• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বসিরহাটে নতুন করে আক্রান্ত ১২

police
করোনা নিয়ে সচেতন করছে পুলিশ। বসিরহাটে। নিজস্ব চিত্র

করোনা আক্রান্ত হলেন সদ্য বিবাহিত এক মহিলা।  মিনাখাঁ থানার বামনপুকুর খ্রিস্টানপাড়া এলাকার ঘটনা। পুলিশ ও স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এক মাস আগে কলকাতার বাসিন্দা ওই মহিলার বিয়ে হয় খ্রিস্টানপাড়ার এক যুবকের সঙ্গে। গত মঙ্গলবার সর্দি-জ্বরে আক্রান্ত হন ওই মহিলা। চিকিৎসার জন্য তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে লালারসের নমুনা পরীক্ষার পর শুক্রবার রিপোর্টে করোনা পজ়িটিভ জানা যায়। এরপরেই ওই মহিলার শ্বশুরবাড়ি এলাকা কনটেন্টমেন্ট জ়োন ঘোষণা করা হয়েছে। নিকট আত্মীয় এবং বাড়িতে যাঁরা আসা-যাওয়া করতেন, তাঁদের নামের তালিকা করে সকলের লালারস পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। সকলকে আপাতত গৃহনিভৃতবাসে থাকার জন্য বলা হয়েছে। 

এ দিকে, বসিরহাটে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ জন। এর মধ্যে হরিয়ানা থেকে আসা এক পরিয়াযী শ্রমিক আছেন। বসিরহাট স্বাস্থ্য জেলা আধিকারিক দেবব্রত মুখোপাধ্যায় বলেন, ‘‘২৪০ জনের লালারস পরীক্ষায় করোনা পজ়িটিভ মিলেছে। পরিযায়ী ৮২ জনের শরীরে করোনারভাইরাস মিলেছে।’’ বসিরহাটে ৪২৭টি কোয়রান্টিন সেন্টার করা হয়েছে। তবে করোনা আক্রান্তদের বড় অংশের শরীরে বিশেষ কোনও উপসর্গ না থাকায় সকলকে হোম কোয়রান্টিনে রাখা হচ্ছে।

সম্প্রতি বসিরহাট থানার এক পুলিশকর্মী করোনা পজ়িটিভ হওয়ায় তাঁর সঙ্গীদের লালারস পরীক্ষা করা হয়। তবে শুক্রবার পাওয়া রিপোর্টে সকলের করোনা নেগেটিভ মিলেছে বলে স্বাস্থ্য দফতর সূত্রের খবর।  

অন্য দিকে, করোনা আক্রান্ত হলেন এক সিভিক ভলান্টিয়ারের। ভাঙড় ১ ব্লকের চন্দনেশ্বর ১ পঞ্চায়েতের অম্বেডকর গ্রামের বাসিন্দা ওই যুবক তিলজলা থানায় কর্মরত ছিলেন। কয়েক দিন আগে জ্বর আসে। বুধবার কলকাতার এমআর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে লালারস পরীক্ষা করা হয়। ওষুধ খাওয়ার পর জ্বর কমতেই কাউকে কিছু না বলে ভাঙড়ের বাড়িতে চলে আসেন তিনি। শুক্রবার সকালে তাঁর লালারস পরীক্ষার রিপোর্ট এলে দেখা যায় তিনি করোনা পজ়িটিভ। পরে প্রশাসনের লোকজন ওই সিভিক ভলান্টিয়ারের বাড়িতে যান। সেখান থেকে তাঁকে এমআর বাঙ্গুরে ভর্তি করা হয়। ভাঙড় ১ পঞ্চায়েত সমিতির সভাপতি শাহজাহান মোল্লা বলেন, “একজন সিভিক ভলান্টিয়ারের করোনা ধরা পড়েছে। তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁর সংস্পর্শে কারা এসেছিলেন,  খোঁজ নিয়ে দেখা হচ্ছে। স্বাস্থ্য দফতরের নিয়ম অনুযায়ী সব রকম ব্যবস্থা  করা হচ্ছে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন