বসিরহাটের পুরপ্রধান তপন সরকার বলেন, ‘‘ভাড়া দিলে কী কী করতে হবে, সে সম্পর্কে বাড়ির মালিকদের সচেতন করা হয়। মাইকে প্রচার করা হচ্ছে। লিফলেট দিয়েও মানুষকে সতর্ক করা হচ্ছে। তারপরেও মানুষ পুলিশকে কিছু জানাচ্ছেন না।’’ভাড়াটে সম্পর্কে উপযুক্ত তথ্য রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বসিরহাটের মহকুমাশাসক সুপ্রিয় দাস।
নির্মল বসু
১৯ জুলাই, ২০১৮
Relatives of fishermen
দিলীপ নস্কর
সোমবার কেঁদোদ্বীপের কাছে মইলিশ ধরতে গিয়েছিলেন। ঝড়ে বেসামাল হয়ে যায় বেশ কয়েকটি ট্রলার। অনেকে ছিটকে পড়েন জলে। কয়েকজনকে আশেপাশের ট্রলার উদ্ধার করে।
১৯ জুলাই, ২০১৮
Ajit das
দিলীপ নস্কর 
মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিংহ বলেন, ‘‘বিষয়টি শুনেছি। মৎস্যজীবীদের আরও সচেতন হওয়া দরকার। আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।’’
১৮ জুলাই, ২০১৮
রঞ্জিত দাস (ট্রলার দুর্ঘটনায় প্রত্যক্ষদর্শী)
আমরা ট্রলার নিয়ে ওদের কাছাকাছি পৌঁছই। আমাদের ট্রলার থেকে দড়ি ছুড়ে দেওয়া হয় সমুদ্রে। এক এক করে ৬ জনকে টেনে তুলি। উদ্ধারের কাজে আমাদের সঙ্গে ছিল আরও দু’টি ট্রলার। যাঁদের তোলা হল জল থেকে, তাঁরা ওঠার পরে থরথর করে কাঁপছিলেন। কেউ কেউ কেঁদে ফেললেন।
১৮ জুলাই, ২০১৮
Reaver
নিজস্ব সংবাদদাতা 
সন্দেশখালি ১ ব্লকের ন্যাজাটের এই ঘটনায় ক্ষুব্ধ স্থানীয় মানুষজন। ন্যাজাট বাজার কমিটির সম্পাদক সনৎ মণ্ডল জানান, দীর্ঘ দিন ধরে মেরামতির অভাবে ন্যাজাট ফেরিঘাটে কংক্রিটের জেটির অবস্থা ভয়ানক।
১৮ জুলাই, ২০১৮
Delip
নিজস্ব সংবাদদাতা
চৌবেড়িয়া ২, কোনিয়াড়া ২, সিন্দ্রাণী ও ধর্মপুর ২ গ্রাম পঞ্চায়েতে বিজেপি জয়ী হয়েছে। এ ছাড়া, জলেশ্বর ১ গ্রাম পঞ্চায়েতে শাসক তৃণমূল ও বিজেপির আসন সংখ্যা সমান। বাকি দু’টি আসন পেয়েছে নির্দল প্রার্থীরা।
১৮ জুলাই, ২০১৮
Logbook
সীমান্ত মৈত্র
১৭ জুলাই, ২০১৮
Water ATM
অরুণাক্ষ ভট্টাচার্য
আর্সেনিক যুক্ত জল পান ও তাতেই বাচ্চাদের খাবার রান্না হওয়ায় ক্ষুব্ধ অভিভাবকেরা। তাঁদের দাবি, খাবার জল না হয় বাড়ি থেকে পাঠানো যায় কিন্তু শিশুদের স্বাস্থ্যের কথা ভেবে মিড-ডে মিল রান্না বন্ধ করে দেওয়া হোক। সহমত শিক্ষক-শিক্ষিকারাও। বিষয়টি নিয়ে বিভিন্ন জায়গায় দরবারও করেছে স্কুল কর্তৃপক্ষ। কিন্তু টনক নড়েনি প্রশাসনের।
১৭ জুলাই, ২০১৮
Railway track
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি সাত হাজার টাকার বিনিময়ে ওই জমির দখলিস্বত্ব মনোরঞ্জন স্থানীয় এক প্রতিবন্ধীকে মৌখিক ভাবে হস্তান্তর করেন। জামাই ওই টাকার ভাগ চায়। তা নিয়ে উভয়পক্ষের বচসার সময়ে বাবাকে বাঁচাতে মেয়ে এগিয়ে এলে তাঁকে অপমান করা হয় বলে অভিযোগ।
১৭ জুলাই, ২০১৮
Rehana Parvin
নিজস্ব সংবাদদাতা
নুরুজ্জামান বলেন, ‘‘ছোট থেকেই অন্যায় দেখলে চুপ করে থাকতে পারত না মেয়ে। শাশুড়ির বিবাহ বহির্ভূত সম্পর্কও মেনে নিতে পারেনি। সেটাই কাল হল।’’
১৬ জুলাই, ২০১৮
Shibe da
শান্তনু ঘোষ
ঘরের খারাপ হওয়া পুরনো মডেলের টিভিটা অবশেষে সারিয়ে এনেছেন শিবেদা। রবিবার দুপুরে আর্জেন্টিনার রঙে রাঙানো বাড়ির একতলায় নিজের দোকানে টিভি কোথায় বসাবেন, তা নিয়েই চিন্তায় পড়েছিলেন বছর পঞ্চাশের ওই মেসি-ভক্ত।
১৬ জুলাই, ২০১৮
Footballers
সীমান্ত মৈত্র
খেলার দিনগুলিতে মানুষ দুপুরের মধ্যেই কাজকর্ম সেরে ফেলছেন। মহিলারা রান্না খাওয়ার কাজ করছেন দ্রুত। খেলা শুরুর ঘণ্টাখানেক আগে থেকেই মানুষ মাঠের দিকে চলে যাচ্ছেন। গল্প, আড্ডা, খাওয়া-দাওয়া সবই চলছে।
১৬ জুলাই, ২০১৮
Rahana
নিজস্ব সংবাদদাতা
অভিযোগে মৃতার পরিবার জানিয়েছে, গত রবিবার দুপুরে মেয়ের শ্বশুরবাড়ি এলাকার এক বাসিন্দার কাছ থেকে তাঁরা খবর পান যে, রাহানা আগুনে পুড়ে গিয়েছে। তাঁকে প্রথমে একটি নার্সিংহোমে নিয়ে যাওয়া হলেও সেখানে অবস্থার অবনতি হওয়ায় সোমবার আর জি করে স্থানান্তরিত করা হয়। শনিবার সকালে সেখানেই মৃত্যু হয় রাহানার।
১৫ জুলাই, ২০১৮
In front of college
দিলীপ নস্কর
শনিবার কলেজের পরিস্থিতি ছিল থমথমে। ২০ শতাংশ মতো পড়ুয়া এসেছিলেন বলে জানালেন অধ্যক্ষ সত্যব্রত সাহু। কিছু ক্লাস হয়েছে। অধ্যক্ষের মতে, আতঙ্কের কারণেই এ দিন হাজির কম ছিল।
১৫ জুলাই, ২০১৮
Money
নিজস্ব সংবাদদাতা
ব্যক্তিগত ঋণ পাইয়ে দেওয়ার নাম করে আর্থিক প্রতারণার একটি চক্রের হদিস পেল হাবড়া থানার পুলিশ। সম্প্রতি হাবড়ার এক মহিলা ওই চক্রের খপ্পরে পড়ে প্রায় ৩৫ হাজার টাকা খুইয়েছেন। মহিলার অভিযোগ পেয়ে পুলিশ তদন্তে নেমে শুক্রবার বিকেলে মছলন্দপুর থেকে ওই চক্রের এক মহিলাকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম সুদেষ্ণা সেনগুপ্ত।
১৫ জুলাই, ২০১৮
Representative Image
নিজস্ব সংবাদদাতা
ক’দিন ধরে গৃহশিক্ষকের কাছে পড়তে বসতে চাইছিল না ছোট্ট মেয়েটি। কেন এমন করছে সে, বুঝে উঠতে পারছিলেন না বাবা-মা। বকাঝকা করে, বুঝিয়েও কাজ হয়নি। তবে মেয়ের আচরণ একেবারে উড়িয়েও দেননি তাঁরা। যে ঘরে পড়তে বসে মেয়েটি, সেখানে মোবাইল ক্যামেরা অন করে রাখেন তাঁরা। অভিযোগ, তাতেই দেখা যায়, শিক্ষকের অশালীন আচরণের জেরেই মেয়েটি এমন করছিল।
১৫ জুলাই, ২০১৮
Student
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন স্কুলের বাথরুমের পাশে একাদশ শ্রেণির কয়েকজন পড়ুয়া নিজেদের মধ্যে চিৎকার করে ঝগড়া করছিল। দ্বাদশ শ্রেণির কয়েকজন গিয়ে তাদের থামতে বলে। এতেই একাদশ শ্রেণির কয়েকজন পড়ুয়া ক্ষিপ্ত হয়ে ওঠে। তাদের মধ্যে বচসা শুরু হয়। ধাক্কাধাক্কিও হয়। এর পরে শিক্ষকরা এসে গন্ডগোল মিটিয়ে দেন। পড়ুয়ারাও নিজেদের ক্লাসে চলে যায়।
১৪ জুলাই, ২০১৮
Snake
নিজস্ব সংবাদদাতা
বাড়ি ফিরে নন্দরানি রক্তবমি শুরু করেন। হাত ফুলে যেতে থাকে। তখন সাপ নিয়ে কাজ করা যুক্তিবাদী সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়। এবং মহিলাকে ক্যানিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে সিসিইউ-তে রেখে তাঁর চিকিৎসা শুরু হয়।
১৪ জুলাই, ২০১৮
Ice
দেবাশিস ঘড়াই
কেন্দ্রীয় খাদ্য নিরাপত্তা কমিশন সূত্রের খবর, এ রাজ্যে এখনও নির্দেশিকাটি কার্যকর হয়নি। এ বিষয়ে রাজ্য সরকারকেই সিদ্ধান্ত নিতে হবে।
১৬ জুলাই, ২০১৮
আরও খবর