• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রতারণায় ধৃত এমএ পাশ যুবক

Accused
ধৃত: আদালতের পথে। নিজস্ব চিত্র

ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে চুঁচুড়ার এক যুবতীর থেকে কয়েক হাজার টাকা প্রতারণার অভিযোগে এক যুবক-সহ চার জনকে গ্রেফতার করল পুলিশ।

শুক্রবার রাতে চুঁচুড়া থেকে শ্রীদীপ চৌধুরী, শিবু বিশ্বাস, বুবাই ভুঁইয়া, অরিজিৎ চট্টোপাধ্যায় নামে ওই চারজনকে ধরা হয়। সকলে চুঁচুড়ারই বাসিন্দা। শ্রীদীপ চুঁচুড়ার মহসিন কলেজ থেকে ইতিহাসে এমএ পাশ করেছেন। বর্তমানে তিনি ফরাসি ভাষা নিয়ে পড়াশোনা করছেন।

জেলা পুলিশের এক কর্তা বলেন, ‘‘অভিযুক্ত শ্রীদীপ কোনও প্রতারণা চক্রের সঙ্গে যুক্ত কি না এবং তার বিরুদ্ধে এর আগে কোনও অভিযোগ উঠেছিল কি না খতিয়ে দেখা হচ্ছে।’’

ওই যুবতীর অভিযোগ, কয়েক মাস আগে স্থানীয় চকবাজার এলাকার বাসিন্দা শ্রীদীপের সঙ্গে তাঁর ফেসবুকে বন্ধুত্ব হয়। একই শহরের বাসিন্দা হওয়ার সুবাদে দু’জনে দেখাও করেন। এর মধ্যে কখনও পড়াশোনার খরচ, কখনও অন্য প্রয়োজন দেখিয়ে ওই যুবক তাঁর থেকে টাকা চায়। প্রথম দিকে সন্দেহ না হলেও বার বার টাকা চাওয়ায় তাঁর মনে সন্দেহ হয়। শুক্রবার দুপুরে ওই যুবতী চুঁচুড়া থানায় শ্রীদীপের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেন।

ঘটনাচক্রে শুক্রবারই টাকা চেয়ে ওই মহিলাকে ফোন করেন শ্রীদীপ। পুলিশের কথামতো ওই যুবতী চুঁচুড়ার খাদিনামোড়ের কাছে পেট্রল পাম্পে দাঁড়ান। পাম্প সংলগ্ন খাদিনামোড় চত্বরে পুলিশ সাদা পোশাকে অপেক্ষা করছিল। রাত ৯টা নাগাদ শ্রীদীপ আরও তিন জনকে নিয়ে সেখানে আসেন। তারপরেই পুলিশ তাঁদের গ্রেফতার করে।

শনিবার ধৃতদের চুঁচুড়া আদালতে তোলা হলে বিচারক শ্রীদীপকে তিন দিনের পুলিশ হেফাজত এবং বাকি তিন জনকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন