• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের সংক্রমণ শ্রীরামপুরে

Coronavirus
—ফাইল চিত্র।

ফের করোনা আক্রান্তের সন্ধান মিলল শ্রীরামপুর শহরে।

প্রশাসন সূত্রের খবর, ৫ নম্বর ওয়ার্ডের মল্লিকপাড়ার এক ব্যক্তির করোনা পজ়িটিভ ধরা পড়েছে। মঙ্গলবার প্রশাসনের হাতে ওই রিপোর্ট আসে। শহরের ২৯ নম্বর ওয়ার্ডে সোমবার ৬ জনের শরীরে করোনার উপস্থিতির প্রমাণ মিলেছে। সংক্রমিতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এর আগেও এই শহরে কয়েকটি ওয়ার্ডে করোনা সংক্রমণের ঘটনা ঘটে। পরিস্থিতি মোকাবিলায় নানা ব্যবস্থা নেওয়া হয় প্রশাসনের তরফে। প্রশাসন এবং পুর-কর্তৃপক্ষের দাবি, সংক্রমণ যাতে না-ছড়ায়, সে জন্য সংক্রমিত এলাকায় বাইরের লোকজনের যাতায়াত নিয়ন্ত্রণ করা হয়েছে। স্থানীয় মানুষ যাতে বিনা কারণে বাড়ি থেকে বের না হন, সেই বিষয়ে সচেতন করা হচ্ছে। এ দিকে, শ্রীরামপুরের ইন্ডিয়া চটকল লাগোয়া এলাকায় করোনা সংক্রমিত ৯ জন বুধবার শ্রীরামপুর শ্রমজীবী হাসপাতাল থেকে বাড়ি ফেরেন। হাসপাতাল সূত্রের খবর, ৯ জনের মধ্যে দুই বালক-বালিকা রয়েছে। বাকিদের মধ্যে চার জন পুরুষ এবং তিন জন মহিলা।

স্বাস্থ্য দফতর সূত্রের বক্তব্য, ওই ন’জনের শরীরে আর করোনার লক্ষণ না-থাকায় কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা অনুযায়ী হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। জেলার এক স্বাস্থ্যকর্তা জানান, কেন্দ্রীয় সরকারের সাম্প্রতিকতম প্রোটোকল অনুযায়ী লালারস সংগ্রহের সময় থেকে পরবর্তী ১০ দিন জ্বর বা করোনার অন্য কোনও লক্ষণ না-থাকলে করোনা পজ়িটিভ ব্যক্তিকে সুস্থ ধরে নিয়ে হাসপাতাল থেকে ছাড়া যাবে। সেইমতোই ওই ন’জনকে ছাড়া হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন