ট্রেন ছেড়ে এখন সড়কপথে ঢুকছে গাঁজা। কিন্তু তা কী ভাবে ছড়িয়ে যায় এলাকায়? কী ভাবেই বা চলে টাকার লেনদেন, এমন নানা প্রশ্ন রয়েছে।
কেদারনাথ ভট্টাচার্য
১৬ জুলাই, ২০১৮
Students
নিজস্ব সংবাদদাতা
এ বারের মাধ্যমিকে জেলায় পাশের গড় ছিল ৮২.৫৮ শতাংশ। সম্প্রতি স্কুল পর্যায়ের মনিটরিং বৈঠকে ঠিক হয়, গড়ের নীচে থাকা স্কুলগুলি খুঁজে বের করে সে দিকে নজর দেবে প্রশাসন।
১৬ জুলাই, ২০১৮
Class room
নিজস্ব সংবাদদাতা
স্কুল সূত্রে জানা যায়, এর ফলে সাফল্যও মিলছে। এমন পড়ুয়ারা প্রথম বার মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল ২০১৪-য়।
১৬ জুলাই, ২০১৮
Pond
কেদারনাথ ভট্টাচার্য
পূর্বস্থলীর আশপাশ থেকে প্রায়ই খবর মিলছে গাঁজা পাচারের। ২৫ কেজি থেকে এক কুইন্টাল পর্যন্ত গাঁজা উদ্ধার করছে পুলিশ। ধরাও পড়ছে কয়েক জন। কিন্তু তাতেও কমছে না পাচারের রমরমা। শহরের মধ্যে, খোলা হাটেও চলছে গাঁজা বিক্রি। কোন পথে ঢুকছে গাঁজা, কী ভাবে কারবারের রমরমা, পুলিশই বা কী করছে, খোঁজ নিল আনন্দবাজার। 
১৫ জুলাই, ২০১৮
Blood
সৌমেন দত্ত
শুক্রবার ভাতারের কালটিকুরি গ্রামে দুর্ঘটনায় মৃত্যুর পরে পথ-নিরাপত্তার এমন হালের কথা বারবার সামনে আসছে বলে মনে করছেন এলাকাবাসী। আর সেই কারণে বাড়ছে জনতার ক্ষোভও।
১৫ জুলাই, ২০১৮
Flex
নিজস্ব সংবাদদাতা
পেরেক দিয়ে গাছের গায়ে গর্ত করে বিজ্ঞাপনের বোর্ড টাঙানোর রেওয়াজ শহরে দীর্ঘদিনের। এর  আগে কয়েক বার তা খুলে দেওয়া হয়েছে। কিন্তু কয়েকদিনের মধ্যে সেই জায়গা দখল করেছে অন্য বোর্ড। ‘গ্রিন সিটি প্রজেক্ট’-এ শহর সাজিয়ে তোলার প্রক্রিয়া শুরুর পরে বৃহস্পতিবার থেকে ফের এক দফা গাছ থেকে বোর্ড খোলার উদ্যোগ শুরু হয়েছে দুর্গাপুরে।
১৫ জুলাই, ২০১৮
Players
সুপ্রকাশ চৌধুরী
দু’জনেই সফল রাজ্যস্তরের ব্যাডমিন্টনে। তবে খেলা চালিয়ে যেতে বাধ সাধছিল দারিদ্র। সম্প্রতি তাদের সাহায্য করতে এগিয়ে এল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। আর তার জেরেই এ বার জাতীয় স্তরে খেলার স্বপ্ন দেখছে পূর্ব বর্ধমানের অনন্যা বিশ্বাস ও শেখ মহম্মদ মুসকান।
১৫ জুলাই, ২০১৮
Anjali and Ananya
প্রদীপ মুখোপাধ্যায়
বিশ্বকাপের মরসুমে ফুটবল পায়েই কন্যাশ্রীর পোস্টারে জায়গা করে নিল গুসকরার দুই মেয়ে।এর আগেও কেউ বিয়ে রুখে, কেউ খেলাধুলো বা অন্য বাধা টপকে কন্যাশ্রীর পোস্টারে জায়গা পেয়েছে। সেই দলে নাম লেখাল গুসকরা বালিকা বিদ্যালয়ের অনন্যা মিস্ত্রি এবং গুসকরা পৌর উচ্চ বিদ্যালয়ের অঞ্জলি বিশ্বাস।
১৪ জুলাই, ২০১৮
Dead Body
নিজস্ব সংবাদদাতা
এক তরুণ-তরুণীর ক্ষতবিক্ষত দেহ মিলল রেললাইনে। বৃহস্পতিবার রাতে অম্বিকা কালনা এবং গুপ্তিপাড়া স্টেশনের মাঝামাঝি কুলেদা এলাকা থেকে দেহদুটি মেলে। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম প্রসেনজিৎ হাজরা (২৮) এবং প্রতিমা দাস (১৮)।
১৪ জুলাই, ২০১৮
Katwa
সুচন্দ্রা দে
যাত্রীদের অভিযোগ, এর জেরে চরম ভোগান্তি হচ্ছে। বিশেষত কাটোয়া-বর্ধমান রোডের ছোট লাইন পাড় থেকে যাঁরা স্টেশনে ঢুকছেন তাঁদের আবার ওভারব্রিজ পেরিয়ে স্টেশনের মূল কাউন্টারে টিকিট কাটতে হচ্ছে।
১৩ জুলাই, ২০১৮
Girl student
নিজস্ব সংবাদদাতা
বটগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুর্গাপ্রসন্ন গোস্বামী জানান, ওই ছাত্রীটি কন্যাশ্রী ক্লাবের নোডাল শিক্ষিকার কাছে কাঁদতে কাঁদতে জানায় তার বিয়ে ঠিক করা হচ্ছে। বাড়ি থেকে বিদ্যালয়ে আসতে নিষেধও করেছে। কিন্তু সে পড়তে চায়। এ কথা জেনে বিষয়টি ব্লক প্রশাসন কে জানানো হয়। এরপরে কন্যাশ্রী ক্লাব এবং প্রশাসনের লোকজন ওই পরিবারটিকে নাবালিকা বিয়ের কুফল বোঝায়। ওই ছাত্রী নিয়মিত স্কুলে আসছে কি না তা দেখা হবে বলেও তাঁর দাবি।
১৩ জুলাই, ২০১৮
Katwa
সুচন্দ্রা দে
প্রতি দিন ৭০-৭২টি ট্রেন চলাচল করে কাটোয়া স্টেশন দিয়ে। ভোর থেকে রাত পর্যন্ত শতাধিক বার গেট ওঠানো-নামানো হয়। বাসিন্দারা জানান, সকালের দিকে রেলগেট পড়লেই বাসস্ট্যান্ড মোড় থেকে উত্তরা সিনেমা হল পর্যন্ত সার দিয়ে দাঁড়িয়ে থাকে সাইকেল, ভ্যান, মোটরবাইক।
১২ জুলাই, ২০১৮
False allegation
নিজস্ব সংবাদদাতা
তদন্তে উঠে আসে, ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যেই শাশুড়ির বিরুদ্ধে মিথ্যা মামলা করেন ওই মহিলা। এরপরেই ৪ জুলাই অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক সন্দীপ চৌধুরী অভিযোগকারী মহিলার বিরুদ্ধে এসিজেএমের কাছে অভিযোগ করেন।
১২ জুলাই, ২০১৮
Protest
নিজস্ব সংবাদদাতা
রানিগঞ্জের এগারা পঞ্চায়েত এলাকায় নারায়ণকুড়ি খোলামুখ খনি চালু হয় ২০১১ সালে। তার পরে আবার ওই খনির সম্প্রসারণের কাজ শুরু হয় গত বছর জুনে। খনি কর্তৃপক্ষ জানান, এ বছর ২৫ মে পর্যন্ত কাজ হয়েছে। সম্প্রসারণের জন্য অধিগৃহীত এলাকায় বহু কয়লা মজুত ছিল। তার মধ্যে অনেকটা তুলেও নেওয়া হয়েছে।
১২ জুলাই, ২০১৮
Donor
নিজস্ব সংবাদদাতা
ভাতার থানার বেলডাঙা গ্রামের জ্যোৎস্না মল্লিক গ্রামেরই প্রাথমিক স্কুলের মিড-ডে মিল রান্না করেন। ১৪ বছর আগে তাঁর স্বামী মারা যান। দুই ছেলে সুমন ও সুখেন চাষাবাদ করেন।
১২ জুলাই, ২০১৮
Bank
নিজস্ব সংবাদদাতা
ডাকাতির পরে দুষ্কৃতীরা কোন পথে পালায়, সে নিয়ে গোড়ায় ধন্দে পড়েছিলেন তদন্তকারীরা। তা কাটিয়ে ওঠা গিয়েছে বলে জানায় পুলিশ।
১২ জুলাই, ২০১৮
Ghost
সৌমেন দত্ত
ওই গ্রামের বছর একুশের মৌসুমি ক্ষেত্রপাল বেশ কিছুদিন জ্বরে ভুগছিলেন। অন্ধবিশ্বাসী গ্রামবাসীদের একাংশের ধারণা হয়, ওই মহিলাকে ‘ভূতে’ ধরেছে। সোমবার রাত সাড়ে ৮টা নাগাদ নমিতার বাড়ি ঘেরাও করেন খণ্ডঘোষের ওঝাকে নিয়ে এসে ‘ভূত’ ছাড়ানোর দাবি তোলেন কিছু গ্রামবাসী।
১১ জুলাই, ২০১৮
Burdwan University
নিজস্ব সংবাদদাতা
দ্বিতীয় সেমেস্টারে প্রায় দেড় লক্ষ পরীক্ষার্থী রয়েছে। সোমবার পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ৬৪টি স্নাতক স্তরের কলেজের মধ্যে ২৫-২৬টি কলেজের অনেক পড়ুয়ার হাতেই অ্যাডমিট কার্ড পৌঁছয়নি। তবে বিশ্ববিদ্যালয়ের হস্তক্ষেপে পরীক্ষায় বসতে পেরেছেন তাঁরা। পরীক্ষা হলেও ফল বেরনোর নিশ্চয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন পরীক্ষার্থীরা।
১১ জুলাই, ২০১৮
Coal
সুশান্ত বণিক
কয়লার ক্রেতারা কয়েক বছর ধরেই অভিযোগ করছেন, পাথর ও মাটি মেশানো কয়লা সরবরাহ করা হচ্ছে। ফলে তাপবিদ্যুৎ কেন্দ্র ও স্টিলপ্ল্যান্টের যন্ত্রাংশ বিকল হচ্ছে। ফলে অনেক সময়েই সেই কয়লা ফিরিয়ে নিতে হচ্ছে বলে ইসিএল জানায়।
১১ জুলাই, ২০১৮
Suicide
নিজস্ব সংবাদদাতা
জেমসের স্ত্রীর কাছে অসুস্থতার খবর পেয়ে প্রতিবেশীরা গিয়ে দেখেন, জেমস ঘরের মেঝেতে পড়ে আছেন। তাঁকে ডিএসপি হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে জানানো হয়। তদন্তকারীরা জানান, মৃতের পকেট থেকে ‘সুইসাইড নোট’টি উদ্ধার করে।
১১ জুলাই, ২০১৮
আরও খবর
আপনার পছন্দ