মোদীর সভার প্রস্তুতি শহরে
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মঙ্গলবার আসানসোল স্টেডিয়ামেই নামবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তিনটি হেলিকপ্টার। রবিবার দুপুরে দু’বার সেনাবাহিনীর হেলিকপ্টার স্টেডিয়াম ঘুরে গিয়েছে।
BJP

আসানসোলে। নিজস্ব চিত্র

আগামিকাল, মঙ্গলবার নরেন্দ্র মোদীর সভা আসানসোলে। সভাটি হবে ওই দিন দুপুরে শহরের পোলো মাঠে। তা উপলক্ষে প্রস্তুতি তুঙ্গে শহরে। বিজেপি জানায়, শুক্রবার বিকেলে জেলা প্রশাসনের তরফে সভার অনুমতি মেলার পরেই দলের তরফে প্রচার শুরু হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মঙ্গলবার আসানসোল স্টেডিয়ামেই নামবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তিনটি হেলিকপ্টার। রবিবার দুপুরে দু’বার সেনাবাহিনীর হেলিকপ্টার স্টেডিয়াম ঘুরে গিয়েছে। স্টেডিয়ামের পাশেই তৈরি করা হচ্ছে সভাস্থল। হেলিকপ্টার থেকে নেমে গাড়ি করে সভামঞ্চে যাবেন মোদী। প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি আধিকারিকেরা শনিবারই সভাস্থল ঘুরে গিয়েছেন। সঙ্গে ছিলেন আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনার লক্ষ্মীনারায়ণ মিনা-সহ কমিশনারেটের অন্য আধিকারিকেরা। এসপিজি-র তরফে সভামঞ্চ তৈরির নকশা বানিয়ে দেওয়া হয়েছে। সেই মতো রবিবার সকাল থেকেই মঞ্চ তৈরির কাজও শুরু হয়েছে। পুলিশ জানায়, প্রধানমন্ত্রীর সভাকে ঘিরে সভাস্থলের ভিতরে ও বাইরে নিরাপত্তার জন্য যাবতীয় পদক্ষেপ করা হচ্ছে।

রবিবার বিজেপির রাজ্য সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী জানান, সভা শুরু হবে দুপুর ২টোয়। তবে প্রধানমন্ত্রী পৌঁছবেন সাড়ে ৩টে থেকে ৪টের মধ্যে। বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই দাবি করেন, আসানসোল লোকসভা কেন্দ্র থেকেই কর্মী, সমর্থকেরা সভায় যোগ দেবেন। সভা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য হাজার খানেক স্বেচ্ছাসেবক থাকবেন বলেও বিজেপি নেতৃত্ব জানিয়েছেন।