রবিবার জগদ্ধাত্রীর ভাসান হল চন্দননগরে। একই সঙ্গে যেন আলোকসজ্জার কাঠামো থেকে ‘এলইডি’র বিদায় ঘণ্টাও বেজে গেল! বাজারে এল ‘পিক্সেল’ আলো। এলইডির অতিরিক্ত ঔজ্জ্বল্য থেকে মুক্তি দিয়ে যে আলো ফিরিয়ে আনবে টুনি বাল্বের নরম আলোর অনুভূতি।
তাপস ঘোষ ও প্রকাশ পাল
১৯ নভেম্বর, ২০১৮
Puja
গৌতম বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী শুক্রবার এই শহরে এসে বলেছিলেন, চন্দননগরকে দেখেই কলকাতায় দুর্গাপুজোয় বিসর্জনের কার্নিভাল হচ্ছে।
১৯ নভেম্বর, ২০১৮
Parler
নিজস্ব সংবাদদাতা
পুর কর্তৃপক্ষের উদ্যোগে রবিবার উত্তরপাড়া শহরে অক্সিজেন পার্লারের উদ্বোধন করলেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।
১৯ নভেম্বর, ২০১৮
Girl
সুব্রত জানা
কাঁদতে কাঁদতে মাকে ফোন করেছিল মেয়ে। বলেছিল, টাকা চেয়ে মারধর করছে শ্বশুরবাড়ির লোকজন। মা বলেছিলেন, ‘‘কিচ্ছু ভাবিস না। তোকে কালই বাড়ি ফিরিয়ে আনব।’’
১৮ নভেম্বর, ২০১৮
Puja
নিজস্ব সংবাদদাতা
চন্দননগরে জগদ্ধাত্রী পুজো দেখলেন ফরাসি রাষ্ট্রদূত ভার্জিনি কর্টেভাল এবং ডেপুটি কনসাল জেনারেল অলিভার কাসা। চন্দননগর এবং শ্রীরামপুর শহরে বিভিন্ন প্রাচীন নিদর্শনও ঘুরে  দেখলেন তাঁরা ।
১৮ নভেম্বর, ২০১৮
Gold
নিজস্ব সংবাদদাতা
অভিনব কায়দায় প্রতারণার অভিযোগ উঠল উলুবেড়িয়ার গরুহাটায়। পুলিশ জানিয়েছে, এক মহিলা অভিযোগ করেছেন শনিবার ভর দুপুরে রাস্তার উপর তাঁর গা থেকে গয়না খুলে নিয়ে গিয়েছে এক যুবক-সহ জনা তিনেক লোক।
১৮ নভেম্বর, ২০১৮
kartick puja
সুশান্ত সরকার
বাঁশবেড়িয়া অনির্বাণ ক্লাবের পুজো মণ্ডপের থিম আলোর মধ্যে জলের খেলা। প্রতিমা দর্শনের পাশাপাশি দর্শনার্থীরা দাঁড়িয়ে দেখবেন জলের খেলা। ক্লাবের কর্মকর্তা অমিত ঘোষ বলেন, ‘‘জলের খেলা এমনই যে আমরা ছাতার ব্যবস্থা করছি। এ এক অভিনব বিষয়।’’
০৭ নভেম্বর, ২০১৮
tree
গৌতম বন্দ্যোপাধ্যায়
এলাকার বাসিন্দাদের অভিযোগ, শুধু কুটির মাঠ নয়, গঙ্গা পাড়ের বেশ কয়েকটি গাছও ছাঁটা হয়েছে।
১৭ নভেম্বর, ২০১৮
Fly Over
নিজস্ব সংবাদদাতা
এ দিন দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়, জেনারেল ম্যানেজার খড়্গপুরের ডিভিশনাল ম্যানেজারকে নির্দেশ দেবেন রেলের তরফ থেকে যেন সমস্যাটি কাটাতে বিশেষ পদক্ষেপ করা হয়। আগামী ২২ নভেম্বর ডিভিশন্যাল ম্যানেজারের সঙ্গে রাজ্য পূর্ত (সড়ক) দফতরের পদস্থ কর্তাদের এ বিষয়ে বৈঠক হওয়ার কথা।
১৭ নভেম্বর, ২০১৮
Flyover
নুরুল আবসার
ছ’ঘণ্টা, নাকি ১০ ঘণ্টা! নতুন করে জটিলতা দেখা দিল উলুবেড়িয়া রেল উড়ালপুলের কাজ শেষ করার সময়সীমা নিয়ে।
১৬ নভেম্বর, ২০১৮
Kabadi Club
প্রকাশ পাল ও তাপস ঘোষ
শহর উৎসবময়। কিন্তু উৎসবের আঙিনায় দাঁড়িয়েও ওঁরা বিমর্ষ। তার ছাপ পড়েছে আশপাশের জগদ্ধাত্রী পুজোর মণ্ডপেও।
১৬ নভেম্বর, ২০১৮
Trees
সুব্রত জানা 
পুজোর ছুটি শেষ। শীতের টান পড়তে শুরু করেছে হাওয়ায়। আর এরই মধ্যে শুরু হয়ে গিয়েছে সপ্তাহান্তিক ছুটিতে বেড়াতে যাওয়ার ধুম। কিন্তু আগাছায় মুখ লুকিয়ে আছে গড়চুমুক। অভিযোগ, জেলার অন্যতম পর্যটনকেন্দ্রে পরিকাঠামো প্রায় ভেঙে পড়েছে। তবু হেল দোল নেই হাওড়া জেলা পরিষদের।
১৬ নভেম্বর, ২০১৮
Crowd
প্রকাশ পাল ও তাপস ঘোষ
শেষ হয়েছে অপেক্ষা। মুছেছে নিত্যদিনের কর্মব্যস্ততা।
১৫ নভেম্বর, ২০১৮
Stall
গৌতম বন্দ্যোপাধ্যায়
এ বার শুরু থেকেই তৎপর প্রশাসন। যাতে পুজো শেষ হওয়ার দিন তিনেকের মধ্যে পুরনো অবস্থায় ফিরিয়ে দেওয়া যায় শহরকে। সে জন্য একটি বেসরকারি সংস্থাকে নিয়োগ করেছেন পুর কর্তৃপক্ষ। তা ছাড়া থাকছে চন্দননগর পরিবেশ অ্যাকাডেমি।
১৫ নভেম্বর, ২০১৮
Pollution
দেবাশিস দাশ
সাঁতরাগাছি ঝিল মূলত দক্ষিণ-পূর্ব রেলের এলাকায়। ঝিল ও তার আশপাশের এলাকা অবশ্য হাওড়া পুরসভার ৪৫ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত। অভিযোগ, ওই ঝিলে পুর এলাকার সমস্ত বর্জ্য যেমন পড়ে, তেমনই সাঁতরাগাছি রেল ইয়ার্ডের একটা অংশের বর্জ্যও নর্দমা দিয়ে ঝিলের জলে পড়ে।
১৫ নভেম্বর, ২০১৮
Santragachi Station
নিজস্ব সংবাদদাতা
গত ২৩ অক্টোবর সাঁতরাগাছি স্টেশনে দুর্ঘটনার মধ্যে পড়ে সুকিয়া স্ট্রিটের সাউ পরিবার। একই সময়ে অনেকগুলি ট্রেন স্টেশনে ঢুকে পড়ায় স্টেশনের ফুট ওভারব্রিজে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় দু’জনের।
১৫ নভেম্বর, ২০১৮
Brick Kiln
প্রকাশ পাল
তবে দু’-একটি স্বেচ্ছাসেবী সংগঠন নিজেদের মতো করে চেষ্টা করে। কখনও প্রশাসনের তরফে এদের মূলস্রোতে ফেরানোর চেষ্টা করা হয়। তবে তা আদৌ যথেষ্ট কি না, তা নিয়ে সংশয়ের অবকাশ যথেষ্ট।
১৫ নভেম্বর, ২০১৮
pond
শান্তনু ঘোষ
অবশেষে সেই দুর্নাম ঘুচিয়ে সে ফিরেছে পুরনো পরিচয়ে। কয়েক মাস আগেও যেখানে এলাকার যাবতীয় জঞ্জাল, আবর্জনা জমে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়েছিল।
১৫ নভেম্বর, ২০১৮
motorbike
সুব্রত জানা
হেলমেটের ‘বালাই’ নেই কারও। আর এই বয়সে তো লাইসেন্স থাকার প্রশ্নই ওঠে না।
১৪ নভেম্বর, ২০১৮
আরও খবর