হেলমেটের ‘বালাই’ নেই কারও। আর এই বয়সে তো লাইসেন্স থাকার প্রশ্নই ওঠে না।
সুব্রত জানা
১৪ নভেম্বর, ২০১৮
Pollution
গৌতম বন্দ্যোপাধ্যায়
ঘোষণামতো সোমবার থেকে সিঙ্গুরের সেই জমিকে (টাটাদের কারখানার জন্য একসময়ে যে জমি অধিগ্রহণ করা হয়েছিল) দ্বিতীয় দফায় ‘চাষযোগ্য’ করতে নামল প্রশাসন। কিন্তু যে ভাবে আগাছা কেটে তা ওই জমিতেই জ্বালিয়ে দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন উঠে গেল।
১৩ নভেম্বর, ২০১৮
Arambag
পীযূষ নন্দী
পুজো মিটেছে। বর্ষাও বিদায় নিয়েছে। বন্যা না-হওয়ায় স্বস্তিতে আরামবাগ। তবু তার মধ্যেও হাহাকার শোনা যাচ্ছে। বালি কোথায়!
১৩ নভেম্বর, ২০১৮
Idol Immersion
প্রকাশ পাল
গঙ্গা দূষণ আটকাতে দুর্গাপুজোর পরে কালীপুজোতেও কোন্নগর পুরসভার ডাকে সাড়া দিল বেশ কিছু পুজো কমিটি। গঙ্গায় বিসর্জন না দিয়ে হোস পাইপ দিয়ে প্রতিমা ধুয়ে ফেলা হল। মাটি ধোওয়া জ‌ল পড়ল গঙ্গায়।
১৩ নভেম্বর, ২০১৮
Murder
নিজস্ব সংবাদদাতা 
পুলিশ সূত্রে খবর, ২০১৪ সালের এপ্রিলে হাওড়ার টিকিয়াপাড়ার বাসিন্দা রৌনকের সঙ্গে বিয়ে হয় বর্ধমানের মশাগ্রামের বাসিন্দা ইমতিয়াজ আহমেদের। ইমতিয়াজদের হাওড়ার জয়বিবি রোডেও একটি এক কামরার বাড়িও রয়েছে।
১৩ নভেম্বর, ২০১৮
Mamata Banerjee
গৌতম বন্দ্যোপাধ্যায়
প্রায় দু’বছর বাদে, দ্বিতীয় দফায় সিঙ্গুরের সেই জমিকে ফের ‘চাষযোগ্য’ করতে নামছে রাজ্য সরকার।
১২ নভেম্বর, ২০১৮
White Boondi Making
পীযূষ নন্দী
লাল-হলুদ নয়। কামারপুকুরে বোঁদের রং একেবারে সাদা। এই সাদা বোঁদেরই ভৌগলিক স্বীকৃতি (জিআই) চাইছে কামারপুকুর। এ বিষয়ে আবেদনের কথা ভাবছেন এলাকার ব্যবসায়ী ও প্রশাসনের কর্তারা। 
১২ নভেম্বর, ২০১৮
TMC Flags
নিজস্ব সংবাদদাতা
ফেরিঘাট চালানোর জন্য টেন্ডার হয়নি ২০১১ সাল থেকে। অভিযোগ, ওই বছরে ক্ষমতায় এসে খানাকুল-২ পঞ্চায়েত সমিতির হুড়হুড়া খালের উপর মুচিঘাটা ফেরিঘাট দখল করেছিল তৃণমূল। সেই থেকে প্রতি মাসে ওই সেতু পারাপার বাবদ লক্ষাধিক টাকা এলাকার তৃণমূল নেতাদের একাংশ আত্মসাৎ করছেন বলে অভিযোগ।
১২ নভেম্বর, ২০১৮
Gate
তাপস ঘোষ
চন্দননগর পুলিশ কমিশনারেটের এডিসিপি (ট্রাফিক) মৃণাল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওই নিষেধাজ্ঞা চন্দননগরের প্রতিটি পুজো কমিটিকেই মানতে হবে। সাধারণ মানুষ যাতে কোনও বিপদে না-পড়েন এবং অযথা যাতে যানজট না-হয়, সে কারণেই ওই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।
১১ নভেম্বর, ২০১৮
Bio toilet
নিজস্ব সংবাদদাতা
পুরপ্রধান বিজয়সাগর মিশ্র বলেন, ‘‘শৌচাগারের অভাবে বিশেষত মহিলা এবং প্রবীণদের অসুবিধায় পড়তে হত। শহরও নোংরা হত। সেই সমস্যা আর থাকবে না। এই শৌচাগার পুরোপুরি দূষণমুক্ত। ফলে শহর পরিচ্ছন্ন হবে।’’
১১ নভেম্বর, ২০১৮
Antara
তাপস ঘোষ
দাদা নেই, ভাই নেই। চন্দননগরের বুড়োশিবতলার একরত্তি মেয়েটা প্রথম থেকে ঠাকুরদাকেই ভাইফোঁটা দিত। ‘দাদু’ তাকে উপহার দিতেন নতুন জামা, সুন্দর পেন, ব্যাগ, চকোলেট... আরও কত কী!
১০ নভেম্বর, ২০১৮
Carnival
সুপ্রকাশ পাল
তাঁরা মনে করছেন, আন্দোলনের চাপেই শেষ পর্যন্ত পিছু হটল সরকার।
১০ নভেম্বর, ২০১৮
1
নিজস্ব সংবাদদাতা
ফলে রথ, জগন্নাথ মন্দির এবং মাসির বাড়িকে কেন্দ্র করে পরিকাঠামো ঢেলে সাজা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।
০৯ নভেম্বর, ২০১৮
1
নিজস্ব সংবাদদাতা
শুরু হয়েছিল পর্যটন কেন্দ্র গড়ে তোলার কাজ। কিন্ত গত কয়েক বছরে সেই কাজ তেমন গতি পায়নি। হতাশ এলাকার বাসিন্দারা।
০৯ নভেম্বর, ২০১৮
আরও খবর
আপনার পছন্দ