• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চাঁদার জুলুমের নালিশ, বন্ধ অটো

Public
ক্ষোভ: দেগঙ্গায়। নিজস্ব চিত্র

গ্রামে ফুটবল খেলা হবে। সে জন্য অটো চালকদের কাছে ৫ হাজার টাকার চাঁদার বিল ধরিয়ে দেওয়া হয়েছিল। টাকা না দেওয়ায় ফুটবল কমিটির পক্ষ থেকে বন্ধ করে দেওয়া হয় অটো চলাচল।

এমনই ‘জুলুমবাজি’র বিরুদ্ধে সরব হন অটো চালকেরা। শনিবার সকালে রাস্তার উপরে অটো রেখে বিক্ষোভ দেখান তাঁরা। ঘটনাটি দেগঙ্গার চৌরাশি হাটখোলা এলাকার। চৌরাশি হাটখোলা থেকে হাড়োয়া স্টেশন রুটের অটো চলাচল বন্ধ হয়ে যায় এ দিন।

যদিও ফুটবল খেলার আয়োজকদের পক্ষ থেকে তোলাবাজির অভিযোগ অস্বীকার করা হয়েছে। তাদের দাবি, কোনও বিল দেওয়া হয়নি। দুর্ঘটনা রুখতে অতিরিক্ত যাত্রী বহনের প্রতিবাদ জানানো হয়েছিল। তাতেই অটো চালকেরা গ্রামবাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। গ্রামবাসীরা তারই প্রতিবাদে অটো চলাচল বন্ধ করে দেন।

এ দিন পুলিশ ও স্থানীয় তৃণমূল নেতা ঘটনাস্থলে গেলে গ্রামবাসীরা বিক্ষোভ দেখান। স্থানীয় বাসিন্দা নূর ইসলাম বলেন, ‘‘আমাদের ফুটবল খেলার সঙ্গে চাঁদার কোনও যোগসাজস নেয়। মিথ্যা বিল বানিয়ে গ্রামবাসীদের ভয় দেখাতে পুলিশ ডেকে এনেছে। অবৈধ কাগজ নিয়ে এই রুটে অটো চালাচ্ছে ওরা। অতিরিক্ত যাত্রী বহন করছে। আমরা তারই প্রতিবাদ করেছি।’’

অটো ইউনিয়ানের সভাপতি সিরাজুল ইসলাম পাল্টা বলেন, ‘‘জুলুমবাজি করে ৫ হাজার টাকার বিল দেওয়া হয়েছে। তা দিতে রাজি না হওয়ায় আমাদের অটো চালককে মারধর করে যাত্রী নামিয়ে অটো চলাচল বন্ধ করে দিয়েছে।’’

দেগঙ্গার থানার পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন