• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দিল্লির উড়ান সপ্তাহে দু’দিন, বিপাকে পড়ার নালিশ যাত্রীদের

Andal
—ফাইল ছবি

Advertisement

অণ্ডাল বিমানবন্দর থেকে দিল্লিগামী উড়ান সপ্তাহে চার দিনের পরিবর্তে আচমকাই দু’দিন হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা। তাঁদের অভিযোগ, আগাম ঘোষণা না করেই এই সূচি পরিবর্তন করা হয়েছে। আগে থেকে অনলাইনে টিকিট কেটেছেন তাঁরা। অণ্ডাল থেকে উড়ান বাতিলের পরে এখন নতুন করে কলকাতা থেকে টিকিটের ব্যবস্থা করতে হচ্ছে তাঁদের।

অণ্ডাল বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, সপ্তাহে রবি, সোম, বৃহস্পতি ও শুক্রবার অণ্ডাল থেকে এয়ার ইন্ডিয়ার দিল্লিগামী উড়ান যাতায়াত করত। গত সপ্তাহে বৃহস্পতিবার পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। এ সপ্তাহে রবিবারও ওই রুটে উড়ান চলেনি। সোমবার চলেছে। উড়ান সংস্থার তরফে জানানো হয়েছে, ফের উড়ান চলবে শুক্রবার। এখন থেকে জানুয়ারির মাঝামাঝি পর্যন্ত প্রত্যেক রবি ও বৃহস্পতিবার পরিষেবা বন্ধ থাকবে বলেও জানা গিয়েছে। উড়ান সংস্থা জানিয়েছে, সংস্থার অভ্যন্তরীণ কিছু সমস্যার কারণে এই সূচি পরিবর্তন করা হয়েছে। তবে নতুন এই সূচি স্থায়ী নয়। আবার পরিস্থিতির সঙ্গে তা পরিবর্তন করা হবে। বিমানবন্দরের ডিরেক্টর অপূর্ব শর্মা জানান, এয়ারক্রাফ্ট রক্ষণাবেক্ষণের কারণে পরিষেবা কমানো হয়েছে বলে জেনেছি।

যাত্রীদের দাবি, অণ্ডাল থেকে দিল্লিগামী উড়ানের চাহিদা রয়েছে। তা সত্ত্বেও এ ভাবে হঠাৎ করে সপ্তাহের দু’দিন পরিষেবা বন্ধ করে দেওয়ায় বিরক্ত তাঁরা। তাঁরা জানান, আগে থেকে জানলে তাঁরা টিকিট কাটতেন না। কলকাতা থেকে কম দামে টিকিট কেটে রাখতেন। এখন দিনের দিন টিকিট কাটতে গিয়ে দাম বেশি পড়ছে।

বিমানবন্দরের একটি সূত্রে জানা গিয়েছে, বছরের এই সময় কুয়াশা ও আবহাওয়ার কারণে উড়ান অনেক দেরিতে চলাচল করে। ফলে, যাত্রীদেরও সমস্যা হয়। তাই বহু রুটেই বছরের এই সময় এয়ার ইন্ডিয়ার তরফে এমন ব্যবস্থা নেওয়া হয়ে থাকে। একটি সূত্রে জানা গিয়েছে, ১৩ জানুয়ারি থেকে ফের সপ্তাহে চার দিন পরিষেবা চালু হবে। সে ভাবেই অনলাইনে টিকিট দিচ্ছে এয়ার ইন্ডিয়া।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন