• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অর্ধেক সংখ্যক গেট খোলা হবে সালকিয়ার বাজারে

Market
প্রতীকী ছবি

হাওড়ার বাজারগুলি থেকে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে পুলিশ। প্রাথমিক ভাবে বাজার কমিটি ও পুলিশ সিদ্ধান্ত নিয়েছে, উত্তর হাওড়ার বন্ধ থাকা হরগঞ্জ বাজার খোলার পরে এই ব্যবস্থা বলবৎ করা হবে। পুলিশের দাবি, সংক্রমণ রুখতে যথেষ্ট উপযোগী হবে নতুন এই ব্যবস্থা। 

এমনিতে পূর্ণ লকডাউনের দিন ছাড়া অন্য দিনে হাওড়ার প্রতিটি বাজারে ভিড় দেখে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দফতর। তার প্রতিফলন দেখা গিয়েছে রবিবারও। শনিবার ছিল সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিন। তার পরে এ দিন সকাল থেকে প্রতিটি রাস্তা, দোকান-বাজারে ছিল গিজগিজে ভিড়। দূরত্ব-বিধির তোয়াক্কা না-করে দুপুর পর্যন্ত চলেছে কেনাকাটা, আড্ডা।

উল্লেখ্য, মালিপাঁচঘরা থানা এলাকার হরগঞ্জ বাজার উত্তর হাওড়ার সবচেয়ে বড় বাজার। ব্যবসায়ীরা নিজেরাই আগামী ৩১ জুলাই পর্যন্ত এই বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। হাওড়া সিটি পুলিশ সূত্রের খবর, সম্প্রতি ঠিক হয়েছে, ৩১ জুলাইয়ের পরে ফের খুলবে এই বাজারটি। কিন্তু কী ভাবে?

হরগঞ্জ বাজার সমিতির সম্পাদক সন্তোষ ধাড়া জানান, ঠিক হয়েছে, ওই বাজারের ছ’টি গেটের মধ্যে প্রতিদিন খোলা হবে চারটি গেট। বাকি দু’টি গেট বন্ধ রাখা হবে। চারটি গেটের মধ্যে দু’টি গেট থাকবে বাজারে প্রবেশের জন্য, বাকি দু’টি বেরোনোর জন্য। প্রতিটি গেটে থাকবেন পুরকর্মী, পুলিশ ও ব্যবসায়ীদের প্রতিনিধিরা। ওয়াকিটকি হাতে তাঁরা ভিড় নিয়ন্ত্রণ করবেন। উল্লেখ্য, উত্তর হাওড়ার এই বাজারটিতে প্রায় ৮০০ ব্যবসায়ী আছেন। আলুপট্টি, আনাজপট্টি, মাছপট্টি রয়েছে ওই বাজারে। ফলে সকাল থেকেই থিকথিকে ভিড় হয় সেখানে। 

হাওড়া সিটি পুলিশের এক কর্তা বলেন, ‘‘হরগঞ্জ বাজারের মতো ব্যবস্থাপনায় শহরের বড় ও ছোট বাজারগুলিতে আগামী দিনে ভিড় নিয়ন্ত্রণ করা যায় কি না, তা নিয়ে চিন্তাভাবনা চলছে। মূলত সংক্রমণ ঠেকাতেই এই পরিকল্পনা।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন