• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাঘরোলের মৃত্যু, আটক দুই যুবক

main
মৃত: এই প্রাণীর মৃত্যুতেই ক্ষোভ বহু মানুষের। নিজস্ব চিত্র

Advertisement

বাঘরোলের মৃত্যুর ঘটনার তদন্তে নেমে বন দফতর দুই যুবককে গ্রেফতার করল। বৃহস্পতিবার ভাঙড়ের বেঁওতা ২ পঞ্চায়েতের কুলবেড়িয়া থেকে ওই দুই যুবককে আটক করে কলকাতা লেদার কমপ্লেক্স থানার পুলিশ। একটি মোটর বাইকও আটক করা হয়। পরে অবশ্য ছেড়েও দেওয়া হয়েছে দু’জনকেই। পুলিশ ও বন দফতর সূত্রের খবর, বুধবার সন্ধ্যায় কলকাতা লেদার কমপ্লেক্স থানার কুলবেড়িয়া এলাকায় ৬ লেন রাস্তার ধারে একটি পূর্ণবয়স্ক বাঘরোলের রক্তাক্ত দেহ পড়ে থাকেন পথচলতি সাধারণ মানুষ।

পরে খবর পেয়ে পুলিশ গিয়ে দেহটি উদ্ধার করে নিয়ে আসে। প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান ছিল, রাস্তা পার হতে গিয়ে  গাড়ির ধাক্কায় বাঘরোলটি মারা যায়। তবে রাতে বাঘরোলের দেহ নিয়ে দু’টি ভিডিয়ো সোশ্যাল-মিডিয়ায় ভাইরাল হয়। সেখানে দেখা যায়, দুই যুবক বাঘরোলের দেহ নিয়ে মোটরবাইকে করে গ্রামে ঘুরে সকলকে দেখাচ্ছে। তারপরেই পুলিশ এ দিন সকালে দুই যুবককে আটক করে। তারা যে মোটরবাইক নিয়ে গ্রামে ঘুরে বেড়িয়েছিল, সেটিও আটক করা হয়। পরে এই ঘটনার তদন্তে নামে বন দফতর।

সম্প্রতি ভাঙড়ের কাশীপুর থানার পোলেরহাটের গাজিপুরেও একটি বাঘরোলকে পিটিয়ে মারার ঘটনা ঘটেছিল বলে অভিযোগ ওঠে। বিলুপ্তপ্রায় এই রাজ্য প্রাণীকে জলাভূমি এলাকায় বেশি দেখা যায়। চিতা বাঘের সঙ্গে গায়ের অনেকটা মিল থাকায় অনেকে বাঘ ভেবে ভুল করেন বলে জানিয়েছে বন দফতর।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন