বিজেপির দু’দিনের চিন্তন শিবির শুরু হয়েছে দুর্গাপুরে। লোকসভা ভোটের পরে এই প্রথম রাজ্যে চিন্তন শিবির হচ্ছে বলে জানান দলের নেতারা। শিবির উপলক্ষে শনিবার দুর্গাপুরে এসেছেন কেন্দ্র ও রাজ্য স্তরের ৪১ জন নেতানেত্রী।

কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন, সুরেশ পুজারি, রাহুল সিংহ, দিলীপ ঘোষেরা এই শিবির উপলক্ষে এ দিন দুর্গাপুরে এসে পৌঁছন। যোগ দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, দেবশ্রী চৌধুরী, সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়া, সুভাষ সরকার প্রমুখ। দেবশ্রী জানান, ২০১৬ সালের বিধানসভা ভোটের পরে ডায়মন্ডহারবারে চিন্তন শিবিরে ২০১৮ সালের পঞ্চায়েত ভোট ও ২০১৯ সালের লোকসভা ভোটের ‘রোডম্যাপ’ ঠিক করা হয়। নানা বাধা সত্ত্বেও লক্ষ্য পূরণে বিজেপি প্রায় সফল দাবি করে তিনি বলেন, ‘‘লোকসভা ভোটে এত আসন বিজেপি পাবে, অনেকেই তা ভাবেননি। তবে আমাদের আশা আর একটু বেশি ছিল।’’ এই শিবিরে ২০২১ সালের বিধানসভা ভোটের ‘রোডম্যাপ’ তৈরি হবে বলেও দাবি তাঁর। দেবশ্রী আরও জানান, এই বৈঠকে সাংগঠনিক রদবদল নিয়ে কোনও সিদ্ধান্ত হবে না। 

বিজেপি সূত্রের খবর, আজ, রবিবার বৈঠক শেষে গাঁধী মোড় ময়দানে জনসভা করা হবে। দলের রাজ্য সভাপতি দিলীপবাবু বলেন, ‘‘গত নির্বাচনের ফলাফল পর্যালোচনা, আগামী নির্বাচনের সাংগঠনিক প্রস্তুতি, এ সব নিয়ে আলোচনা হচ্ছে।’’