• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সার্ভার রুমে আগুন, আতঙ্ক

1
তখনও বেরোচ্ছে ধোঁয়া। নিজস্ব চিত্র

আগুন লেগে গেল একটি বেসরকারি মোবাইল সংস্থার ‘সার্ভার রুমে’। দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নেভায়। শুক্রবার সকালে আসানসোল শহরের পিসি মার্কেট এলাকার ঘটনা। বিদ্যুতের কেব্‌ল থেকে আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে অনুমান দমকল কর্মীদের।

ঘটনার জেরে এলাকায় আতঙ্ক ছড়ায়। এলাকার অন্য দোকান মালিকেরা জানিয়েছেন, লকডাউনের জেরে এত দিন মার্কেট বন্ধই ছিল। সরকারের সম্মতি মেলার পরে, এখন কিছু কিছু দোকানপাট খুলছে। তবে সন্ধ্যা ৬টার পরে মার্কেট একেবারেই অন্ধকার হয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে সন্ধ্যায় মার্কেট বন্ধ হয়ে যাওয়ার পরে, আগুন লাগলে আর দেখতে হত না।
এই মার্কেটে দোকান রয়েছে চন্দন শর্মার। তিনি বলেন, ‘‘এ দিন সকাল সাড়ে ৮টা নাগাদ এলাকায় গিয়ে দেখি, গলগল করে ধোঁয়া বেরোচ্ছে। প্রথম দিকে বোঝা যায়নি, ঠিক কোথায় আগুন লেগেছে। প্রথমে থানায় খবর দিই। পরে দমকল কর্মীরা এসে আগুনের উৎস খুঁজে পান।’’

দমকল সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল সাড়ে ৯টা নাগাদ ঘটনাস্থলে পৌঁছে দফতরের কর্মী ও আধিকারিকেরা দেখেন, মার্কেটে থাকা একটি বেসরকারি মোবাইল সংস্থার ‘সার্ভার রুম’ থেকে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে। ওই রুমটি বাইরে থেকে বন্ধ ছিল। দেওয়াল ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করেন দমকলের কর্মীরা। ইতিমধ্যে খবর পেয়ে ওই সংস্থার কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। এর পরে, গেটের তালা খুলে ভিতরে ঢোকেন দমকলের কর্মীরা। দমকলের আসানসোল শাখার আধিকারিক দেবায়ন পোদ্দার জানান, কী ভাবে আগুন লাগল তদন্ত করে দেখা হচ্ছে। তবে এখনও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন