• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পিএফের টাকা অমিল, ঘেরাও বার্ন স্ট্যান্ডার্ডে

Burn Standard Company

Advertisement

বকেয়া প্রভিডেন্ড ফান্ডের টাকা মেটানোর দাবিতে বৃহস্পতিবার বার্নপুরে বার্ন স্ট্যান্ডার্ড কারখানার কয়েকজন আধিকারিককে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন শ্রমিক-কর্মীরা। প্রায় পাঁচ ঘণ্টা ধরে বিক্ষোভ চলে। পরে কারখানার ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার সমর ভট্টাচার্য বিক্ষোভকারীদের সঙ্গে বৈঠক করে দ্রুত সমস্যা মেটানোর আশ্বাস দিলে বিক্ষোভ থামে। তবে সোমবারের মধ্যে সদর্থক সমাধান না হলে মঙ্গলবার থেকে লাগাতার ঘেরাও-বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছেন কর্মীরা।

বার্ন স্ট্যান্ডার্ড কারখানা বন্ধ হয়ে গিয়েছে প্রায় ১১ মাস আগে। কিন্তু সংস্থার শ্রমিক-কর্মীরা এখনও প্রভিডেন্ড ফান্ডের টাকা পাননি বলে অভিযোগ। বৃহস্পতিবার তাঁরা জানান, গত ১১ মাস ধরে তাঁরা নিয়মিত কারখানার ভারপ্রাপ্ত আধিকারিকদের কাছে বকেয়া মেটানোর বিষয়ে আবেদন করছেন। কিন্তু কর্তৃপক্ষের কোনও হেলদোল নেই বলে তাঁদের অভিযোগ। সম্প্রতি তাঁরা কারখানার গেটে তিন দিন টানা অবস্থান-বিক্ষোভও করেছিলেন। কিন্তু তাতেও ফল হয়নি।

বিক্ষোভকারীরা আরও জানান, ১৭ জুলাই তাঁদের একটি প্রতিনিধি দল কলকাতায় গিয়ে সংস্থার সিএমডি-র সঙ্গে দেখা করে অবিলম্বে প্রভিডেন্ড ফান্ডের টাকা মেটানোর আবেদন করেছেন। কিন্তু এর পরেও বিষয়টি নিয়ে কোনও হেলদোল দেখা যাচ্ছে না বলে তাঁদের দাবি। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সংস্থার ভারপ্রাপ্ত আধিকারিকদের ঘিরে বিক্ষোভ শুরু করেন প্রাক্তন শ্রমিক-কর্মীরা। প্রায় পাঁচ ঘণ্টা ধরে তা চলে। বিক্ষোভের পরে ভারপ্রাপ্ত জিএম সমর ভট্টাচার্য তাঁদের সঙ্গে আলোচনায় বসেন। কিন্তু কোনও সমাধানসূত্র বেরোয়নি বলে শ্রমিক-কর্মীদের সূত্রে জানা গিয়েছে।

বিক্ষোভকারীদের তরফে সিটু নেতা দেবাশিস কর্মকারের বক্তব্য, ‘‘সোমবার আমরা ফের কলকাতায় গিয়ে সিএমডি-র সঙ্গে দেখা করে দ্রুত প্রভিডেন্ড ফান্ডের টাকা মেটানোর দাবি জানাব। কিন্তু এর পরেও যদি কোনও আশা না দেখা যায় তবে বার্নপুরে লাগাতার ঘেরাও-বিক্ষোভ করা হবে।’’ গোটা বিষয়টি নিয়ে ভারপ্রাপ্ত জিএম সমর ভট্টাচার্য ও পার্সোনেল ম্যানেজার গৌতম গঙ্গোপাধ্যায় কোনও মন্তব্য করতে চাননি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন