• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অ্যাসিড খাইয়ে খুনের চেষ্টা

Sagar Das
ধৃত সাগর

বছর একুশের এক যুবককে অ্যাসিড খাইয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল দুই যুবকের বিরুদ্ধে। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে গোপালনগরের বটতলার ন্যাড়াপুকুর এলাকায়। ওই ঘটনায় পুলিশ রাতে সাগর দাস নামে এক যুবককে গ্রেফতার করেছে।

পুলিশ জানিয়েছে, ধৃতের বাড়ি বনগাঁর ঠাকুরপল্লি এলাকায়। তাকে রবিবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে বিচারক পাঁচ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন। সিআই গাইঘাটা পার্থ সান্যাল বলেন, ‘‘অভিযুক্তদের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। অন্য অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। অভিযুক্তদের সঙ্গে ওই যুবকের বন্ধুর সম্পর্ক কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।’’

রবি বিশ্বাস নামে জখম যুবক আরজিকরে চিকিৎসাধীন। তিনি এখনও ঠিক করে কথা বলতে পারছেন না বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ন্যাড়াপুকুরের বাসিন্দা রবি বিশ্বাস নামে ওই যুবক সকাল ৮টা নাগাদ বাড়ি থেকে কাজে যাওয়ার নাম করে বেরোন। দুপুর সাড়ে ১২টা নাগাদ তাঁর দিদি টিঙ্কু বিশ্বাস ঘরের পিছন থেকে গোঙানির আওয়াজ পান। ছুটে গিয়ে তিনি ও পরিবারের লোকজন দেখেন রবিবাবু পড়ে আছেন। মুখ থেকে গ্যাঁজলা বের হচ্ছে।

টিঙ্কুদেবী বলেন, ‘‘ওই সময়ে ভাই কোনও রকমে আমাদের জানান, দু’জন যুবক তাঁকে অ্যাসিড খাইয়ে দিয়েছে। একজনের নাম সাগর। অন্যজনের নাম বলার আগেই ভাই জ্ঞান হারায়।’’

রবিকে প্রথমে বনগাঁ মহকুমা হাসাপাতালে ভর্তি করা হয়। তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে রাতে তাকে আরজিকর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, শনিবার রাতে রবিবাবুর পরিবারের লোকজন বনগাঁ থানায় অভিযোগ দায়ের করেন। পরে বনগাঁ থানার পক্ষ থেকে ওই অভিযোগ পাঠিয়ে দেওয়া হয় গোপালনগর থানায়। গ্রেফতার করা হয় সাগরকে। তাকে রবিবাবুর বাড়ির লোকজনও চিনতেন।  তবে কী জন্য রবিকে অ্যাসিড খাওয়ানো হল তা এখনও পুলিশের কাছে পরিষ্কার নয়।

পুলিশ জানিয়েছে, রবি সুস্থ না হলে ঘটনার প্রকৃত কারণ জানা যাচ্ছে না। কারণ ধৃত ঘটনার কথা স্বীকার করছে না। কোথা থেকে অভিযুক্তেরা অ্যাসিড পেল তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন