• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রেশন নিয়ে পথে বাম ও কংগ্রেস

CPM and Congress
যৌথ কর্মসূচি। সোমবার দুর্গাপুরে। নিজস্ব চিত্র

সকলের জন্য সহজে রেশন কার্ড পাওয়ার ব্যবস্থা করা, মাথা পিছু দশ কেজি করে খাদ্যশস্য বরাদ্দ করা-সহ নানা দাবিতে সোমবার দুর্গাপুরের সিটি সেন্টারে যৌথ ভাবে বিক্ষোভ দেখাল বাম ও কংগ্রেস। অবিলম্বে রেশন কার্ড পাওয়ার প্রক্রিয়া সহজ করার দাবি জানিয়েছে তারা।

দুর্গাপুরে পরপর বাম-কংগ্রেস যৌথ কর্মসূচি নেওয়া হচ্ছে। ডিএসপি টাউনশিপের বেহাল রাস্তা সংস্কারের দাবিতে কয়েকদিন আগে যৌথ বিক্ষোভ কর্মসূচি হয়। সোমবার রেশন অফিসে বিক্ষোভ দেখান বাম ও কংগ্রেসের নেতা-কর্মীরা। প্রথমে সিটি সেন্টারের একটি শপিং মলের সামনের রাস্তায় তাঁরা জড়ো হন। এর পরে মিছিল করে তাঁরা যান রেশন অফিসে। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ রায়সরকারের অভিযোগ, ‘‘রেশন কার্ড পেতে স্ক্রুটিনির নাম করে অযথা দেরি করা হচ্ছে। তা চলতে দেওয়া যাবে না। এ ছাড়া, আগামী ছ’মাস সকলকে বিনামূল্যে দশ কেজি করে খাদ্যশস্য দিতে হবে।’’ কংগ্রেসের জেলা সভাপতি তরুণ রায় বলেন, ‘‘খাদ্যশস্যের সঙ্গে বিনামূল্যে মাস্ক, হাতশুদ্ধি ও সাবান দেওয়ার ব্যবস্থা করার দাবিও জানানো হয়েছে।’’ মিছিল শেষে তাঁরা রেশন অফিসে স্মারকলিপি দেন। দফতরের তরফে দাবিগুলি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়।

এ দিকে, আগামী নির্বাচন উপলক্ষে কি বাম-কংগ্রেস যৌথ কর্মসূচির আয়োজন করছে, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তৃণমূলের অন্যতম মুখপাত্র অশোক রুদ্রের মন্তব্য, ‘‘রাজ্য সরকার রেশনের মাধ্যমে সকলের হাতে খাদ্যশস্য তুলে দিচ্ছে। সেখানে ভোটের কথা ভেবে এ ধরনের কর্মসূচির আয়োজনের কোনও যৌক্তিকতা নেই।’’ দুর্গাপুরের বিজেপি নেতা অমিতাভ বন্দ্যোপাধ্যায়ও বলেন, ‘‘বাম-কংগ্রেস, দু’পক্ষই এখন প্রাসঙ্গিকতা হারিয়েছে। তাদের এমন কর্মসূচিতে কিছু যায়-আসে না।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন