হাবড়া থানার বাঘাডাঙা এলাকার পাড়ুইপাড়ার কয়েক’শো পরিবারের মানুষ নির্দিষ্ট করে বলতে পারেন না ঠিক কবে থেকে শুরু হয়েছিল লক্ষ্মীপুজো।
সীমান্ত মৈত্র
১৪ অক্টোবর, ২০১৯
Road
নিজস্ব সংবাদদাতা 
পঞ্চায়েত এলাকার উন্নয়নের ৭০০ কোটি টাকা পড়ে রয়েছে জেলা প্রশাসনের কাছে, ক’দিন আগে জানিয়েছিলেন স্বয়ং জেলাশাসক।
১৪ অক্টোবর, ২০১৯
market
নিজস্ব প্রতিবেদন
বনগাঁ মহকুমার বিভিন্ন বাজারে গত বছর এ সময়ে আনাজের যা মূল্য ছিল, তা থেকে এখন প্রায় সব আনাজেরই দাম বেশি।
১৩ অক্টোবর, ২০১৯
ayeb
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, আয়েবের বাড়ি বাদুড়িয়ার উত্তর শেরপুর গ্রামে। শনিবার তাকে বসিরহাটের এসিজেএম আদালতে তোলা হলে বিচারক চোদ্দো দিন জেল হেফাজতের নির্দেশ দেন।
১৩ অক্টোবর, ২০১৯
roads
নিজস্ব সংবাদদাতা
পুজোর মধ্যেই ভাঙন শুরু হয়। রাস্তা ভেঙে পড়লে এলাকার বাসিন্দাদের যাতায়াতে সমস্যা বাড়বে।
১৩ অক্টোবর, ২০১৯
flowers
নিজস্ব সংবাদদাতা
ফুলের মরসুমের আগে টানা বৃষ্টির কারণে ক্ষতি হয়েছিল গাঁদা, রজনীগন্ধা, গোলাপ ফুল চাষের। এ বার দুর্গোৎসবেও বৃষ্টির কারণে ফুলের ভাল দাম পাননি চাষিরা।
১৩ অক্টোবর, ২০১৯
water pollution
সুপ্রকাশ মণ্ডল
পরিবেশ মন্ত্রক এবং রাজ্য পরিবেশ দফতর থেকে থেকে বারবার কলকাতা-সহ সব পুরসভাকেই নির্দেশ দেওয়া হয়েছে, ভাসানের পরে পরেই যেন কাঠামো নদী থেকে তুলে ফেলা হয়। তা না হলে প্রতিমার রাসায়নিক রঙ, পোশাক-সহ বিভিন্ন ক্ষতিকর জিনিসপত্র জলে মিশে নদীর জলকে আরও দূষিত করে। 
১২ অক্টোবর, ২০১৯
shyamali partha
নিজস্ব সংবাদদতা
পুলিশ জানিয়েছে, শ্যামলী প্রামাণিককে (২৭) ভালবেসে বছর দশেক আগে বিয়ে করেন পার্থ (২৯)। শ্যামলীর বাপের বাড়ি বনগাঁর জয়পুর পালপাড়ায়। পার্থ থাকতেন গাইঘাটার আংরাইলে। তাঁদের দুই মেয়ে। 
১২ অক্টোবর, ২০১৯
carnival
সীমান্ত মৈত্র
কার্নিভাল শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা ৬টায়। কিন্তু আগেই বৃষ্টি শুরু হওয়ায় উদ্যোক্তা থেকে শুরু করে সাধারণ মানুষের কপালে ভাঁজ পড়ে গিয়েছিল। ঘণ্টা দু’য়েক পরে অবশ্য বৃষ্টি থামে। পরিষ্কার আকাশে ওঠে চাঁদ। মুখে হাসি ফোটে সকলের। রাত সাড়ে ৮টা থেকে পুরোদস্তুর শুরু হয়ে যায় কার্নিভাল।
১২ অক্টোবর, ২০১৯
murder
নিজস্ব সংবাদদাতা
আশুর সঙ্গে বিহারির গোলমাল কি নিয়ে, তা-ও খতিয়ে দেখছেন তদন্তকারীরা। ব্যারাকপুর কমিশনারেটের একটি সূত্র জানাচ্ছে, আগে আশুকে বিহারির সঙ্গেই ঘোরাফেরা করতে দেখা যেত। কিন্তু কিছু দিন ধরে দু’জনের  দূরত্ব বাড়ে। 
১২ অক্টোবর, ২০১৯
Ichhamati River
সীমান্ত মৈত্র
এ বার বনগাঁ পুরসভার তরফে ইছামতী-দূষণ ঠেকাতে ভাড়া করে আনা হয়েছে একটি হাইড্রা মেশিন— এক ধরনের বড় ক্রেন। বিসর্জন দেওয়ার পরেই ওই মেশিন দিয়ে প্রতিমা নদীপাড়ে তুলে ফেলছেন পুরকর্মীরা। ফলে প্রতিমার রঙ, মাটি এ বার আর নদীতে মিশছে না।
১১ অক্টোবর, ২০১৯
pond
নিজস্ব প্রতিবেদন
জয়নগরের দক্ষিণ বারাসত এলাকার প্রায় সব ঠাকুরই বিসর্জন হয় ‘ছাতু গঙ্গা’ নামে স্থানীয় এক জলাশয়ে। বৃহস্পতিবার সকালে সেখানে সাফাইয়ের কাজ হতে দেখা গেল। আগের রাতে জলে পড়া কাঠামো ও অন্য নানা সরঞ্জাম তুলে ফেলা হচ্ছে। খোঁজ নিয়ে জানা গেল, একশো দিনের কাজ চলছে। পঞ্চায়েত থেকে এই উদ্যোগ। 
১১ অক্টোবর, ২০১৯
lynching
নিজস্ব সংবাদদাতা
বুধবার রাত একটা নাগাদ বাড়ির পাশের বাগানে এক মহিলার হাত ধরে টানাটানি করছিল কয়েক জন যুবক। তিনি ওই ঘটনার প্রতিবাদ করেন। তার পরে মহিলাকে ছেড়ে দেয় ওই যুবকেরা। কিন্তু ঘণ্টাখানেক পরে দুষ্কৃতীদের একটি দল সাগরবাবুর বাড়িতে চড়াও হয় বলে অভিযোগ। তাঁর বাড়িতে ভাঙচুর করা হয়।
১১ অক্টোবর, ২০১৯
Immersion
নির্মল বসু 
ইছামতী নদীতে ভাসানের এই দিনটির জন্য অপেক্ষা করেন বহু মানুষ। এ দিন এ পার-ও পার বাংলার মানুষের কথোপকথন, শুভেচ্ছা বিনিময় চলে ইছামতীর বুকে নৌকো থেকে।
১০ অক্টোবর, ২০১৯
Explosion
দিলীপ নস্কর
নবমীর রাতে স্থায়ী পুজো মণ্ডপের পাশেই ক্লাব ঘরে বসে বাজি বানাচ্ছিলেন প্রভাত, পলাশ, প্রদ্যুৎ ও প্রলয়রা। সকলেই আত্মীয়। প্রভাত ও পলাশ দাদা-ভাই। 
১০ অক্টোবর, ২০১৯
আরও খবর