১। মাননীয় মহাশয়, দয়া করে আমার নাম এবং জন্মতথ্য প্রকাশ করবেন না। আমার বাড়ি ইছাপুর। আমি আমার ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই। আমি শিক্ষক হতে চাই। কিছু পরীক্ষাও দিয়েছি। তবে আশানুরূপ ফল পাচ্ছি না। অনেক কটা বিষয় নিয়ে আমি একটু সমস্যাতে আছি। আমার বিয়ে কি প্রেম করে হবে না দেখাশোনা করে? আমি যাকে ভালবাসি তাকে কি পাব? আমি আমার পরবর্তী সময় সম্পর্কেও জানতে চাই। আমি কবে সরকারি চাকরি পেতে পারি? দয়া করে আমায় উত্তর জানাবেন।

উত্তরঃ- আপনি বর্তমানে বুধের দশায় শনির অন্তর্দশা ভোগ করছেন। সঙ্গে শনির সাড়ে সাতির প্রভাব থাকার দরুন সর্ব বিষয়ে প্রতিকূলতার সম্মুখীন হতে বাধ্য হচ্ছেন। দশা প্রতিকার-সহ আপনি হনুমানজী ও দক্ষিণাকালীর আরাধনা করুন। প্রথমত আপনার ধৈর্য কম। কোনও পুরুষের সঙ্গে আপনার সম্পর্ক দীর্ঘস্থায়ী নয়। খুব সামান্য ব্যাপারও আপনাকে উদ্বিগ্ন করবে। আপনার পরিবারের মতে বিবাহ করা উচিত হবে। আপনার মনোনীত ক্ষেত্র প্রশাসন অথবা বিপণন হতে পারে। আপনার ধনলাভ নিয়মিত প্রকারে হবে না। অবশ্য আগামীতে অভাবনীয় পদ্ধতিতে আকস্মিক ভাবে জীবনমানের উন্নতি ঘটবে। আপনার বিবাহ কিছুটা বেশি বয়সে হবে। বিবাহপূর্ব ও বিবাহোত্তর জীবনে প্রেম সম্পর্কের দরুন আপনি সঙ্কটময় পরিস্থিতির সন্মুখীন হতে পারেন। সুতরাং সঠিক ভাবে চলুন। আপনার ক্ষেত্রে সরকারি কর্মলাভ অসম্ভব নয়। ভাগ্যদেবীর আশীর্বাদ আগামীতে আসতে পারে। আগামীতে ধর্মীয় এবং আধ্যাত্মিক ক্রিয়াকলাপ আপনাকে আকর্ষণ করবে।

২। আমার নাম অনিন্দিতা। আমার  জন্ম তারিখ ০১/০৮/১৯৯৪। জন্ম সময় বেলা ১১টায় মেদিনীপুরে। আমার ভবিষ্যৎ এবং বিবাহিত জীবন সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার সামনে যে কাজ রয়েছে তাতে মনোসংযোগ করুন। ধৈর্য ও অধ্যাবসায় আপনার জীবনে সাফল্য আনবে। আগামীতে বোকামির জন্য সমস্যার সম্মুখীন হতে হবে। সকল প্রকার জনসাধারণের সঙ্গ আপনি উপভোগ করবেন। আপনি হলেন খোলা মনের মেয়ে। সে কারণে সতর্ক না হলে বৈবাহিক বিশ্বাসঘাতকতায় পতিত হওয়ার সম্ভাবনা আছে। আপনার বিবাহিত জীবনে বিলম্ব, অসুবিধা এমনকি বিচ্ছেদও ঘটতে পারে। তবে আপনি অর্থনৈতিক ভাবে সুরক্ষিত থাকবেন। আপনার জীবন যে কোনও দিকে ঘুরে যেতে পারে। অবশ্য যার প্রভাবে থাকবেন তার ওপর এই পরিবর্তন নির্ভর করবে। আপনি মিথ্যা আশায় প্রলোভিত হতে পারেন। সুতরাং সতর্কতার সঙ্গে চলুন। আপনার মঙ্গলের প্রতিকার-সহ আগামীতে রাহুর দশার প্রতিকার অবশ্যই করণীয়।

৩। মাননীয় মহাশয়, আমার ছেলের জন্মঠিকুজী সম্পর্কে জানতে চাই। আমার ছেলের জন্ম তারিখ ০১/১২/২০১৭। জন্ম সময় বিকাল ৪টে ১০ মিনিট। জন্মস্থান বর্ধমান।

উত্তরঃ- আপনার ছেলের জন্মরাশি- ‘মেষ’, লগ্ন- ‘বৃষ’, নক্ষত্র- ‘ভরণী’ এবং গণ-‘নর’। বর্তমানে আপনার ছেলে শুক্রের মহাদশা ভোগ করছে। আপনার ছেলের যে কোনও কঠিন বিষয় আয়ত্বে আনার ক্ষমতা আছে। সেই জন্য, শিক্ষার ক্ষেত্রে অবশ্যই সাফল্য পাবে। আপনার ছেলে আগ্রহী প্রতিযোগিতামূলক ক্রীড়ায়, সঙ্গীতে, আনন্দে। আপনার ছেলের ঐকান্তিক একাগ্রতার দরুন আগামীতে সরকারি চাকরি কর্মরত হবেন। আপনার ছেলে প্রচুর উপার্জন করবেন। ছেলে স্বনির্ভর, সাহসী এবং গর্বিত। বর্তমানে আপনারও উন্নতি লক্ষ্যণীয় (সন্তানের সৌভাগ্য অনুসারে)। ছেলে মেজাজি প্রকৃতির হওয়ায় অপরের প্রতি সহ্য ক্ষমতাও কম। তবে অপরকে ক্ষমা করার ক্ষমতা থাকবে। দাম্পত্য জীবনে স্ত্রীর সঙ্গে মতের মিল থাকবে। দাম্পত্য জীবন সুখের হবে। আগামীতে দাঁতের প্রতি যত্নবান হতে হবে। পঞ্চাশ বৎসর বয়সের পর আপনার ছেলের স্নায়বিক সমস্যা হতে পারে। জীবনের দ্বিতীয় অর্ধে আপনার ছেলে জাগতিক বিষয় থেকে বিচ্ছিন্ন হতে পারেন। আপনার ছেলে একজন ঈশ্বর অনুসন্ধানী। জীবনের কোনও এক সময় ছেলে অন্য দেশে অস্থায়ী ভাবে বা চিরকালের জন্য চলে যেতে পারেন। আগামীতে প্রয়োজন অনুসারে প্রতিকার করণীয়। ঈশ্বর আপনার ছেলের মঙ্গল করুন।

৪। আমার জন্ম ২৮ অক্টোবর ১৯৭৯ সালে। জন্মস্থান খরদহ। জন্ম সময় সকাল ৭টা ৪৮ মিনিট। আমি আমার কেরিয়ার ও ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- বর্তমানে আপনার শনির সাড়ে সাতি চলার দরুন কিছু কিছু প্রতিকূলতা লক্ষ্যণীয়। সাড়ে সাতির দোষ কাটানো উচিত। যে কোনও কাজে লেগে থাকার ক্ষমতা আপনার অসাধারণ। আপনি চট করে লোককে বিশ্বাস করেন না। আপনি বর্তমানে ঈর্ষার শিকার হয়ে যেতে পারেন। তবে ক্ষেত্র বিশেষে আপনার বিদেশযাত্রা হতে পারে। বিদেশে নাম, যশ, প্রতিপত্তি বৃদ্ধি পাবে। ব্যয় হবে প্রচুর। আগামীতে আপনার স্ত্রীর অসুস্থতা ও সন্তানদের কাজকর্ম সুখের অন্তরায় হবে। জীবনের প্রথমার্ধ অপেক্ষা দ্বিতীয়ার্ধে আপনি অধিক সৌভাগ্যবান হবেন। নিজস্ব প্রচেষ্টায় আপনি বিদ্বান, সুশৃঙ্খল এবং ধনী হবেন। আপনি দীর্ঘায়ু হবেন।

৫। মহাশয় আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্ম তারিখ ১৫/০৪/১৯৯০। জন্ম রাত ১০টায়। আমার রাশি, কেরিয়া‌র, প্রকৃত প্রেম ও বিবাহিত জীবন সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার জন্মরাশি ‘ধনু’। আপনার বর্তমানে শনির সাড়ে সাতি চলছে। সাড়ে সাতির দোষ কাটানো উচিত। আপনি যোগ্য হলেও ক্ষমতা অনুযায়ী আর্থিক সাফল্য নাও পেতে পারেন। তবে অন্যান্য দেশের মানুষদের সঙ্গে কাজকর্মে যুক্ত থাকার সৌভাগ্য হবে আপনার। যে কোনও প্রকারের নেশা আপনার পক্ষে দোষের দিক। স্বাস্থ্য সম্পর্কে আপনাকে যত্নবান হতে হবে। আপনার বিবাহিত জীবন সুখের হলেও আপনার স্ত্রী ও সন্তানের ব্যাপারে সমস্যা আসতে পারে। সাংসারিক আচরণের ক্ষেত্রে আপনাকে সুকৌশলে চলতে হবে, না হলে নানা সমস্যার হাত থেকে রেহাই পাওয়া যাবে না।

৬। আমার জন্ম তারিখ ১৪/০৮/১৯৯৪। জন্ম সময় ভোর ৪টে ২০ মিনিটে, রবিবার। আমার অর্থনৈতিক অবস্থা ও কর্ম বিষয়ে জানতে চাই।

উত্তরঃ- আপনি কঠোর পরিশ্রম দ্বারা সম্পত্তি অর্জন করবেন ও রক্ষণাবেক্ষণ করবেন। আর্থিক ব্যাপারে আপনি যথেষ্ট সৌভাগ্যবান নন। তবে কোনও কোনও ক্ষেত্রে সৌভাগ্যবান। বর্তমানে কর্ম নিয়ে বিভিন্ন ঝামেলা বা কর্ম পরিবর্তনের যোগ বিদ্যমান। অযথা মানহানি মনের ওপর প্রভাব ফেলবে। আগামীতে আপনি নিজস্ব প্রচেষ্টায় উণ্ণতি করবেন এবং ক্ষমতাবান কোনও ব্যক্তির আনুকূল্য লাভ করবেন। বৃহৎ কোনও সংস্থায় যুক্ত হতে পারেন।

৭। মহাশয়, আমি নাগপুরে থাকি। আপনার কাছে আমার বিশেষ অনুরোধ, আমার জন্ম তথ্য প্রকাশ করবেন না। বর্তমানে আমার এবং পরিবারের সময় কেমন যাবে জানাবেন।

উত্তরঃ- আপনার ক্ষেত্রে হওয়া কাজে এবং পারিবারিক দিকে বিঘ্ন হয়ে কর্ম সমাধান হবে। লড়াই করে নিজের স্থান টিকিয়ে বাখতে হবে। স্বপ্রচেষ্টায় ধনলাভ হবে। অপ্রত্যাশিত ভাবে নিজের কোনও বিশেষ গুণের জন্য পুরস্কার পাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার বা আপনার স্ত্রীর শরীর স্বাস্থ্য বিব্রত করতে পারে। বড়দের সঙ্গে পারিবারিক ব্যাপারে মতবিরোধ দেখা দিতে পারে।

৮। আনি সুবল ঘোষ। আমার জন্ম এপ্রিল মাসে। জন্ম সময় দুপুর ১২টা ৩৫ মিনিট। জন্মস্থান বালুরঘাট। বর্তমানে আমি আমার চাকরি পরিবর্তন করতে চাই। সেটা কি সম্ভব? অনুগ্রহ করে জানাবেন, আপনার উত্তরের অপেক্ষায় থাকব৷

উত্তরঃ- বর্তমানে চাকরিতে বদলি বা কর্মস্থল পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। তবে আপনার সহকর্মীরা বন্ধু সেজে প্রতারিত করতে পারে। সতর্ক থাকুন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in