১। মাননীয় মহাশয়, আমার ছেলে কি জীবনে উন্নতি করতে পারবে? আমার ছেলের জন্ম তারিখ ৩/১/১৯৯৪। জন্ম বিকেল ৪টে ২০ মিনিট। আপনার উত্তরের আশায় রইলাম। ধন্যবাদ।

উত্তরঃ- আপনার ছেলে কোনও সময়ে যেমন অনায়াসে যথেষ্ট আর্থিক অগ্রগতি প্রাপ্ত হতে পারেন, তেমন অন্য কোনও সময় অসুবিধাজনক পরিস্থিতির মধ্যে দিয়ে জীবনযাপন করতে পারেন। সময়ের সঙ্গে মানসিক অবস্থারও পরিবর্তন হবে। অপেক্ষাকৃত বেশি বয়সে আপনার ছেলে ধনলাভ করবেন এবং নিজস্ব গৃহের মালিক হবেন। আগামীতে নতুন উদ্যোগ বা প্রতিষ্ঠান আপনার ছেলেকে সাফল্য এনে দেবে। লোকজনদের সঙ্গে কিছু আদানপ্রদানের সময় এবং গাড়ি চালানোর সময় আপনার ছেলেকে সাবধানতা অবলম্বন করতে হবে।

২। আমার জন্ম ১৯৮৫ সালের ৯ জুন। আমার কিসে সাফল্য চাকরি না ব্যবসা? আমার বিবাহিত জীবন কেমন হবে? আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনি চাকরি এবং ব্যবসা উভয় ক্ষেত্রেই সাফল্য পাবেন। আপনি দূরবর্তী স্থানে এবং বিদেশি বানিজ্যে অধিকতর সাফল্য লাভ করবেন। আপনার অংশীদারী ব্যবসা পরিহার করা উচিত। আপনার কোনও কোনও বন্ধু শত্রুতে পরিণত হতে পারেন। আপনার বিবাহিত জীবন সুখের, যদিও জীবনসঙ্গীর পরমায়ুর পক্ষে শুভ ফলপ্রদ নয়। সঠিক জন্ম সময় ও স্থান গুরুত্বপূর্ণ।

৩। আমার নাম বিজয় রায়। আমার জন্ম ২১/২/১৯৭৬ তারিখে, কলকাতায়। আমার আগামী সময় সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার জন্ম রাশি তুলা, লগ্ন বৃষ। আপনি বর্তমানে সাড়ে সাতি মুক্ত জীবন যাপন করছেন। গত সাড়ে সাত বছর ধরে যে দুর্বিসহ জীবন অতিবাহিত হয়েছে তার অবসান ঘটেছে। বর্তমানে আপনি সর্বদিকে সাফল্য আশা করতে পারেন। তবে বিবাহিত জীবনে কিছু বনিবনার অভাব বোধ করতে পারেন। আপনার জীবনসঙ্গী সমস্যার সৃষ্টি করতে পারেন। আপনার মাতার শরীর স্বাস্থ্য ভাল নাও থাকতে পারে। তিনি কিছুটা বিক্ষিপ্ত চিত্ত হতে পারেন। তবে আগামীতে আপনি মাতার থেকে ভাল রকম লাভ প্রাপ্ত হতে পারেন।

৪। আমার নাম জানাতে চাই না। বেলা ১ টায় ১৯৮৬ সালে ১ জুন আমার জন্ম। আমার কী ধরনের কর্ম করা উচিত?

উত্তরঃ- আপনি স্বাধীনতা অন্বেষণকারী হবেন। আপনি এমন চাকরি গ্রহণ করবেন না, যা স্বাধীনতা ব্যতিরেকে সমস্ত কিছুই প্রদান করে। আপনি একা নিজস্ব পথে চলবেন এবং নিজের জন্য বিশেষ স্থান সৃষ্টি করবেন। কিন্তু অত্যন্ত দ্রুততার সঙ্গে সিন্ধান্ত নেওয়া আপনার পক্ষে উচিত হবে না। কেননা আবেগ প্রবণ ভাবে কর্মরত হওয়ার প্রবণতা আপনার থাকবে। আপনার পক্ষে সুবিধাজনক ক্ষেত্রগুলি হল উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, দাতব্য প্রতিষ্ঠান, মিউজিয়াম, পুস্তকাগার, বৈদেশিক কাজকর্ম, সুসমাচার প্রচারের সংগঠন ইত্যাদি।  

৫। আমার জন্ম তারিখ ১২/১২/১৯৯৯। আমার কেন এত সমস্যা আসছে বুঝতে পারছি না। কী করলে প্রতিকার পাব জানাবেন। আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনার বর্তমান সময় শুভ নয়, কেননা বর্তমানে আপনার শনির সাড়ে সাতি শুরু হয়েছে, চলবে আগামী সাড়ে সাত বছর। আপনি হনুমানজী ও দক্ষিণাকালীর পূজা করুন। তবে চিন্তা করবেন না, জীবনে কিছু কিছু বিপদ থেকে রাশিপতি শনি রক্ষা করবে অবশ্যই।

৬। আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্ম ২০ সেপ্টেম্বর ১৯৮৮ সাল। জন্ম সময় বেলা সওয়া ১টা। আমি কি চাকরি পেতে পারি?

উত্তরঃ- আপনার সৌভাগ্য অস্থায়ী ও পরিবর্তনশীল হবে। বর্তমানে আপনাকে কষ্টসাধ্য অবস্থার মধ্যে জীবন যাপন করতে হতে পারে। বর্তমানে আপনি পূর্ন সাড়ে সাতি ভোগ করছেন। উপযুক্ত কর্মলাভের ক্ষেত্রে আপনাকে অপেক্ষা করতে হবে। আপনি কিছুটা বির্তকপরায়ণ এবং অনমনীয় মনোভাবাপন্ন হওয়ার দরুন আপনার জনপ্রিয়তা ব্যহত হতে পারে।

৭। আমি গৌতম বিশ্বাস। আমার জন্ম ১৯৮৭ সালে ১ অগস্ট, হুগলি জেলায়। আমার ভবিষ্যৎ জীবন সম্পর্কে কি কিছু জানানো সম্ভব? দয়া করে জানালে উপকৃত হতে পারি।

উত্তরঃ- আপনি চরিত্রগত ভাবে সংবেদনশীল এবং আবেগপ্রবণ। আপনি কোনও কিছু দেরি করে শুরু করতে ভালবাসেন। আপনি পরামর্শ ভাল ভাবে গ্রহণ করেন না। আপনি জীবনের প্রথমার্ধ অপেক্ষা দ্বিতীয়ার্ধে অধিক সৌভাগ্যবান হবেন। আপনি এক জন ভাল সংবাদদাতা। আপনি স্বপ্ন দেখতে ভালবাসেন। কিছু কিছু স্বপ্ন আপনার সফল নাও হতে পারে। আপনাকে বাস্তববাদী হতে হবে। আর্থিক অবস্থার ব্যাপারে নিজেকে জাদুকর মনে করার কারণ নেই, কল্পনার সাহায্য নিতে হয় এমন বৃত্তিতে আপনি সফল হবেন। আপনার আর্থিক অবস্থা যাই হোক না কেন আপনার প্রবণতাই আপনাকে সাহায্য করবে। আপনার পিতার নিকট থেকে আপনি লাভবান হবেন। আপনার সুখী পরিবার হবে এবং সন্তানদের নিকট হতে অনেক সুখ পাবেন।

৮। আমি শম্ভুনাথ। আমার জন্ম তারিখ ১০/০৩/১৯৭০। জন্ম সময় সকাল ৯টা ৩৫ মিনিট। জন্মস্থান মেমারি। বর্তমানে আমার শরীর-স্বাস্থ্য কেমন যাবে?

উত্তরঃ- আপনার দুর্ঘটনা কিংবা অস্ত্রোপচার অথবা রক্তপাতের যোগ আছে। লিভারের সমস্যায় শরীর মাঝে মধ্যেই ভোগাবে। রক্তচাপ সমস্যায় ফেলতে পারে। মদ্যপান, তামাক জাতীয় দ্রব্য বর্জন করা দরকার। আপনি প্রতিদিন বিনায়ক মন্ত্র ও হনুমান চল্লিশা পাঠ করুন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in