নিজের পায়ে দাঁড়াতে পারবে কি?

উত্তরঃ- আপনার মেয়ে পেশাগত শিক্ষা লাভ করবেন এবং বিশেষ প্রকারের দক্ষতা অর্জন করবেন। কোনও মৌলিক বিষয়ে স্নাতক উপাধির উপরও আপনার মেয়ে শিক্ষাগ্রহণ করবেন। কম্পিউটার আপনার মেয়ের কাছে আগ্রহের বিষয় হতে পারে। আগামীতে আপনার মেয়ে নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন। তবে বর্তমানে আপনার মেয়ের শিক্ষালাভে প্রতিকূলতা লক্ষ্যণীয়।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in