রেললাইন পেরোতে গিয়ে অসাবধানতায় মৃত্যু হল এক ব্যক্তির। সোমবার ঘটনাটি ঘটেছে শিয়ালদহ দক্ষিণ শাখার জয়নগর মজিলপুর স্টেশনে। 

রেল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যুধিষ্ঠির গায়েন (৫৮) নামে ওই ব্যক্তি ২ নম্বর প্ল্যাটফর্ম থেকে লাইন পেরিয়ে ১ নম্বরে আসছিলেন। সে সময়ে ১ নম্বর প্ল্যাটফর্মে একটি ডাউন ট্রেন ঢুকছিল। ট্রেনের ধাক্কায় জখম হন যুধিষ্ঠির। তাঁকে উদ্ধার করে নিমপীঠ গ্রামীণ হাসপাতালে পৌঁছলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। জয়নগর থানার পুলিশ দেহ ময়নাতদন্তে পাঠায়। 

রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির বাড়ি মথুরাপুর থানার লালপুরের নাটাবেড়িয়া গ্রামে। পুলিশই তাঁর পরিবারের লোকজনকে খবর দেয়। পরিবার সূত্রে জানা গিয়েছে, ক্যানসার-আক্রান্ত যুধিষ্ঠিরের কেমোথেরাপি চলছিল। এসএসকেএম হাসপাতালে দীর্ঘ দিন চিকিৎসার পরে সম্প্রতি জয়নগরে চিকিৎসা করাচ্ছিলেন। এ দিন সেখান থেকেই ডাক্তার দেখিয়ে ফিরছিলেন।

এই ঘটনায় রেলযাত্রীদের সচেতনতা নিয়ে আরও একবার প্রশ্ন উঠেছে। অভিযোগ, জয়নগর স্টেশনে ১ নম্বর প্ল্যাটফর্ম থেকে আর এক প্ল্যাটফর্মে যেতে আকছার লাইন পেরোন মানুষজন। মঙ্গলবারও স্টেশনে গিয়ে দেখা গেল সেই দৃশ্য। রেললাইন ধরে হাঁটার ছবিও নজরে পড়ল। প্ল্যাটফর্মের এক দোকানদারের কথায়, ‘‘লাইন পেরিয়েই সকলে এ দিক থেকে ও দিকে যায়। দুর্ঘটনাও ঘটে।’’

এক নিত্যযাত্রী আবার জানালেন, ১ প্ল্যাটফর্ম থেকে আর এক প্ল্যাটফর্মে যাওয়ার একটাই ওভারব্রিজ। সেটাও বন্ধ। তাই বাধ্য হয়ে লাইন দিয়েই পেরোতে হচ্ছে।

ওভারব্রিজ বন্ধ কেন? 

স্টেশন সূত্রে খবর, সংস্কারের জন্য মঙ্গলবার থেকে বন্ধ আছে ওভারব্রিজ। তবে সোমবার, দুর্ঘটনার দিন সেটি খোলাই ছিল। কিন্তু বিকল্প ব্যবস্থা না করে ব্রিজ বন্ধ হল কেন? সে প্রশ্নের উত্তর মেলেনি।