১। আমি একটি মেয়ে। আমার জন্ম তারিখ ১১/০৮/১৯৯০। আমার জন্ম কলকাতায় রাত সওয়া ৩টে। আমি আমার বিবাহিত জীবন এবং কেরিয়ার সম্পর্কে জানতে চাই। যদি দয়া করে বলেন তবে উপকৃত হতে পারি। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- প্রথমত বর্তমান বছরের মধ্যেই আপনার বিবাহ সম্পন্ন হওয়ার প্রবল সম্ভাবনা। আপনি বিভিন্ন প্রকার লোকজনের সঙ্গে একই রকম সমান্তরাল সম্পর্ক চলতে সমর্থ। এরূপ আচরণ সাধারণ বন্ধুত্বের ক্ষেত্রে ভালই, কিন্তু প্রেমের ক্ষেত্রে ইহা ভয়ানক হতে পারে। এই কথাটি অবশ্যই আপনার মনে রাখা উচিত হবে। অন্যথায় বিবাহিত জীবনে প্রতিকূলতার সম্মুখীন হতে পারেন। সঠিক ভাবে চলতে পারলে স্বামীর কাজের সুফল আপনি উপভোগ করবেন। আপনি বুদ্ধিজীবী হিসাবে উপার্জন করবেন। আপনার যথেষ্ট অর্থ থাকবে যা আরামদায়ক ও আকর্ষণীয় পরিবেশ তৈরি করতে সাহায্য করবে। আপনার স্বামী ও সন্তানরা আপনাকে চাইবেন ও ভালবাসবেন। আগামীতে আপনার স্বাস্থ্যের বিষয়ে যত্নবান হতে হবে।

২। আমি নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম তারিখ ৫ মার্চ ১৯৮৮। জন্ম সময় ভোর ৪টে ৫০ মিনিট। জন্মস্থান কন্টাই। আমি কি সরকারি চাকরি পাব? যদি পাই কবে? দয়া করে জানাবেন।

উত্তরঃ- আপনি সঠিক ভাবে চেষ্টা করুন, সরকারি চাকরি পাওয়া আপনার পক্ষে অসম্ভব নয়। জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরিতে আপনি সাফল্য পাবেন। জীবনের প্রথম দিকে আপনি স্বচ্ছল থাকবেন না। ৪০ বছর পেরিয়ে গেলে আপনি প্রকৃতপক্ষে সফল হবেন। আগামী ২০২১ সালের নভেম্বর মাসের মধ্যেই আপনি চাকরিতে যুক্ত হবেন।

৩। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ০৯/০২/১৯৯৬। জন্ম সময় রাত দেড়টা। জন্মস্থান পশ্চিমবঙ্গের বাগদা। আমি আমার কেরিয়ার সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে স্বগৃহে এবং কেন্দ্রস্থানগত শনি। অর্থাৎ শশা মহাযোগের কারণে আপনি সম্ভবত পুলিশ, সৈন্যবাহিনী বা আইন বিষয়ক বৃত্তিতে যুক্ত হবেন। যে কোনও পদেই আপনি যোগ্য ও সম্মানিত হবেন। আপনার অনেক সহকারী থাকবে। লোক আপনাকে আত্মকেন্দ্রিক ও অসৎ মনে করতে পারে। তবে আপনি নিজস্ব সামাজিক পরিমণ্ডলে নেতৃত্বের পদ অধিকার করবেন। জীবনের প্রথমার্ধ অপেক্ষা দ্বিতীয়ার্ধে আপনি অধিক সৌভাগ্যবান হবেন। আপনার আর্থিক অবস্থা যাই হোক না কেন, আপনার প্রবণতাই আপনাকে সাহায্য করবে। তবে আপনি বর্তমানে রাহুর দশায় শনির অন্তর্দশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই করণীয়। কেননা আপনি বর্তমান যে কোনও অবস্থায় প্রতিকূলতার সম্মুখীন হতে পারেন। ধননাশ-সহ কুসঙ্গের শিকার হতে পারেন।

৪। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ২১ জুন ১৯৮৮। আমার জন্ম কলকাতায় রাত সওয়া ১২টায়। আমার কর্ম জীবন সম্পর্কে এবং আমার আগামী বিবাহিত জীবন সম্পর্কে দয়া করে কিছু যদি বলেন। ধন্যবাদ।

উত্তরঃ- আপনার সম্ভবত দু’টি জীবিকা থাকবে। আপনার আয় হবে নিজের চেষ্টার ফল। সহজেই অর্থ উপার্জন করবেন আপনি। তবে কর্তৃপক্ষকে তোষামোদ যেহেতু আপনার ধাতে নেই, তাই বাধা বা অসুবিধার সম্মুখীন হওয়ার সম্ভাবনা। কোনও কাজে নিজেকে সততার সঙ্গে উৎসর্গ করার ক্ষমতা আছে বলেই প্রত্যক্ষ বা পরোক্ষ শত্রু সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। জীবনে যেখানে পৌঁছনোর ক্ষমতা আছে আপনি তা হয়ত পারবেন না, তবে জীবনে বড় রকমের কোনও ব্যর্থতার সম্মুখীনও হতে হবে না। বিবাহের বাইরের প্রলোভনের সম্মুখীন আপনাকে হতে হবে। বিচ্ছেদের সামান্য সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত আপনার জীবন সুখের হবে। সন্তানদের সঙ্গে সম্পর্ক ভালই হবে।

৫। মহাশয়, আমার জন্ম রাত ৮টা ৩২ মিনিটে, হাওড়া, শিবপুরে। আমার জন্ম তারিখ ০৩/০৫/১৯৭৮। আমি আমার বর্তমান বছরের পেশাগত জীবন, অর্থনৈতিক অবস্থা এবং ব্যক্তিগত জীবন সম্পর্কে জানতে চাই। জানালে কৃতজ্ঞ হব। শুভেচ্ছা সহ অরুনাংশু চট্টোপাধ্যায়।

উত্তরঃ- বর্তমানে আপনি যে সমস্ত কাজ করছেন তার অধিকাংশ ক্ষেত্রেই সাফল্য নিশ্চিত। আপনার অর্থনৈতিক লেনদেন লাভজনক বলেই প্রমাণিত হবে। আপনি আপনার কাজের উন্নতির সাক্ষী থাকবেন। বর্তমানে আপনি ভ্রমণের সুযোগ পাবেন। বর্তমানে পূর্বাপেক্ষা আপনি ও আপনার স্ত্রী আরও ঘনিষ্ঠ হবেন। যাই হোক, কিছু সময়ের জন্য আপনি যাদের ভালবাসেন তাদের থেকে পৃথক হয়ে যেতে পারেন। এই সময়ে কিছু চাপের মধ্যে আপনি থাকতে পারেন।

৬। আমি বিমান রায়। আমার জন্মদিন ৩ ডিসেম্বর, ১৯৯২। জন্ম সময় সকাল সাড়ে ৮টা। আমার সরকারি চাকরির সুযোগ আছে? আমার বিয়ে কী প্রেম করে হবে না, পরিবারের মতে হবে?

উত্তরঃ-  আপনি এমন কর্মে যুক্ত হবেন, যাতে আপনাকে প্রচুর ভ্রমণ করতে হবে। জীবিকা সম্বন্ধীয় কার্যকলাপের দরুন আপনার দুরযাত্রা অথবা বিদেশযাত্রা হতে পারে। নতুন সম্পর্ক স্থাপনের ব্যাপারে আপনাকে অত্যন্ত সতর্কতা অবলম্বন করা প্রয়োজন হবে, কেননা আপনার সম্মান বিপন্ন হতে পারে। আপনার জন্মকুণ্ডলীতে মঙ্গলের দোষ বিদ্যমান। বিবাহের পূর্বে প্রতিকার করণীয়। আপনার পরিবারের মতে বিবাহ করা উচিত হবে। বর্তমান বছরের সেপ্টেম্বর মাসের মধ্যে আপনার বিবাহের প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়।

৭ আমার মেয়ের জন্ম ২০ ডিসেম্বর ২০১৪ সালে, ভোর সাড়ে ৩টেয়। তার ভবিষ্যতে কী কী শুভ ও অশুভ, শিক্ষা, কেরিয়ার ও বিয়ে সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার মেয়ের শুভ সংখ্যা ২, শুভাঙ্ক ১,২, ৩, ৯। শুভ বর্ষ ১১, ২০, ২৯, ৩৮ ও ৪৭। শুভদিন শনি, বুধ, শুক্র। মিত্র রাশি মিথুন, মকর ও কুম্ভ। শুভ দিক দক্ষিণ পূর্ব। অশুভ সংখ্যা ৪, ৫, ৮। ঘাতক অশুভ রাশি বৃষ। মাস আশ্বিন। আপনার মেয়ের পেশাগত হাতেকলমে শিক্ষালাভ করতে পারেন। চাকরি ক্ষেত্রে পেশাদারী হিসাবে সাফল্য পাবেন। আপনার মেয়ের বিবাহ স্বাভাবিক বয়সেই হবে। তবে বিবাহিত জীবনে কিছু প্রতিকূলতা লক্ষ্যণীয়।

৮। আমার জন্ম তারিখ ১৩/২/১৯৮৮ সালে। জন্ম সময় সকাল ৮টা ৫৫ মিনিট। আমি কি চাকরি পেতে পারি? আমার বিবাহ কোন সময়ে হবে এবং কোন দিকে? অন্য কোনও উপায় করতে হবে কি?

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে কম শক্তির রাজযোগ বিদ্যমান। এটাই আপনাকে ভাগ্যশালী করবে। আগামীতে আপনি সরকারি অথবা কোনও বেসরকারি সংস্থায় অবশ্যই যুক্ত হবেন। তবে আপনি শনির সাড়ে সাতি ভোগ করার দরুন কর্মক্ষেত্র-সহ অন্যান্য বিষয়ে প্রতিকূলতার সম্মুখীন হতে হচ্ছে। আপনি হনুমানজি ও দক্ষিণাকালীর পূজা করুন। পূর্বেই আপনার বিবাহ হওয়া উচিত ছিল। উত্তর-পূর্ব দিকে বিবাহ আপনার পক্ষে শুভদায়ক। তবে বিবাহপূর্ব ও বিবাহোত্তর জীবনে প্রেম সম্পর্কের দরুন আপনি সঙ্কটময় পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। আপনার কুণ্ডলীতে কুলপাংশল যোগ বিদ্যমান। আপনি আপনার পরিবার পরিত্যাগ করতে পারেন। সুতরাং আপনার সঠিক ভাবে জীবনযাপন করা উচিত হবে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in