• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজবাঁধের বটলিং প্ল্যান্টে ছাঁটাই করার নালিশ, ক্ষোভ

Agitation
সংস্থার গেটে বিক্ষোভ। নিজস্ব চিত্র

Advertisement

পুরনো কর্মীদের ছাঁটাইয়ের প্রতিবাদে সকাল থেকে রাষ্ট্রায়ত্ত গ্যাস সংস্থার বটলিং প্ল্যান্টে গেট বন্ধ করে বিক্ষোভ দেখাল আইএনটিটিইউসি। কাঁকসার রাজবাঁধে মঙ্গলবার আইএনটিটিইউসি-র নেতৃত্বে এই বিক্ষোভ চলে বলে অভিযোগ। সংগঠনের নেতাদের দাবি, তাঁদের সমর্থক অস্থায়ী কর্মীদের কাজ থেকে সরিয়ে বিজেপি সমর্থকদের নিয়োগ করা হয়েছে। বিক্ষোভের খবর পেয়ে পুলিশ পৌঁছয়। ঘণ্টা পাঁচেক পরে, সকাল ১১টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়। সংস্থার তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি আধিকারিকেরা।

আইএনটিটিইউসি নেতা-কর্মীদের দাবি, এই বটলিং প্ল্যান্টে কিছু দিন আগে নতুন একটি গ্যাস ফিলিং যন্ত্র তৈরি করা হয়। আইএনটিটিইউসি কর্মী আশিস মণ্ডল অভিযোগ করেন, সেখানে তাঁদের সংগঠনের সমর্থক ২৪ জন অস্থায়ী কর্মী হিসাবে কাজে যোগ দেন। কিন্তু দু’দিন পরেই তাঁদের কাজ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর অভিযোগ, ‘‘ওঁদের জায়গায় বিজেপির লোকজনকে কাজে নেওয়া হয়েছে। আমাদের কর্মীদের কাজ কেড়ে নিয়ে অন্য কর্মী নেওয়া চলবে না, এই দাবিতেই আমরা বিক্ষোভ দেখাচ্ছি।’’

এ দিন সকাল থেকে বিক্ষোভের জেরে কোনও গাড়ি প্ল্যান্টের ভিতরে ঢুকতে পারেনি। কারখানার কর্মী-আধিকারিকদের ঢুকতেও বাধা দেওয়া হয়। পরিস্থিতি সামাল দিতে কাঁকসা থানার পুলিশ আসে। তবে বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করেও তারা ব্যর্থ হয়। শেষে কর্তৃপক্ষের তরফে তাঁদের সঙ্গে আলোচনায় বসার আশ্বাস মিলেছে, এ কথা দাবি করে সকাল ১১টা নাগাদ বিক্ষোভ প্রত্যাহার করেন শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা।

দুর্গাপুরের আইএনটিটিইউসি নেতা প্রভাত চট্টোপাধ্যায় বলেন, ‘‘ওখানে কোন দলের লোক কাজ পেয়েছেন, তা জানা নেই। তবে বিষয়টি দল জানে। দলের তরফে পদক্ষেপ করা হবে।’’ বিজেপির পশ্চিম বর্ধমান জেলা সভাপতি লক্ষণ ঘোড়ুই বলেন, ‘‘ঘটনাটি জানা নেই। যদি এমন ঘটে থাকে তবে কর্তৃপক্ষের উচিত যোগ্য ব্যক্তিকে কাজ   দেওয়া।’’ ওই প্ল্যান্টের কোনও আধিকারিক গোটা বিষয়টি নিয়ে কিছু বলতে চাননি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন