হিঙ্গলগঞ্জের  যোগেশগঞ্জ হাইস্কুলের অঙ্কের দিদিমণি মোহনী রায়। মঙ্গলবার নিউ ব্যারাকপুরের বাড়ি থেকে স্কুলে আসছিলেন। সকাল ৯টা নাগাদ হিঙ্গলগঞ্জ থানার লাউতলার কাছে তাঁদের অটোয় ধাক্কা মারে একটি গাড়ি। অটোর ডান দিকে বসেছিলেন বছর বত্রিশের মোহনী।
নবেন্দু ঘোষ
০৬ ডিসেম্বর, ২০১৯
TMC
নিজস্ব সংবাদদাতা
সব মিলিয়ে অনাস্থা আনা নিয়ে নিয়ে উত্তেজনার বাতাবরণ তৈরি হয়েছে ভাটপাড়ায়।বৃহস্পতিবার বিকেলে ভাটপাড়ার কলাবাগান এলাকায় বিজেপির একটি দলীয় কার্যালয় তৃণমূল দখলের চেষ্টা করে বলে অভিযোগ। বোমাবাজি হয়।
০৬ ডিসেম্বর, ২০১৯
Akkhar will be rared up without surname
সমীরণ দাস
মুদাস্‌সর ও হাবিবা দু’জনেই থিয়েটার কর্মী। থিয়েটারের দল রয়েছে তাঁদের। ২১ নভেম্বর অক্ষরের জন্ম হয়। সন্তানকে ধর্ম পরিচয়ের বাইরে রাখার পরিকল্পনা আগে থেকেই ছিল দম্পতির। চেয়েছিলেন, প্রথম থেকেই খাতায়-কলমে পদবি ছাড়া বেড়ে উঠুক ছেলে। ছেলের জন্মের পর তাই সেই মতো আবেদন করেন স্থানীয় পঞ্চায়েতে।
০৫ ডিসেম্বর, ২০১৯
Sudden strom made Patharpratima Picnic spot devastated
দিলীপ নস্কর
বছর সাতেক আগে সমুদ্র-লাগোয়া গোবর্ধনপুর ও সীতারামপুর গ্রামে সমুদ্র-লাগোয়া পিকনিক স্পটটি গড়ে ওঠে। পর্যটকদের জন্য শৌচালয়, বসার জায়গা ও পানীয় জলের ব্যবস্থা রয়েছে।
০৫ ডিসেম্বর, ২০১৯
Basanti political turmoil, question on younger generations future
প্রসেনজিৎ সাহা 
বুধবার ঘটনাস্থল পরিদর্শনে আসেন ডিআইজি (পিআর) রাজেন্দ্রকুমার যাদব। অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু ঘটনার বিবরণ দেন তাঁকে। পরে ঘটনাস্থলে আসে পাঁচ সদস্যের সিআইডির প্রতিনিধি দল। 
০৫ ডিসেম্বর, ২০১৯
Woman Safety condition in Canning area
প্রসেনজিৎ সাহা
তেলঙ্গানায় মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় চলছে দেশ জুড়ে। তারই মাঝে থেমে নেই নতুন নতুন ধর্ষণ, নারী নির্যাতনের ঘটনা। রাতের পথে কতটা নিরাপদ মেয়েরা, প্রশ্ন উঠছে নানা এলাকায়। রাতে ক্যনিংয়ের পরিস্থিতি ঘুরে দেখল আনন্দবাজার। রাতে-পথে/ ২
০৫ ডিসেম্বর, ২০১৯
Agriculture
সামসুল হুদা
ঝড়ে দক্ষিণ ২৪ পরগনা জেলা-সহ সুন্দরবনের বিস্তীর্ণ এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বহু জমির ধান, আনাজ ও পান বরজের ক্ষতি হয়েছে। চাষিদের ক্ষতিপূরণের জন্য ইতিমধ্যে রাজ্য সরকার প্রায় সাড়ে ৩০০ কোটি টাকা বরাদ্দ করেছে।
০৫ ডিসেম্বর, ২০১৯
Thief
নিজস্ব সংবাদদাতা
তরুণী স্ত্রীকে সঙ্গে নিয়ে ছাব্বিশ বছরের যুবক চন্দ্রকান্ত রায় ঘুরে বেড়াত নানা এলাকায়। কোন বাড়ি ফাঁকা পড়ে আছে, কোন দোকান গভীর রাতে বন্ধ হয়, এ সব খবর নিত। অচেনা লোকের সঙ্গে ভাব জমাতে দড় চন্দ্রকান্তর স্ত্রী। খবর নিয়ে তা পৌঁছে দিত স্বামীর কাছে।
০৫ ডিসেম্বর, ২০১৯
protest
নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শিল্পাঞ্চলের বিস্তীর্ণ এলাকা জুড়ে একই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। কারণ, গত কয়েক দিন ধরে নৈহাটি, হালিশহর, বীজপুর, ভাটপাড়া, কাঁকিনাড়া এলাকা জুড়ে শুরু হয়েছে বোমাবাজি। চলছে নেতা-নেত্রীদের বাড়িতে ভাঙচুরও। 
০৫ ডিসেম্বর, ২০১৯
Clash between mass and police over Solid waste management pillar
নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার শহরে একটি ডাম্পিং গ্রাউন্ড তৈরির চেষ্টা করতে গিয়ে কয়েক বছর ধরে বারবার বাধার মুখে পড়তে হচ্ছে পুলিশ ও প্রশাসনকে। গত বছর অক্টোবরে এই মাঝেরডাবরি চা বাগানের একটি জমিতে ডাম্পিং গ্রাউন্ড তৈরির চেষ্টা করতে গেলেও একই ঘটনা ঘটে।
০৫ ডিসেম্বর, ২০১৯
Administrative surveillance on market will be initiated
গৌর আচার্য
শুধু পেঁয়াজ নয়। এক সপ্তাহেরও বেশি সময় ধরে পাল্লা দিয়ে বেড়েছে মাছ, মাংস-সহ বিভিন্ন আনাজের দাম। মূল্যবৃদ্ধিতে বিপাকে জেলাবাসী।
০৫ ডিসেম্বর, ২০১৯
Old man is missing from hospital
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবার সংগঠনের তরফে সুপারের কাছে লিখিত ভাবে ঘটনার তদন্ত দাবি করা হয়েছে। বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করার পরে সংগঠনের সদস্যেরা হ্যাম রেডিয়োর ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাসকে ঘটনার কথা জানান। ক্লাবের সদস্যেরা ওই বৃদ্ধের সঙ্গে কথা বলে ঠিকানা, নাম খু্ঁজে বের করেন।
০৪ ডিসেম্বর, ২০১৯
Cut money
নিজস্ব সংবাদদাতা
এমন কাণ্ডের জেরে মালদহের রতুয়ায় ফের প্রকাশ্যে তৃণমূলের ‘গোষ্ঠীদ্বন্দ্ব’। বুধবার জেলা প্রশাসনের পাশাপাশি বিধায়কের বিরুদ্ধে পুলিশের কাছেও অভিযোগ জানিয়েছেন তৃণমূলের ওই নেত্রী।
০৫ ডিসেম্বর, ২০১৯
TMC supporter died in Basanti
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ফুলমালঞ্চ পঞ্চায়েতের নেবুখালি মাদ্রাসা মোড়ে সকাল থেকে যুব তৃণমূল ও তৃণমূল কর্মীদের মধ্যে শুরু হয় গুলি-বোমার লড়াই। নেবুখালি হাটখোলা, বাওনের মোড়, ছোপানের মোড় এলাকাতেও অশান্তি ছড়ায়। গুলিবিদ্ধ হন সাহাবুদ্দিন।
০৪ ডিসেম্বর, ২০১৯
How safety Bangaon streets are for woman
সীমান্ত মৈত্র 
তেলেঙ্গনায় মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় চলছে দেশ জুড়ে। তারই মাঝে থেমে নেই নতুন নতুন ধর্ষণ, নারী নির্যাতনের ঘটনা। রাতের পথে কতটা নিরাপদ মেয়েরা, প্রশ্ন উঠছে নানা এলাকায়। রাতে বনগাঁ শহরের পরিস্থিতি ঘুরে দেখল আনন্দবাজার।
০৪ ডিসেম্বর, ২০১৯
Trawler
সুপ্রকাশ মণ্ডল 
ঝড়ের সময়ে ওই মৎস্যজীবীরা ছিলেন একটি ট্রলারে। নিরাপদ আশ্রয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু সুযোগ পাননি। অভিযোগ, ট্রলার মালিক তাঁদের জোর করে ট্রলারেই থেকে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন।
০৩ ডিসেম্বর, ২০১৯
Food
প্রসেনজিৎ সাহা 
রবিবার ক্যানিংয়ের জয়রামখালি গ্রামে সামাজিক বিয়ে হওয়ার কথা ছিল উর্মিলা দাসের। পাত্র সোনারপুরের বনহুগলির বাসিন্দা বীরু দাস।
০৩ ডিসেম্বর, ২০১৯
Vaccination
নিজস্ব সংবাদদাতা 
০৩ ডিসেম্বর, ২০১৯
Vandalism
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, রবিবার রাত ৯টা নাগাদ প্রথম নেবুখালি বাজার এলাকায় বোমা ফাটে। এরপরেই আশপাশের এলাকায় বোমা পড়তে শুরু করে।
০৩ ডিসেম্বর, ২০১৯
Jute Mill
সুপ্রকাশ মণ্ডল 
বিজেপির লোকজন গায়ের জোরে ইউনিয়ন দখল করতে চাইছে বলে অভিযোগ তুলছে তৃণমূলের শ্রমিক সংগঠন। বিজেপির পাল্টা দাবি, রাজ্যে পালাবদল ঘটতে চলেছে বুঝে শ্রমিকেরা তাঁদের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াচ্ছেন। সেটাই চক্ষুশূল হয়েছে শাসক দলের শ্রমিক ইউনিয়নের।
০২ ডিসেম্বর, ২০১৯
Life of Fishing Cats is at a stake in West Bengal
সামসুল হুদা 
বন দফতর দুই যুবককে আটক করলেও পরে ছেড়ে দেয়। কিন্তু ঘটনার গুরুত্ব বুঝে নড়েচড়েও বসে। রবিবার বন দফতরের তরফে ভাঙড়, কাশীপুর ও কলকাতা লেদার কমপ্লেক্স থানা এলাকায় বাঘরোল না মারার আবেদন জানিয়ে মাইকে প্রচার হয়েছে।
০২ ডিসেম্বর, ২০১৯
Dipak
নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর তালপুকুরের বাসিন্দা দীপকবাবু দশ দিন ধরে জ্বরে ভুগছিলেন। রবিবার দুপুরে কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি। শীতের শুরুতে ডেঙ্গির এমন দাপট আগে দেখা যায়নি।
০২ ডিসেম্বর, ২০১৯
Cultural activists of Bangaon are happy for getting an auditorium
নিজস্ব সংবাদদাতা 
অবশেষে বনগাঁর গাঁড়াপোতা এলাকায় তৈরি হল অডিটোরিয়াম। শনিবার উদ্বোধন করেন উত্তর ২৪ পরগনার জেলাশাসক চৈতালি চক্রবর্তী। 
০১ ডিসেম্বর, ২০১৯
Man arrested allegedly killed her wife
নিজস্ব সংবাদদাতা 
মৃতের পরিবারের অভিযোগ, স্বামীর সঙ্গে অন্য এক মহিলার ঘনিষ্ঠ সম্পর্ক দেখে ফেলায় সুদীপ্তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে দেওয়া হয়।
০১ ডিসেম্বর, ২০১৯
Fear of snake in State Electricity Distribution Company Limited
প্রসেনজিৎ সাহা 
এই পরিস্থিতিতে অফিসে আসা আতঙ্কের হয়ে দাঁড়িয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানির ক্যানিং ডিভিশনাল অফিসের কর্মীদের কাছে। কখনও পায়ের তলায় দিয়ে সরসর করে চলে যাচ্ছে কালাচ-চন্দ্রবোড়া, কখনও টেবিলের নীচে ঘুর ঘুর করছে।
০১ ডিসেম্বর, ২০১৯
আরও খবর