• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বালির অবৈধ কারবারের নালিশ, ক্ষোভ বিজেপির

agitation
চুরুলিয়া পুলিশ আউটপোস্টে চলছে বিক্ষোভ। নিজস্ব চিত্র

অজয় থেকে অবৈধ ভাবে তোলা বালি নিয়ে ছুটছে ট্রাক, ডাম্পার। এর জেরে নষ্ট হচ্ছে রাস্তা। এমন অভিযোগে রবিবার বিজেপি চুরুলিয়া পুলিশ আউটপোস্টে ঘণ্টাখানেক বিক্ষোভ দেখাল। পরে আউটপোস্টের ভারপ্রাপ্ত আধিকারিকের কাছে দাবিপত্র তুলে দেওয়া হয়।

বিজেপি নেতৃত্ব জানান, চুরুলিয়ার তালডাঙায় বৈধ ঘাট রয়েছে। তাঁদের অভিযোগ, লোদা, মাধবপুর, দেশেরমহানে যথাক্রমে একটি, দু’টি ও তিনটি অবৈধ বালিঘাট রয়েছে। বিজেপির অভিযোগ, ঘাটগুলি থেকে যন্ত্রের সাহায্যে বালি তোলা হচ্ছে। তার পরে, অতিরিক্ত বালি নিয়ে ছুটছে ট্রাক, ডাম্পার।

এর জেরে, বালি ও জল রাস্তায় পড়তে-পড়তে যাচ্ছে। ক্ষতি হচ্ছে রাস্তার। স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, আনন্দপুর গ্রামের কালভার্ট ভেঙে গিয়েছে। চিচুরবিল, তালডাঙার রাস্তা খন্দে ভরেছে। এই মুহূর্তে চুরুলিয়ায় বাস চলাচলও বন্ধ হয়ে গিয়েছে। ফলে, দোমহানি থেকে চুরুলিয়া প্রায় আট কিলোমিটার রাস্তা যেতে এলাকাবাসীর ভরসা টোটো। বিজেপি নেতা লক্ষ্মণ বাউড়ির অভিযোগ, ‘‘একাধিক বার নানা জায়গায় আর্জি জানানো হলেও অবৈধ বালির কারবার বন্ধ হয়নি।’’ এ দিনের কর্মসূচিতে যোগ দিয়েছিলেন বিজেপির আসানসোল জেলা সহ-সভাপতি তাপস দাস, দলের চুরুলিয়ার নেতা গোপী পাত্র প্রমুখ।

এ দিকে, জেলাশাসক (পশ্চিম বর্ধমান) পূর্ণেন্দু মাজি বলেন, ‘‘বর্ষায় বালি উত্তোলন বন্ধের নির্দেশিকা রয়েছে। তার পরেও বালির কারবার চলার অভিযোগ খতিয়ে দেখে উপযুক্ত পদক্ষেপ করার জন্য ভূমি ও ভূমি সংস্কার দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন