নয়া নাগরিকত্ব আইনের প্রতিবাদে শুক্র ও শনি— দু’দিন ধরে বিক্ষোভ-অবরোধ-হামলায় জেরবার হয়েছেন উলুবেড়িয়াবাসী। ট্রেনে-স্টেশনে ভাঙচুর আটকানো যায়নি। রাস্তায় বেরিয়ে ট্রেন-বাস না-পেয়ে বিপাকে পড়েন বহু মানুষ।
নিজস্ব সংবাদদাতা
১৬ ডিসেম্বর, ২০১৯
Rally
নিজস্ব সংবাদদাতা
১৬ ডিসেম্বর, ২০১৯
Stubble Burning
পীযূষ নন্দী
১৬ ডিসেম্বর, ২০১৯
Death
নিজস্ব সংবাদদাতা
মিল শ্রমিক রাজেশ জয়সোয়ারার খেদ, ‘‘এখন মৃত শ্রমিকদের নিয়ে নিয়মিত শ্মশানে যেতে হচ্ছে আমাদের। আর ভাল লাগছে না। মিল বন্ধ থাকায় ইএসআইয়ের সুবিধে পাচ্ছেন না শ্রমিকেরা।’’
১৬ ডিসেম্বর, ২০১৯
People
নিজস্ব সংবাদদাতা
নতুন নাগরিকত্ব আইনের প্রতিবাদে হাওড়া জেলার বিভিন্ন স্থানে রেলপথ ও সড়ক অবরোধ করে দীর্ঘক্ষণ ধরে বিক্ষোভ হল শনিবারেও।
১৫ ডিসেম্বর, ২০১৯
Examination
নিজস্ব সংবাদদাতা
টুকলি করায় পরপর দু’দিন দুই পরীক্ষার্থীর খাতা বাতিল করেছেন আরামবাগ গার্লস কলেজ কর্তৃপক্ষ। তার জেরে শনিবার ঘণ্টাদুয়েকের বিক্ষোভে উত্তেজনা ছড়াল ওই কলেজে।
১৫ ডিসেম্বর, ২০১৯
Plastic and Thermocol
প্রকাশ পাল
চড়ুইভাতিকে কেন্দ্র করে পরিবেশের এই দূষণ রোধ করতে রাজ্য প্রশাসন এবং দূষণ নিয়ন্ত্রণ পর্ষদকে চিঠি দিল হুগলির চন্দননগরের স্বেচ্ছাসেবী সংস্থা ‘পরিবেশ অ্যাকাডেমি’।
১৫ ডিসেম্বর, ২০১৯
1
নিজস্ব সংবাদদাতা
সূরজের বাবা রামু চৌধুরীও গোন্দলপাড়া চটকলের শ্রমিক ছিলেন। কয়েক বছর আগে তিন ছেলের মধ্যে বড় সূরজকে মিলে ঢুকিয়েছিলেন রামু। মিল বন্ধের পরে বাবা-ছেলে দু’জনেই বেকার হয়ে পড়েন। বছরখানেক আগে রোগে ভুগে রামু মারা যান। বাড়ির লোকজনের বক্তব্য, একে অনটন, তার উপরে বাবার মৃত্যুতে সূরজ ভেঙে পড়েন। মাধবীদেবী বলেন, ‘‘ছেলেটা ইদানিং কেমন যেন মনমরা হয়ে থাকত। বেশি কথা বলত না।’’
১৪ ডিসেম্বর, ২০১৯
1
তাপস ঘোষ
নজিরবিহীন হাজিরায় চন্দননগরের একটি ইংরেজি মাধ্যম স্কুল তাদের সদ্যপ্রাক্তন ছাত্রী অনুষ্কা সাবুইকে পুরস্কৃত করল। তবু কিঞ্চিত আফসোস তরুণীর গলায়, ‘‘বুলবুলের জন্য গত মাসে তিন-চার দিন কলকাতায় কলেজে যেতে পারিনি। না হলে ছ’মাসে কলেজেও কোনও দিন কামাই হত না। হাওড়া পর্যন্ত গিয়েও ফিরে আসতে হয়েছে। কলেজের সামনে জল জমে গিয়েছিল।’’
১৪ ডিসেম্বর, ২০১৯
Road Damaged,  Mob shown protest infront of Baidyabati Municipality
নিজস্ব সংবাদদাতা 
পুরপ্রধান পরে বলেন, ‘‘ওখানে নিকাশির সমস্যা রয়েছে। একটি পুকুরের জল বেরনোর রাস্তা না থাকাতেই এই পরিস্থিতি। স্থায়ী সমাধানের চেষ্টা করছি। আপাতত, কাঁচা নর্দমা কেটে জমা জল বের করে দেওয়ার চেষ্টা করা হবে।’’
১৩ ডিসেম্বর, ২০১৯
Mentally retarded woman returned home after two years
প্রকাশ পাল 
দু’টি বছরের বেশিরভাগ সময়ই বন্দনার কেটেছে ওড়িশার হোমে। দু’রাজ্যের সংশ্লিষ্ট সরকারি দফতরের সৌজন্যে বৃহস্পতিবার খানাকুলের অরুন্ডা গ্রামে নিজের বাড়িতে ফিরলেন বন্দনা। এত দিন পরে গ্রামে ফিরে তাঁর মনের আনন্দ পড়ে ফেলা যাচ্ছিল মুখের হাসিতেই।
১৩ ডিসেম্বর, ২০১৯
DM Visits proposed Water plant
নিজস্ব সংবাদদাতা
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বলাগড় এবং পাশের পান্ডুয়া ব্লকে আর্সেনিক সমস্যা দীর্ঘদিনের। ওই বিষ-জলের বহু নলকূপ ইতিমধ্যে প্রশাসনের তরফে বন্ধ করে দেওয়া হয়েছে।
১৩ ডিসেম্বর, ২০১৯
Public hearing as per CM's direction, Mahipalpur belongings are happy
গৌতম বন্দ্যোপাধ্যায়
চেনা সমস্যা। চেনা অভিযোগ। এতদিন প্রশাসনের বিভিন্ন দফতরের কর্তাদের কাছ থেকে এ সব কথা সার্বিক ভাবে শুনেছেন জেলাশাসক। এ বার শুনলেন গ্রামবাসীরৈ মুখ থেকে সরাসরি।      
১৩ ডিসেম্বর, ২০১৯
bullets
নুরুল আবসার
বাগনান, উলুবেড়িয়া, পাঁচলা-সহ গ্রামীণ এলাকার প্রায় সর্বত্র মুম্বই রোডের দু’দিকের ফুটপাতে প্রতিদিন সন্ধ্যায় প্রকাশ্যে মদ্যপান চলে।
১২ ডিসেম্বর, ২০১৯
SMARTPHONE
নিজস্ব সংবাদদাতা
পুলিশ কমিশনারের দায়িত্বে থাকা ডিআইজি (ট্র্যাফিক) জানান, আগেও মহিলাদের নিরাপত্তা-সহ নানা বিষয়ে হাওড়া সিটি পুলিশের অ্যাপ ছিল। কিন্তু সেই অ্যাপ ব্যবহারে কিছু জটিলতা দেখা যাচ্ছিল। সেই সমস্যা কমাতেই নতুন এই ব্যবস্থা চালু হল।
১২ ডিসেম্বর, ২০১৯
medical treatment
তাপস ঘোষ
হুগলির বলাগড় ব্লকের ওই তিন বৃদ্ধবৃদ্ধা অসুখে ভুগলেও তাঁদের চিকিৎসার সামর্থ্য নেই। কারণ, সংসারে অনটন। ‘দিদিকে বলো’ কর্মসূচিতে এলাকায় গিয়ে পরিস্থিতি জেনে বুধবার তাঁদের চিকিৎসার ব্যবস্থা করলেন হুগলি জেলা যুব তৃণমূল নেতৃত্ব।
১২ ডিসেম্বর, ২০১৯
Blood Donation
নিজস্ব সংবাদদাতা
বুধবার আরামবাগ মহকুমা হাসপাতালের ব্লাডব্যাঙ্কে রক্ত মজুত ছিল মাত্র ৮২ ইউনিট। হাসপাতাল কর্তৃপক্ষের বিশেষ উৎকন্ঠা ছিল থ্যালাসেমিয়া রোগীদের জন্য দ্রুত রক্ত পাওয়া নিয়ে।
১২ ডিসেম্বর, ২০১৯
Rampage
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রুসিয়া বেগম নামে উলুবেড়িয়ার বহিরা আলিপুকুর গ্রামের বাসিন্দা এক প্রৌঢ়াকে মস্তিষ্কে রক্তক্ষরণের সমস্যা নিয়ে বৃহস্পতিবার স্থানীয় একটি নার্সিংহোমে ভর্তি করানো হয়।
১২ ডিসেম্বর, ২০১৯
Man saved old man in railtrack
সুশান্ত সরকার
নিজের জীবন বাজি রেখে কার্যত সিনেমার কায়দায় এ হেন সাহসিকতায় হিরো বনে গিয়েছেন বছর বাইশের সেখ ইসরাইল। পান্ডুয়ার নীরদগড় গ্রামের বাসিন্দা ওই যুবক টোটো চালান।
১১ ডিসেম্বর, ২০১৯
Court
নুরুল আবসার
উলুবেড়িয়া মহকুমা আদালতে শ্যামপুর, বাগনান, আমতা, উলুবেড়িয়া, বাউড়িয়া, উদয়নারায়ণপুর এবং জয়পুর— এই সাত থানা এলাকা থেকে মাসে গড়ে ১০টি করে পকসো মামলা আসে বলে পুলিশ সূত্রের খবর।
১১ ডিসেম্বর, ২০১৯
আরও খবর