• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাথায় হেলমেট, মিলল পেঁয়াজ

Reward for wearing helmet, Onion given to bikers in burdwan
পেঁয়াজ পেয়ে খুশি। নিজস্ব চিত্র

Advertisement

ফাঁকা মাথায় মোটরবাইক চালালে গোলাপ, চকোলেট হাতে ধরিয়ে ‘গাঁধীগিরি’ দেখা গিয়েছে জেলার বহু জায়গায়। এ বার সচেতন চালকদের এক কেজি করে পেঁয়াজ দিতে দেখা গেল মেমারির পাল্লা রোডে। উদ্যোক্তাদের দাবি, প্রশাসন বহু ভাবে সর্তক করেছে। তার পরেও অনেকেই সতর্ক হননি। এ বার অগ্নিমূল্য পেঁয়াজ দিয়ে দেখানো হল, যাঁরা বাদ পড়লেন তাঁদের জীবনের সুরক্ষার দিকটাই ফাঁকাই পড়ে রয়েছে।  

রবিবার মেমারির পাল্লা পল্লিমঙ্গল সমিতির সদস্যেরা সকাল থেকে দুপুর পর্যন্ত পাল্লা রোড দিয়ে যাওয়া বাইক আরোহীদের দিকে নজর রাখছিলেন। মাথায় হেলমেট থাকলেই তাঁকে থামিয়ে হাতে ধরিয়ে দেওয়া হচ্ছিল পেঁয়াজ। ওই ক্লাবের দাবি, ওই চার-পাঁচ ঘণ্টায় প্রায় দু’শো বাইক যায় ওই রাস্তা দিয়ে। তার মধ্যে হেলমেট পড়েছিলেন মাত্র ৩২ জন। একই সঙ্গে হেলমেট পড়ার প্রয়োজন, ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ নিয়ে প্রচারও করা হয়।

উদ্যোক্তারা জানান, পথ নিরাপত্তা নিয়ে বহু সচেতনতা অনুষ্ঠান করা হয়েছে। হেলমেটের ব্যবহার নিয়ে সতর্ক করা হয়েছে। কিন্তু কাজ হয়নি। তবে এ দিন পেঁয়াজ বিলি দেখে আফশোস করেন অনেকেই। কর্মসূচির প্রধান উদ্যোক্তা সন্দীপন সরকার তাঁদের বলেন, ‘‘পেয়াঁজ না পেয়ে কপাল চাপড়ালেন অনেকে, কিন্তু হেলমেট না পড়লে আপনার জন্য পরিবারকে কপাল চাপড়াতে হবে। তাই পেঁয়াজের জন্য নয়, নিজের জীবনের জন্য হেলমেট পড়ুন।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন