মঙ্গলবার পুরসভায় অনাস্থার উপরে ভোটাভুটি ঘিরে পুর এলাকায় কার্যত মাছি গলার উপায় রাখেনি পুলিশ। ভোর ৬টা থেকে পুরভবনের আশেপাশের ৫০০ মিটার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
সীমান্ত মৈত্র
১৭ জুলাই, ২০১৯
sunderbans
নির্মল বসু
হিঙ্গলগঞ্জ ব্লক প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই ব্লকে সুন্দরবন লাগোয়া কালীতলা, গোবিন্দকাটি, সর্দারপাড়া, কানাইকাটি, সাহেবখালি, লেবুখালি, যোগেশগঞ্জ, হিঙ্গলগঞ্জ-সহ বিভিন্ন গ্রামে নদীর চরে কয়েক বছর ধরে দফায় দফায় ম্যানগ্রোভ লাগানো হয়েছে।
১৭ জুলাই, ২০১৯
bhatpara
সুপ্রকাশ মণ্ডল
সোমবার সকালে বোমাবাজির পরে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয় ফলে কবে এলাকায় শান্তি ফিরবে কেউ জানে না।
১৬ জুলাই, ২০১৯
rail track
নিজস্ব সংবাদদাতা
রবিবার রাত ৮টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে বনগাঁ-শিয়ালদহ শাখার সংহতি স্টেশনের কাছে।
১৬ জুলাই, ২০১৯
MANGROVE
পরিবেশবিদেরা মনে করেন, এ ভাবে ম্যানগ্রোভ ধ্বংস করা হলে সুন্দরবনের নদী বাঁধ দুর্বল হয়ে পড়বে।
১৬ জুলাই, ২০১৯
Murder
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুলকবাবুদের একান্নবর্তী পরিবার। ওই রাতে বাড়িতে মদ্যপান করছিলেন তাঁর জেঠতুতো ভাইয়েরা। বাড়িতে বসে মদ খাওয়ার প্রতিবাদ করেন পুলকবাবু।
১৬ জুলাই, ২০১৯
cutting trees
চোরাই কাঠ কারবারিরা ওই অঞ্চলে নিয়ম করে কেটে চলেছে ম্যানগ্রোভ।
১৫ জুলাই, ২০১৯
forest department programme
সামসুল হুদা
বাসন্তীর ভরতগড় এলাকা-সহ সুন্দরবনের বিভিন্ন জায়গায় ম্যানগ্রোভ কেটে বেআইনি ভাবে তৈরি হচ্ছে মেছোভেড়ি।
১৫ জুলাই, ২০১৯
border
নিজস্ব সংবাদদাতা
বিএসএফ সূত্রে জানা গিয়েছে,  ঘটনার সময়ে সীমান্তে পাহারা দেওয়ার কাজ করছিলেন আনিসুর।
১৫ জুলাই, ২০১৯
Manik
অরুণাক্ষ ভট্টাচার্য
গাছের গায়ে ক্ষত দেখলেই তা নিরাময়ের কাজে লেগে পড়েন। মই বেয়ে গাছে উঠে যান। সর্ব ক্ষণের সঙ্গী কাঁধব্যাগে সবর্দাই রাখা থাকে রেঞ্জ, কামড়ি-র হরেক সরঞ্জাম। সে সব দিয়েই অনেকটা ডাক্তারের মতো জখম গাছের শরীর থেকে সাবধানে পেরেক, লোহার শিক বার করে আনেন মানিক।
১৫ জুলাই, ২০১৯
Tree
নিজস্ব সংবাদদাতা
এলাকায় গিয়ে দেখা গেল, বেড়াচাঁপার দক্ষিণ কাউকেপাড়ায় দু’-একটি ডাল রেখে চলছে গোটা গাছ কাটার কাজ। স্থানীয়েরা জানাচ্ছেন, বারাসত-টাকি রোড সম্প্রসারণ দু’বছরের বেশি সময় ধরে চললেও তা এখনও শেষ হয়নি।
১৫ জুলাই, ২০১৯
Tree plantation
স্বাতী মল্লিক
এ ভাবে সবুজ হারিয়ে গেলে যে আমাদেরই অস্তিত্ব বিপন্ন হতে বাধ্য, সে কথা মনে রেখে শনিবার বীজ হাতে নামখানা থেকে বকখালি পর্যন্ত ২৬ কিলোমিটার পথ পাড়ি দেন জনা তিরিশেক সাইকেল আরোহী।
১৫ জুলাই, ২০১৯
Beating
নিজস্ব সংবাদদাতা
‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করা নিয়ে শাসক-বিজেপির তরজা রোজই নতুন মাত্রা পাচ্ছে। অমর্ত্য সেন এ সবের বিরোধিতা করায়, বিজেপি নেতাদের রোষে পড়তে হয়েছে তাঁকেও।
১৫ জুলাই, ২০১৯
Cut Money
নিজস্ব প্রতিবেদন
টাকা ফেরতের দাবি নিয়ে গ্রামের অন্য বাসিন্দারাও তাঁকে চাপ দিতে থাকেন। গোলমালের আশঙ্কায় গ্রামে পৌঁছয় পুলিশ। উত্তেজিত জনতার হাত থেকে উদ্ধার করা হয় কৃষ্ণপদকে। তিনি বলেন, ‘‘দুলালের টাকা তুলে নিয়ে অন্যায় করেছি। তাঁর সব টাকা ফেরতও দিলাম।’’ 
১৪ জুলাই, ২০১৯
Family
দিলীপ নস্কর
শনিবার বেশ রাতে নামখানার নারায়ণপুরের বাড়িতে পৌঁছনি কানু। শুক্রবার বাংলাদেশ থেকে ভিডিয়ো কলে বাড়ির লোকজনের সঙ্গে কথা হয় তাঁর।
১৪ জুলাই, ২০১৯
Tree
নিজস্ব সংবাদদাতা 
এ দিন সকালে ইছামতী বিজ্ঞান কেন্দ্রের সদস্যেরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। পথচলতি মানুষও তাতে সামিল হন।
১৩ জুলাই, ২০১৯
1
নিজস্ব প্রতিবেদন
এ দিন স্কুলের নবম-একাদশ শ্রেণির ছাত্রীরা এ দিন হাত লাগায় কাজে। সাহারানা খাতুন, রূপলেখা বিশ্বাস, দিপীকা সেনগুপ্তর মতো কয়েকজন ছাত্রীর কথায়, ‘‘দিদিমণিদের সাহায্যে জল নষ্ট বন্ধ করতে পেরে খুব খুশি হয়েছি।’’ 
১৩ জুলাই, ২০১৯
Arrest
নিজস্ব সংবাদদাতা 
তরুণীর অভিযোগ, তাঁকে ভালবাসার প্রস্তাব দিয়ে প্রায়ই ফোন করতেন রাজেন্দ্র। ২৫ ফেব্রুয়ারি বারাসতে দলের সভার নাম করে তরুণীকে নিয়ে যান।
১৩ জুলাই, ২০১৯
Arrest
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রের খবর, কিছু দিন ধরেই বিভিন্ন ব্যবসায়ীর কাছে টাকা চেয়ে হুমকি-ফোন আসছিল। সম্প্রতি দেগঙ্গার এক ব্যবসায়ী পুলিশে অভিযোগ করেন, এক লক্ষ টাকা দাবি করে তাঁর মোবাইলে হুমকি-ফোন এসেছে।
১৩ জুলাই, ২০১৯
1
সীমান্ত মৈত্র
বাসিন্দারা জানান, গরু পাচারের পাশাপাশি,  ‘ধুর’ পাচার  (দু’দেশের মধ্যে বেআইনি ভাবে পারাপার), বাইক পাচার, কাফ-সিরাফ, সার পাচার-সহ বহু ধরনের বেআইনি কাজ এই সীমান্ত দিয়ে চলত। 
১২ জুলাই, ২০১৯
Fishermen
সুপ্রকাশ মণ্ডল
ফি বছর বার বার ট্রলারডুবি এবং প্রাণহানির ঘটনায় ক্ষোভ বাড়ছে মৎস্যজীবীদের পরিবারে। গত বছর জুলাই মাসেই কাকদ্বীপে ট্রলার ডুবে নিখোঁজ হন ৪২ জন।
১২ জুলাই, ২০১৯
আরও খবর