১। মাননীয় মহাশয়, আমি আমার মেয়ের বিবাহের বিষয়ে জানতে চাই। আমার মেয়ের জন্ম তারিখ ১৭/০৩/১৯৯০। জন্মস্থান কল্যাণী। আমরা মেয়ের বিবাহের জন্য একটি পাত্র নির্বাচন করতে ইচ্ছুক। বিশেষ কারণবশত পাত্রের জন্মতথ্য প্রকাশে অনিচ্ছুক। আপনার উপযুক্ত যোটক বিচারের অপেক্ষায় আছি। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- প্রত্যাশা সম্পন্ন এই যুগলের মধ্যে বিবাহ অত্যন্ত ভাল ভাবে অনুমোদিত হয়েছে। এই যুগল খুবই সৌভাগ্যশালী দম্পতি হবেন। তবে কন্যার জন্মকুণ্ডলীতে মাঙ্গলিক দোষ বর্তমান কিন্তু শুভ গ্রহাবস্থানের দরুন এই দোষ ভঙ্গ হয়েছে। পাত্র মাঙ্গলিক নয়। এই যুগলের মধ্যে বিবাহ সম্পন্ন হতে পারে। তবে আগামীতে প্রয়োজনীয় কিছু বিষয়ের বিচার অবশ্যই করণীয়।

২। আমার জন্ম তারিখ ৯/১০/১৯৭৩। সময় সকাল পৌনে ১১টা। জন্মস্থান আগরপাড়া। আমার চাকরি আর অর্থনৈতিক দিকটা জানাবেন।

উত্তরঃ- আপনি সমৃদ্ধিশালী ও ধনবান হবেন এবং স্থায়ী সুখ্যাতি উপভোগ করবেন। আপনি নিশ্চিত ভাবে কোনও বৃহৎ প্রতিষ্ঠানের উচ্চপদে অথবা সম্ভবত কোনও সরকারি বিভাগে যুক্ত থাকবেন। উত্তরাধিকার পক্ষ শুভ দায়ক। আগামীতে আপনার সাফল্যপূর্ণ অংশীদারী ব্যবসা হবে। জীবিকা সম্বন্ধীয় কার্যকলাপের দরুন বিদেশ যাত্রা হতে পারে।

৩। আমার জন্ম তারিখ ১১ এপ্রিল ১৯৮৮। বেলা ১টা ১০ মিনিটে। আমি আমার ভবিষ্যত বিবাহিত জীবন ও চাকরি সম্বন্ধে জানতে চাই।

উত্তরঃ- এ বছরের ফেব্রুয়ারি থেকে আপনার সাড়ে সাতি শুরু হয়েছে। দোষ কাটানো উচিত। তবে আপনার জন্মকুণ্ডলীতে উত্তরাধিকারপতি গ্রহের ষষ্ঠ গৃহে অবস্থান বিপরীত রাজযোগ উৎপন্ন করেছে যা অসাধারণ ভাবে হঠাত্ আপনার জীবনমানের উন্নতি ঘটাবে। হঠাৎ করে চাকরিতে বদলি হতে পারে। জীবিকার প্রয়োজনে অনেক ভ্রমণ করতে হবে। আপনার পরিবার এবং জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক খারাপ হতে পারে এবং দূরবর্তী স্থানে গিয়ে বসবাস করতে হতে পারে। আপনার বাঞ্ছনীয় গুণাবলী আপনাকে জীবন যথেষ্ট অগ্রগতি লাভ করতে সাহায্য করবে। মনের জোর বাড়ানোর জন্য ডান হাতে নীল সুতো বেঁধে রাখলে শুভ হবে।

৪। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ২১/১১/১৯৮৯, রাত ১১টা ১৮ মিনিটে। আমি কি আমার কর্ম পরিবর্তন করতে পারি? আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- বর্তমানে কর্মে স্থান পরিবর্তন দ্বারা আপনার আর্থিক উন্নতি ঘটতে পারে। উন্নতিমুলক কর্মের জন্য গোলাপি ও লালচের মধ্যে যে কোনও রং শুভ। আনন্দ উপভোগের জন্য কমলা বর্ণ আনন্দ প্রদানকারী হবে।

৫। মাননীয় মহাশয়, আমি মা হতে চলেছি। আমি খুবই চিন্তার মধ্যে আছি। আমার জন্ম তারিখ ১৪/০৯/১৯৯০। আমি আমার শরীর-স্বাস্থ্য ও সন্তান সম্পর্কে জানতে চাই। দয়া করে নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- কাল্পনীক সময় ও স্থান অনুসারে আপনার শারীরিক দিক ভাল থাকবে না। অস্ত্রোপচার যোগ প্রবল। সন্তান ধারণের ক্ষেত্রে সমস্যা আসতে পারে। চিকিৎসকের বিধান মতো চলা প্রয়োজন। ঈশ্বর চিন্তায় সুফল লাভ হবে।

৬। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ২/১১/১৯৯৯। জন্ম সময় রাত ১টা ১০ মিনিট। আমার কোরিয়ার সম্বন্ধে কিছু জানতে চাই। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার সাংবাদিকতা, সঙ্গীত ইত্যাদির ব্যাপারে আগ্রহ ও দক্ষতা থাকবে। এই সমস্ত উৎস থেকে আপনি অর্থ উপার্জন করবেন। অবশ্য আপনার সরকারি বা বড় কোনও সংস্থায় যুক্ত হওয়া অসম্ভর নয়। আর্থিক উন্নতি মোটামুটি। সমাজে আপনার স্থান আপনার ঐশ্বর্যে নয়, আপনার ব্যক্তিত্বের ওপর বেশি নির্ভর করবে। একটি কথা আপনাকে মনে রাখতে হবে যে, গুরুজনদের সঙ্গে যদি ভুল বোঝাবুঝি হয়, তবে আপনার উচ্চাকাঙ্ক্ষা পরিপূর্ণ নাও হতে পারে।

৭। আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম তারিখ ২৫ এপ্রিল ১৯৯৫। জন্ম সময় ভোর ৫টা ২০ মিনিট। আমি আমার চাকরি এবং ভবিষ্যত সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আগামীতে আপনার উপযুক্ত কর্মলাভের প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনি নিশ্চিত থাকতে পারেন যে, আপনি সরকারি বা প্রতিষ্ঠিত কোনও সংস্থায় অবশ্যই যুক্ত হবেন। তবে আপনি চট করে রেগে যাবেন, আর তাই সংসারে সমস্যা সৃষ্টি হবে। সুগঠিত ও সুশৃঙ্খল সংসার, যা আপনি চান তা স্বপ্নই থেকে যাবে। সঙ্গিনীর কাছ থেকে বেশি কিছু আশা করবেন না। আপনার সম্পর্ক ঘটিত কিছু অসুবিধা হয়তো সাময়িক কিংবা চিরস্থায়ী বিচ্ছেদ আনতে পারে। আপনার বিবাহের পূর্বে মঙ্গলের প্রতিকার করণীয়। যোটক বিচারও আবশ্যক। আপনার কর্মলাভ-সহ বিবাহ আগামী ২০২২ সালের মধ্যে সম্পন্ন হওয়ার সম্ভাবনা। অধিকাংশ প্রতিশ্রুতি রক্ষায় আপনার অযথা বিলম্ব হবে। ঈশ্বর আপনার মঙ্গল করুন।

৮। আমার জন্ম তারিখ ১৬/১২/১৯৮৫। জন্ম সময় বেলা ১১টা ২৫ মিনিট। স্থান কলকাতা। আমার মকর রাশি এবং কুম্ভ লগ্ন। আমার কেরিয়ার সম্পর্কে জানাবেন। আমার প্রমোশন কবে হবে?

উত্তরঃ- আপনার জীবনে শনির সাড়ে সাতির প্রভাব শুরু হয়েছে। চলবে আগামী সাত বছর। বর্তমান কর্মক্ষেত্রে নানা কারণে জটিল পরিস্থিতির জন্য প্রাপ্তিতে বিঘ্ন হতে পারে। আপনার ক্ষেত্রে দক্ষিণাকালীর কবচ ধারণ মঙ্গলজনক হতে পারে অবশ্য আপনি আপনার যোগ্যতায় শীর্ষপদে উঠবেন। আপনার মধ্যে ভাল শিক্ষিকা, লেখক ও বক্তা হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আপনার প্রতিভা সম্পর্কে আত্মবিশ্বাসের অভাব আছে। সর্বদাই ভবিষ্যতের ব্যবস্থা করুন। সঠিক ভাবে চলতে পারলে আগামী ২০১৯ সালের অগস্ট মাসের পর আপনার কর্মে অগ্রগতি ও পদোন্নতি আশা করা যায়। মনের শান্তির জন্য ঈশ্বর সাধনা করলে ভাগ্যভাব ও কর্মভাব দুটোরই শুভ পরিবর্তন হবে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in