• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সংক্রমণ মেলেনি তিন জন রোগীর

Coronavirus
প্রতীকী ছবি

‘নাইসেড’-এর পরীক্ষায় আসানসোল জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি তিন জন রোগীর কোনও রকম করোনাভাইরাস সংক্রমণ মেলেনি। সোমবার রাতে কলকাতার বেলেঘাটা আইডি থেকে এমনটাই জানানো হয়েছে। এ কথা জানিয়েছেন আসানসোল জেলা হাসপাতাল কর্তৃপক্ষ। জেলা হাসপাতালের সুপার নিখিলচন্দ্র দাস জানান, ওই তিন জনকেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তাঁদের ‘হোম কোয়রান্টিন’-এ থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এ দিকে, জেলাশাসক (পশ্চিম বর্ধমান) শশাঙ্ক শেঠি জানান, জেলায় এখনও পর্যন্ত মোট ৩২০ জনকে হোম কোয়রান্টিন-এ রাখা হয়েছে। প্রতিনিয়ত তাঁদের খোঁজখবর নেওয়া হচ্ছে। তাঁরা সকলেই ভাল আছেন। জেলাশাসক বলেন, ‘‘জেলায় এখনও পর্যন্ত কোনও করোনাভাইরাস পজ়িটিভ রোগীর খবর নেই।’’ জেলা প্রশাসন জানায়, জেলার বেসরকারি হাসপাতালগুলির কর্তৃপক্ষদের সঙ্গে বৈঠক করে তাঁদেরও প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনে এই হাসপাতালগুলির ভেন্টিলেশন ও আইসোলেশন ওয়ার্ডগুলি ব্যবহার করা হতে পারে বলে জানানো হয়েছে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা যায়, মোট তিনটি জায়গায় ‘কোয়রান্টিন’ কেন্দ্র খোলা হয়েছে। এগুলিতে দু’শো জনকে রাখা সম্ভব হবে। ইসিএল সূত্রে জানা গিয়েছে, জেলা প্রশাসনের অনুরোধে দেন্দুয়ায় বন্ধ পড়ে থাকা ইসিএলের পুরনো হাসপাতালটির সংস্কার করে ‘কোয়রান্টিন’ কেন্দ্র খোলার জন্য তৈরি রাখা হয়েছে।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন