একটি বাসের জানলা গলে এক পড়ুয়া বাইরে পড়ে গুরুতর জখম হয়। তাকে বর্ধমানের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
নিজস্ব সংবাদদাতা
১৯ অগস্ট, ২০১৮
death
নিজস্ব সংবাদদাতা
জামালপুরের পুলমাথা এলাকায় শনিবার দুপুরে দরজা ভেঙে ওই বধূর দেহ উদ্ধার করল পুলিশ।
১৯ অগস্ট, ২০১৮
beaten
নিজস্ব সংবাদদাতা
বাসিন্দাদের একাংশের অভিযোগ, এমন ‘জুলুমবাজি’ বন্ধে পুলিশ তেমন সক্রিয়তা না থাকাতেই সমস্যা বাড়ছে।
১৯ অগস্ট, ২০১৮
Toll plaza
নিজস্ব সংবাদদাতা
ওই বাসের কন্ডাক্টার ও খালাসিকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল বাঁশকোপা টোল প্লাজার কর্মীদের বিরুদ্ধে। শনিবারের ঘটনা।
১৯ অগস্ট, ২০১৮
bus stand
নিজস্ব সংবাদদাতা
রোদ-জলে বাড়ছে সমস্যা। যাত্রীদের অভিযোগ, বহু বার বিষয়টি নিয়ে আসানসোল পুরসভার কাছে দরবার করেও লাভ হয়নি।
১৯ অগস্ট, ২০১৮
innocent
নিজস্ব সংবাদদাতা
২০০৯ সালের ১৫ই জুন ধান্যরুখী গ্রামের খেড়ুয়া লালবাবা আশ্রমের কাছে খুন হয়েছিলেন বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ফাল্গুনীবাবু। খুন ও তার রোষের আগুনে ওলটপালট হয়ে গিয়েছিল গ্রাম। নিজেকে প্রত্যক্ষদর্শী দাবি করে কোঁয়ারপুর গ্রামের সিপিএম নেতা শিবকুমার দে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছিলেন, মোটরবাইকে চেপে মাজিগ্রামের দিকে যাওয়ার সময় খেড়ুঁয়ায় নিত্যানন্দ আশ্রমের কাছে বুকে গুলি করা হয় ফাল্গুনীকে।
১৮ অগস্ট, ২০১৮
Atal BIhari Vajpayee
নীলোৎপল রায়চৌধুরী
দিনটা ১৬ অগস্ট, ১৯৮৭। সময়, বিকেল সাড়ে ৫টা। অমরনাথবাবুর ভাইয়ের দোকানে বসেছিলেন সঞ্জিতবাবু। দোকানে ডাকাত পড়ে। বাধা দিতে গিয়ে গুলিতে জখম হন সঞ্জিতবাবু। তাঁকে ভর্তি করানো হয় বর্তমানের আসানসোল জেলা হাসপাতালে। বাড়ির সকলেই তাঁকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েন।
১৮ অগস্ট, ২০১৮
Shop
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি গুরুনানক রোডে একটি নতুন ক্লাব তৈরি হয়েছে। ক্লাবের অদূরেই ডি-সেক্টর মার্কেট। সেখানেই দোকান রয়েছে ক্যাটারিং ব্যবসায়ী অনিল চৌধুরী ও তাঁর ভাইপো ঋকের। পুজোর জন্য সম্প্রতি তাঁদের কাছে ক্লাবের কয়েক জন মোটা টাকা চাঁদা দাবি করে। অনিলবাবুরা জানান, চাহিদামতো চাঁদা দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দেওয়া হয়।
১৮ অগস্ট, ২০১৮
Car
নিজস্ব সংবাদদাতা
“মাজার থেকে আমরা বাড়ি ফিরছিলাম। গাড়িটি গতি খুব বেশি ছিল। বড় ভাই আজাহার ও বোনজি তামান্না সামনে সিটে বসে ছিল। আমি আমার স্বামী ও ছেলে পেছনে ছিলাম। হঠাৎ বিকট শব্দ পাই। গাড়িটা পুরো দুলে ওঠে। ছেলেকে জাপটে ধরে সিটের নীচে মাথা গুঁজে দিয়েছিলাম। সব যেন কেমন তালগোল পাকিয়ে গেল।”
১৮ অগস্ট, ২০১৮
Protest
নিজস্ব সংবাদদাতা
হাসপাতাল সুপার আশিস বন্দ্যোপাধ্যায় জানান, সিটি স্ক্যানের প্রাথমিক রিপোর্টে রোগীর মাথায় রক্তক্ষরণের চিহ্ন পাওয়া গিয়েছিল। এর পরেই চিকিৎসকেরা ওই রোগীকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করানোর সিদ্ধান্ত নেন। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, তাঁকে ওই বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করানোর জন্য প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করা হচ্ছিল। অ্যাম্বুল্যান্সের ব্যবস্থাও করা হচ্ছিল। কিন্তু তার মধ্যেই তাঁর মৃত্যু হয়।
১৮ অগস্ট, ২০১৮
Arrest
নিজস্ব সংবাদদাতা
দীর্ঘদিন ধরেই তৃণমূলের সঙ্গে যুক্ত কালনা ১ ব্লকের রানিবন্ধ এলাকার বাসিন্দা শান্তিবাবু। কালনা ১ পঞ্চায়েত সমিতির সভাপতিও ছিলেন তিনি। গত পঞ্চায়েত ভোটে জিতে কালনা ১ ব্লক থেকে জেলা পরিষদের সদস্যও হন। তবে বছর তিনেক আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। পরে অবশ্য তৃণমূলে ফিরে আসেন। এ দিন শান্তিবাবুর পরিবারের তরফে দাবি করে হয়, এলাকায় তাঁর ভাবমূর্তি স্বচ্ছ। ষড়যন্ত্রের শিকার হয়ে গ্রেফতার হতে হল তাঁকে।
১৭ অগস্ট, ২০১৮
ESI hospital
নিজস্ব সংবাদদাতা
আসানসোলের ইএসআই হাসপাতালে ৫০ শয্যার একটি আধুনিক ভবন তৈরির প্রকল্প নিয়েছে শ্রম মন্ত্রক। ২০১৫ সালের ২৫ অগস্ট সেটির শিলান্যাস করেন স্থানীয় সাংসদ তথা ভারী শিল্প প্রতিমন্ত্রী বাবুল। এ দিন প্রকল্পের উদ্বোধনে বাবুল ছাড়াও ছিলেন কেন্দ্রীয় শ্রম প্রতিমন্ত্রী সন্তোষ গঙ্গোয়ার। আমন্ত্রণ জানানো হয়েছিল রাজ্যের শ্রমমন্ত্রী তথা আসানসোল উত্তরের বিধায়ক মলয়বাবুকেও। কিন্তু তিনি আসেননি। ব্যক্তিগত কারণ দেখিয়ে কেন্দ্রীয় শ্রম প্রতিমন্ত্রীকে চিঠিও দিয়েছেন বলে জানান তিনি।
১৭ অগস্ট, ২০১৮
Atal Bihari Vajpayee
সুশান্ত বণিক
তখন তিনি দেশের প্রধানমন্ত্রী। কবির জন্মশতবর্ষ উপলক্ষে এসেছিলেন চুরুলিয়ায়। বৃহস্পতিবার তাঁর মৃত্যুসংবাদ পৌঁছনোর পরে সে দিনের স্মৃতি বেশি করে মনে পড়ছে কবির পরিবারের সদস্যদের। প্রবীণ সদস্য রেজাউল করিম জানান, পরিবারের তরফে সে দিন তিনিই প্রথম প্রধানমন্ত্রীকে পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানিয়েছিলেন।
১৭ অগস্ট, ২০১৮
Meat
নিজস্ব সংবাদদাতা
এক বেসরকারি সংস্থার কর্মী দেবব্রত চৌধুরী বর্ধমান থানায় অভিযোগ করেন, ওই বিপণি থেকে তাঁকে মেয়াদ উত্তীর্ণ প্যাকেটজাত মাংস দেওয়া হয়েছে। ওই দোকানে এই রকম বেশ কিছু প্যাকেট রয়েছে বলে দাবি করেন তিনি। পুলিশ রাতেই দোকানটি বন্ধ করে তিন কর্মীকে আটক করে।
১৫ অগস্ট, ২০১৮
সুশান্ত বণিক
মঙ্গলবার আসানসোলের পলাশডিহা ভুঁইয়াপাড়ায় গিয়ে দেখা গেল, প্রায় ২৫ জন শিশুকে খাওয়ানো চলছে। পাতে পড়ছে ভাত, মুরগির মাংস ও পাঁপড় ভাজা। রান্না করেছেন বস্তির মহিলারাই।
১৫ অগস্ট, ২০১৮
Somnath Chatterjee
সুশান্ত বণিক
২০০৬-এ স্পিকার সোমনাথবাবু কন্যাপুরে এসেছিলেন ওই সংস্থার বার্ষিক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে। সংস্থার অফিসে ঢুকেই এক কাপ লাল চায়ে চুমুক দিয়েছিলেন সোমনাথ। আর সঙ্গে একটা ক্র্যাকার বিস্কুট। তার পরেই শুরু হয় নানা অনুষ্ঠান। দ্বারোদঘাটন করেন সংগঠনের একটি প্রেক্ষাগৃহেরও। ওই স্বেচ্ছাসেবী সংস্থার বর্তমান সম্পাদক সোমনাথ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘সারাটা দিন ওঁর মতো মানুষ শিশুদের সঙ্গে কাটিয়েছিলেন। দান করেছিলেন ১০ হাজার টাকা।’’
১৪ অগস্ট, ২০১৮
Somnath Chatterjee
নিজস্ব প্রতিবেদন
সেই সময়ে পুরষা হাসপাতালে যে তিন জন চিকিৎসা করেছিলেন, তাঁদের অন্যতম রামকমল দে সোমবার বলেন, ‘‘আমাদের তখন ইসিজি যন্ত্র ছিল না। তার মধ্যেই আমরা হৃদরোগের চিকিৎসা করেছিলাম। চিকিৎসা চলাকালীন বিদ্যুৎ চলে যায়। সব দেখে সোমনাথবাবু জেনারেটর এবং ইসিজি যন্ত্র দেওয়ার প্রতিশ্রুতি দেন। মাস দেড়েকের মধ্যেই কথা রেখেছিলেন।’’
১৪ অগস্ট, ২০১৮
Contract killer
নিজস্ব সংবাদদাতা
সিআইডি জানায়, ওই দলটির প্রথমে দুর্গাপুরের এক ব্যবসায়ীকে খুন করার পরিকল্পনা ছিল। তার পরে তারা রওনা দিত বালাসোরে গিয়ে খড়্গপুরে। সেখানেও তাদের এক জনকে খুন করার ‘সুপারি’ দেওয়া হয়েছিল বলে তদন্তকারীদের দাবি। শুধু তাই নয়, রবি ও জিতেন্দ্র ২০১৫-র ৬ ফেব্রুয়ারি পুরুলিয়ার হুড়ায় জামসেদপুরের বাসিন্দা দীপক প্রসাদ নামে এক ট্রাক চালককে খুনের ঘটনাতেও জড়িত।
১৪ অগস্ট, ২০১৮
Rupashri Scheme
নিজস্ব সংবাদদাতা
আবেদনের সঙ্গে বিয়ের আমন্ত্রণপত্র এবং সাক্ষী হিসেবে গ্রামের পাঁচ ব্যক্তির সই করিয়ে ব্লক প্রশাসনের কাছে জমা দেন। তার প্রেক্ষিতে সোমবার ব্লক প্রশাসনের আধিকারিকরা গ্রামে যান। কিন্তু দেখা যায়, মেয়ের বাড়িতে তালা। বিভ্রান্ত হয়ে পড়েন আধিকারিকেরা। কিছু পড়শিকে জিজ্ঞাসা করে তাঁরা জানতে পারেন, আমন্ত্রণপত্রে পাত্র হিসেবে যাঁর নাম রয়েছে, তাঁর সঙ্গে আড়াই বছর আগে বিয়ে হয়ে গিয়েছে মেয়েটির
১৪ অগস্ট, ২০১৮
Ripan mali
নিজস্ব সংবাদদাতা
কালনা শহরের একটি ক্লাবে নিয়মিত খেলতেন রিপন। ক্লাবের তরফে কলকাতায় তাঁকে প্রশিক্ষণ নিতেও পাঠানো হয়েছিল। স্থানীয় সূত্রে জানা যায়, খেতমজুর পরিবারের এই ছেলেটি গত তিন বছর ধরে বহু প্রতিযোগিতায় খেলেছে। অনেক খেলায় সেরার পুরস্কারও পেয়েছে। রবিবার নিশ্চিন্তপুরে ১৬ দলের এক দিনের ফুটবল প্রতিযোগিতার আসর বসে। বিকেলে কোয়ার্টার ফাইনাল চলছিল নিশ্চিন্তপুর আদিবাসী সঙ্ঘ ও ডাক্তার সঙ্ঘের মধ্যে। নিজের গ্রামের দলের হয়ে মাঠে নামেন রিপন।
১৪ অগস্ট, ২০১৮
আরও খবর