মহিলার চুল লক্ষ্য করে এক ধরনের তরল ছোড়ার অভিযোগ উঠল।  উত্তরপাড়ার বিভিন্ন এলাকার অনেক মহিলাই এ বিষয়ে থানায় অভিযোগ জানিয়েছেন। 

মহিলাদের অভিযোগ, চুলে ঝাঁঝালো কটূ গন্ধযুক্ত কোনও তরল ছুড়ে দেওয়া হচ্ছে। চিটচিটে ওই হলুদ রঙের তরল চুল থেকে সহজে তোলা যাচ্ছে না। শ্যাম্পু বা জল দিয়ে ধুয়েও তা সাফ করা যাচ্ছে না। এ নিয়ে এলাকায় আতঙ্কও ছড়িয়েছে।

চন্দননগর কমিশনারেটের এক পদস্থ পুলিশ কর্তা অবশ্য বলেন, ‘‘আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। পুলিশি নজরদারি চালানোর পাশাপাশি দুষ্কৃতীদের ধরতে মহিলা পুলিশকে কাজে লাগানো হচ্ছে।’’

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভদ্রকালী ক্যাম্প, শান্তিনগর এলাকা এবং উত্তরপাড়া ছেলেদের অমরেন্দ্র বিদ্যাপীঠের আশেপাশে এমন ঘটনা ঘটেছে। জানুয়ারি মাসের মাঝামাঝি সময়েও উত্তরপাড়া থানায় পুলিশকে বিষয়টি জানিয়ে এক মহিলা লিখিত অভিযোগ দায়ের করেন। 

ভুক্তভোগী এক মহিলার বয়ান অনুয়ায়ী, গত বৃহস্পতিবার তিনি ভদ্রকালী বিএ মাঠের কােছ বাড়ি থেকে বের হয়েছিলেন। অসুস্থ বোনকে একটি রিকশায় চাপিয়ে কাঁঠাল বাগান এলাকার এক চিকিৎসকের কাছে যান। সেখানে হঠাৎ-ই নজরে পড়ে তার চুল থেকে ঝাঁঝালো গন্ধ বের হচ্ছে। শীতে তাঁর মাথায় রুমাল বাঁধা থাকায় সেই তরল গড়িয়ে ঘাড়ের কাছেও চলে আসে। চুলে জট পাকিয়ে যায়। 

ওই মহিলা বলেন, ‘‘জল, শ্যাম্পু দিয়েও চুল পরিষ্কার করা যায়নি।   শেষে চুলের জট ছাড়াতে কেরোসিন পর্যন্ত দিতে হয়। সন্ধ্যাবেলায় উত্তরপাড়ায় মহিলারা নিরাপদে বাইরে বের হতে না পারলে তো বিপদ!’’