• সুপ্রকাশ চৌধুরী
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রেমের উপহারের জন্য পকেট উপুড়

Valentines Day Gifts
উপহারের জিনিস কেনা। মঙ্গলবার বর্ধমানে। ছবি: উদিত সিংহ

প্রেমের মরসুমে প্রেমিক-প্রেমিকারা যত না বেশি আপ্লুত তার থেকেও বেশি খুশিতে ডগমগ যেন শহরের ব্যবসায়ীরা। কারণ, মনের মানুষের জন্য মনের মতো উপহার কিনতে ভিড় তাঁদের দোকানে। দাম একটু বেশি হলেও পরোয়া নেই, ভ্যালেন্টাইন ডে-র জন্য সেই খরচ করতে পিছু হঠছেন না অনেকেই। বর্ধমান জুড়ে তাই রকমারি পসরা সাজিয়েছেন ব্যবসায়ীরা।

শহরের ব্যবসায়ীদের কথায়, বিক্রি শুরু হয়েছে সপ্তাহখানেক আগে থেকে। চকলেট ডে, টেডি ডে-সহ রকমারি দিন যাপনের সুযোগে জমিয়ে চলছে বিকিকিনি। শহরের প্রাণকেন্দ্র বিসি রোডের এক ব্যবসায়ী জানান, টেডি ডে-তে এ বার ‘রেকর্ড’ বিক্রি হয়েছে। আর মঙ্গলবার সকাল থেকেই শুরু হয়েছে ভ্যালেন্টাইনস ডে-র নানা জিনিস বিক্রি। ব্যবসায়ী মনীশ রাগা জানান, টেডি বিয়ার ছাড়াও এ বার ‘গোল্ডেন রোজ’-এর চাহিদা রয়েছে বেশ ভাল।

কৃত্রিম ফুলের চাহিদা থাকলেও এ দিন সে ভাবে জমেনি গোলাপ বিক্রির বাজার। শহরের ফুল ব্যবসায়ী কার্তিক রায় জানান, প্রতি বছরের মতো এ বারও প্রচুর গোলাপ এনেছেন। মঙ্গলবার সে ভাবে বিক্রি হয়নি। তবে ফুল ব্যবসায়ী সন্দীপ কর্মকার, অজয় শর্মাদের আশা, আজ, বুধবার ভ্যালেন্টাইন ডে-র দিন সকালে পাল্টে যাবে হাওয়া। শহরের ছোট ব্যবসায়ী আমান আফরোজ খান, দেবাশিস দেবনাথেরাও জানান, গত কয়েক দিন উপহার কেনার ভিড় হচ্ছে যথেষ্টই।

ক্রেতারা জানান, এ বার উপহারের নানা জিনিসের দাম একটু বেশি। তবে সে জন্য বাজেটে কাটছাঁটের কথা ভাবছেন না কেউই। দল বেঁধে উপহার কিনতে আসা এক দল তরুণী জানান, বছরে বিশেষ এই একটি দিনের জন্য মনের মতো উপহারই কিনবেন তাঁরা। বান্ধবীর জন্য উপহার কিনতে আসা সোমনাথ দত্তের কথায়, ‘‘দাম একটু বেশি হলেও আজ আর পকেটের কথা ভেবে পিছিয়ে আসার প্রশ্ন নেই।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন