• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাথর কাটার যন্ত্র এনে খোঁজ মহিলার

Search
জামবাদে উদ্ধারকাজ। নিজস্ব চিত্র

বাড়ি-সহ অণ্ডালের জামবাদের বাসিন্দা শাহনাজ বেগম ভূগর্ভে তলিয়ে গিয়েছিলেন শুক্রবার গভীর রাতে। সেই ঘটনার পরে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত মহিলাকে উদ্ধার করা যায়নি। তবে সোমবার থেকে পাথর কাটার যন্ত্র এনে উদ্ধারকাজ চলছে বলে জানা গিয়েছে।

শনিবার থেকে ইসিএল-এর উদ্ধারকারী দল ঘটনাস্থলে রয়েছে। ওই দলটির তরফে, শনিবার জানানো হয়, একটি ঢালু পথে তৈরি হওয়া ফাটল দিয়ে বাড়ির ধ্বংসাবশেষ দেখা যাচ্ছে। এর পরে রবিবার রাতে ফাটল বেয়ে নীচে নেমে উদ্ধারকারী দল বাড়ির ধ্বংসাবশেষ থেকে কিছু কাপড়, গ্যাসের একটি সিলিন্ডার-সহ কিছু সামগ্রী উদ্ধার করে।

ঘটনাস্থলের চতুর্দিকে মাটি কেটে উদ্ধারকাজ চালানো হচ্ছে। কিন্তু সেটির পূর্ব দিকের দেওয়ালে ফাটল তৈরি হওয়ায় উদ্ধারকারী দল সেখানে পৌঁছতে পারেনি বলে জানা গিয়েছে। তা ছাড়া, ওই দেওয়ালের মাটির নীচে পাথরও রয়েছে। ‘‘এই পরিস্থিতিতে সোমবার থেকে পাথর কাটার যন্ত্র দিয়ে পাথর, মাটি সরিয়ে বাড়ির ধ্বংসাবশেষের কাছাকাছি পৌঁছনোর চেষ্টা চলছে’’, বলেন ইসিএল-এর সীতারামপুর ‘রেসকিউ স্টেশন’-এর সুপার অপূর্ব ঠাকুর। এ ভাবেই মহিলাকে উদ্ধার করা সম্ভব হবে বলে দাবি অপূর্ববাবুর।

শাহনাজের স্বামী মিরাজ শেখ মঙ্গলবার বলেন, ‘‘ছেলে-মেয়েদের সামলাতে বলেছি, ওদের মা’কে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু সত্যিটা তো জানাতেই হবে। তখন কী পরিস্থিতি ঘটবে, জানি না!’’ এ দিকে, স্থানীয় বহুলা পঞ্চায়েতের প্রধান বীরবাহাদুর সিংহ-সহ অন্যেরা এলাকার ৪২টি পরিবারের পুনর্বাসনের দাবি জানিয়েছেন মঙ্গলবারেও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন