• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় আক্রান্ত রেলের কর্মীর স্ত্রী

Corona
প্রতীকী ছবি

ফের করোনা আক্রান্তের হদিস মিলল আসানসোলে। এ বার আক্রান্ত হলেন সদ্য মা হওয়া এক মহিলা।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ওই মহিলা আসানসোল রেল ডিভিশনাল হাসপাতালে ভর্তি ছিলেন। রবিবার রাতে তাঁর লালারসের নমূনা পরীক্ষার ফল হাতে আসে। এর পরেই জেলা প্রশাসনের নির্দেশে তাঁকে ও তাঁর সদ্যোজাতকে ওই রাতেই দুর্গাপুরে ‘কোভিড’ হাসপাতাল পাঠানো হয়েছে। তাঁর পরিবারের সদস্যদেরও ‘আইসোলেশন’ ওয়ার্ডে পাঠানো হয়েছে। যে সব স্বাস্থ্যকর্মী ও চিকিৎসক ওই প্রসূতির সংস্পর্শে এসেছিলেন তাঁদেরও নিভৃতবাসে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার স্বামী আসানসোল রেল ডিভিশনে কর্মরত। গত ১১ মে তিনি তাঁর সন্তান সম্ভবা স্ত্রীকে রেলের আসানসোল ডিভিশনাল হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর শারীরিক কিছু সমস্যা দেখা দেয়। চিকিৎসকেরা তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে ১৫ মে অস্ত্রপচার করে সন্তান প্রসব করান। ওই মহিলার লালারস পরীক্ষার জন্য কলকাতায় পাঠানো হয়। রবিবার সন্ধায় চিকিৎসকেরা সেই রিপোর্ট পান।

এ প্রসঙ্গে রেল হাসপাতালের চিফ মেডিক্যাল সুপারিন্টেডেন্ট বিশ্বজিৎ ঘটক বলেন, ‘‘ওই মহিলার শরীরে করোনা সংক্রমণের হদিশ মিলেছে। রিপোর্ট জানার পরে, আমরা সঙ্গে সঙ্গে জেলা স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ করি। প্রশাসনের নির্দেশে ওই মহিলা ও তাঁর সদ্যোজাতকে দুর্গাপুরের ‘কোভিড’ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সর্ব শেষ খবর অনুযায়ী, তাঁরা দু’জন সুস্থ আছেন।’’ জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ওই রেলকর্মী পরিবারের সদস্যদের নিয়ে কল্যাণপুরে থাকেন। খবর মেলার পরেই পরিবারের সদস্যদের আসানসোলের ‘কোভিড’ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করানো হয়েছে। এর আগে আসানসোলে তিন জনের শরীরে করোনা পাওয়া গিয়েছিল। তাঁরা সুস্থ আছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রের খবর।

রেল ডিভিশন সুত্রে জানা গিয়েছে, ওই রেলকর্মী কর্তব্য পালনের জন্য কোথায়-কোথায় গিয়েছিলেন তার খোঁজ চালানো হচ্ছে। সংশ্লিষ্ট প্রত্যেককেই নিভৃতবাসে পাঠানো হতে পারে। হাসপাতালের সর্বত্রই জীবাণুনাশক ছড়ানো হয়েছে। অন্য দিকে, কল্যাণপুরের ওই এলাকাতেও জীবাণুনাশক ছড়ানোর ব্যবস্থা করেছেন আসানসোল পুরসভা কর্তৃপক্ষ। সোমবার সকালে পুরসভার কর্মীরা জীবাণুনাশক ছড়িয়েছেন। ওই রেলকর্মীর বাড়ি লাগোয়া এলাকা ঘিরে দিয়ে মানুষজনের যাতায়াত বন্ধ করা হয়েছে বলে খবর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন