দু’হাজারের উপর সমর্থক নিয়ে রবিবার বিকেলে তৃণমূলে যোগ দিলেন সরবেড়িয়ার বাসিন্দা সিপিএম নেতা তথা সন্দেশখালির জোনাল কমিটির সদস্য মোসলেম শেখ। এই উপলক্ষে এ দিন স্থানীয় কাছারি ময়দানে একটি সভা হয়। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের ব্লক সভাপতি শেখ সাহাজান। তাঁর হাত থেকে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন‌ মোসলেম।

স্থানীয় সূত্রে খবর, মোসলেম সরবেড়িয়া পঞ্চায়েতে দশ বছর প্রধান ছিলেন। ওই পঞ্চায়েতেই তিনি পাঁচ বছর উপপ্রধান ও পনেরো বছর ধরে সিপিএমের সদস্য ছিলেন। তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কাজে সামিল না হয়ে ঘরে বসে থাকার কোনও মানে হয় না। তাই আমরা এলাকার মানুষের স্বার্থে শেখ সাজাহানের নেতৃত্বে তৃণমূলে যোগ দিলাম।’’ মোসলেম ছাড়াও এ দিন এলাকার বাসিন্দা তথা সিপিএমের লোকাল কমিটির সদস্য সমর সরকার তৃণমূলে যোগ দেন। তাঁর সঙ্গে তৃণমূলে যোগ দেন আরও ১৫ জন সিপিএম সদস্য। উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক সুকুমার মাহাতো, ব্লক নেতা শিবু হাজরা প্রমুখ। এ বিষয়ে সিপিএমের জেলা কমিটির সদস্য নিরঞ্জন সাহা বলেন, ‘‘সম্পত্তি রক্ষায় অনেক আগে থেকেই আমাদের ওই নেতা দল ছাড়ার প্রস্তুতি নিচ্ছিলেন। ফলে এ বিষয়ে বিশেষ কিছু বলার কিছু নেই।’’

এ দিন বিকেলে কুলপি ব্লক তৃণমূলের পরিচালনায় গোপালনগর মোড় থেকে একটি মিছিল হয়েছে। পরে ব্লক মোড়ে সভা হয়। সভার বিষয় ছিল ‘বিজেপি ভারত ছাড়ো’। সভায় ছিলেন স্থানীয় বিধায়ক যোগরজ্ঞন হালদার, ব্লক সভাপতি প্রদীপ মণ্ডল ।