বিএসএফ ক্যাম্পের কাছেই পাওয়া গেল এক জওয়ানের গুলিবিদ্ধ দেহ। নিজের সার্ভিস রাইফেল থেকে গুলি চালিয়ে তিনি আত্মঘাতী হয়েছেন বলেই সন্দেহ বিএসএফের। সোমবার বেলা ১টা নাগাদ ঘটনাটি ঘটেছে বাগদার বয়রা এলাকায় সলক গ্রামের বিএসএফ ফাঁড়ির কাছে। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত জওয়ানের নাম তীর্থকুমার সিংহ (৩১)। বাড়ি ছত্তীসগঢ়ে। সোমবার দুপুরে ক্যাম্পের কাছে ডিউটি করছিলেন তিনি। আচমকা গুলির শব্দ শুনতে পেয়ে ক্যাম্পের কয়েকজন জওয়ান ও স্থানীয় বাসিন্দারা ছুটে গিয়ে দেখেন রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে তীর্থ। পাশে পড়ে সার্ভিস রাইফেলটি। তাঁর বুকে গুলির চিহ্ন ছিল। বিএসএফের জওয়ানেরা তাঁকে বাগদা গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। খবর পেয়ে হাসপাতালে পৌঁছয় বাগদা থানার পুলিশ। বিএসএফের আধিকারিকেরাও আসেন। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, তীর্থ বিএসএফের ২৩ নম্বর ব্যাটালিয়নের কনস্টেবল পদে কর্মরত ছিলেন। প্রায় ন’বছর আগে চাকরিতে যোগ দেন। ক’দিন আগেই বাড়ি থেকে ছুটি কাটিয়ে ফিরেছিলেন। 

পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে এটি আত্মহত্যার ঘটনা বলেই বিএসএফের পক্ষ থেকে তাঁদের জানানো হয়েছে। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু  হয়েছে।