• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নতুন কন্টেনমেন্ট জ়োন ঘোষণা করে করোনা মোকাবিলার চেষ্টা ভাঙড়ে

pgn
প্রতীকী ছবি

রোজ বাড়ছে আক্রান্তের সংখ্যা। নতুন নতুন এলাকায় ছড়াচ্ছে সংক্রমণ। পরিস্থিতি সামলাতে তাই ভাঙড় ১ ও ২ ব্লকের বেশ কিছু এলাকাকে নতুন করে কন্টেনমেন্ট জ়োন ঘোষণা করে লকডাউন জারি করল ব্লক প্রশাসন।

প্রশাসন সূত্রের খবর, ভাঙড়ে করোনা পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। ইতিমধ্যে ভাঙড় ১ ব্লকে ৮৮ জন ও ভাঙড় ২ ব্লকে ১৪২ জন আক্রান্ত হয়েছেন।

ভাঙড় ১ ব্লকের নারায়ণপুর পঞ্চায়েতের খড়ম্বা, ৩ নম্বর কলোনি, বিবিরাইট, পাগলাহাট, বালিগাদা, দক্ষিণ ও উত্তর নারায়ণপুর, প্রাণগঞ্জ পঞ্চায়েতের সাধুখাঁপাড়া, রঘুনাথপুর, অফিসপাড়া, নলপুকুর, জাগুলগাছি পঞ্চায়েতের মড়িয়া, ভাঙড় বাজার, ঘটকপুকুর বাজার কন্টেনমেন্ট ঘোষণা করা হয়েছে। ভাঙড় ২ ব্লকের পোলেরহাট ২ পঞ্চায়েতের মণ্ডলপাড়া, গাজিপুর, শানপুকুর পঞ্চায়েতের শোনপুর মোল্লাপাড়া, বামনঘাটা পঞ্চায়েতের ১ নম্বর গভর্মেন্ট কলোনি-সহ বিভিন্ন এলাকায় নতুন করে কন্টেনমেন্ট জ়োন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার থেকে শুরু করে আগামী শনিবার পর্যন্ত দুই ব্লকের এই সমস্ত এলাকাগুলিতে লকডাউন জারি করা হয়েছে। আপাতত দোকান, বাজার, হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গণপরিবহণ ব্যবস্থা চালু রাখা হলেও গ্রামীণ এলাকায় কিছুটা শিথিল করা হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

পোলেরহাট ২ পঞ্চায়েতের মণ্ডলপাড়ায় যে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁরা শহর ও শহরতলিতে কাজে যেতেন। সেখান থেকেই তাঁরা সংক্রমিত হয়েছেন বলে মনে করা হচ্ছে। অন্য দিকে, খড়ম্বা গ্রামের এক পরিবারের এক সদস্য বাইরে কাজে গিয়ে করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিলেন। সেই মতো তাঁর লালরস পরীক্ষা করা হলে করোনা ধরা পড়ে। তাঁর থেকেই পরিবারের কয়েকজন সদস্য আক্রান্ত হন।

ভাঙড় ১ পঞ্চায়েত সমিতির সভাপতি শাহজাহান মোল্লা বলেন, “দিন দিন উদ্বেগজনক ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে জেলার সঙ্গে আলোচনা করে নতুন নতুন এলাকা কন্টেনমেন্ট জ়োন ঘোষণা করে করোনা মোকাবিলার চেষ্টা করা হচ্ছে।”

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও।

• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২
• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১
• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২৯)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন