ছেলে-বউমা সব নিয়ে তাঁকে একলা ফেলে চলে গিয়েছে বলে অভিযোগ। তাই অর্থাভাব এবং নানা কারণে বছরখানেক ধরে বারবার ঠাঁইহারা হচ্ছিলেন হাওড়ার পানিয়াড়া উচ্চ বালিকা বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত বাংলার শিক্ষিকা শেফালি মজুমদার।
সুব্রত জানা 
১৬ অক্টোবর, ২০১৮
Accident
পীযূষ নন্দী
বোধনের দিনে খানাকুলের পূর্ব রাধানগর গ্রামে সাঁকো ভেঙে প্রতিমাসুদ্ধ খালে পড়ে জখম হলেন আট গ্রামবাসী। তবু রীতি মেনে সোমবার, মহাষষ্ঠীতে বোধন হল।
১৬ অক্টোবর, ২০১৮
Charity
প্রকাশ পাল 
নেই শুধু সেই ঘরের মালিক। প্রায় এক বছর ধরেই নেই। তিনি এখন শুধুই স্মৃতি!  তবু ঘরটা রোজ ঝাড়পোঁছ করতে ভোলেন না বৈদ্যবাটীর বাদামতলার সুবীর চৌধুরী ও তাঁর স্ত্রী শাশ্বতীদেবী। দম্পতি জানেন, ছেলে আর ফিরবে না। তবু স্মৃতি হারাতে চান না তাঁরা।
১৫ অক্টোবর, ২০১৮
Police
সুব্রত জানা
শেখ নওসাদ, টুম্পা নস্কররা ভাবতেই পারেনি একসঙ্গে এত আনন্দ, এত মজা, এত বেড়ানো যায়! ভাবতে পারেননি তাঁদের বাবা-মায়েরাও।
১৫ অক্টোবর, ২০১৮
Municipality
নিজস্ব সংবাদদাতা
পুরপ্রধান স্বপন সামন্ত অবশ্য বলেন, ‘‘কোথাও কোনও সমস্যা নেই। কর্মীরা বোনাস তো পেয়েছেন। বকেয়া পেনশনের টাকাও মিলবে।’’ কিন্তু কবে? আর কেনই বা অর্ধেক বোনাস? দুই প্রশ্নেরই উত্তর মেলেনি স্বপনবাবুর কাছ থেকে।
১৫ অক্টোবর, ২০১৮
Advertisement
পীযূষ নন্দী
কামারপুকুরের মুমূর্ষু ১৭টি যাত্রাদল প্রতিবছরই পুজোর সময় জেগে ওঠে। প্রতিদিন দু’বেলা চলে মহড়া— এক-দেড় মাস।
১৫ অক্টোবর, ২০১৮
Explosion
নিজস্ব সংবাদদাতা
রবিবার দুপুরে শব্দ শুনে বাইরে বেরিয়ে আসেন ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল থানার রোহিণী এলাকার ধিতপুর গ্রামের বাসিন্দারা। তাঁরা দেখেন, বিস্ফোরণে উড়ে গিয়েছে স্থানীয় গুড়ন সিংহের মাটির বাড়ি।
১৫ অক্টোবর, ২০১৮
Swarnali
গৌতম বন্দ্যোপাধ্যায়
ভিত থেকেই যেন আমূল নড়ে গিয়েছে সবটা।
১৪ অক্টোবর, ২০১৮
Representational Image
তাপস ঘোষ
২০১৪ সালে অস্ত্র-সহ ধরা পড়েই হাজতবাস করতে হয়েছিল চন্দননগরের অস্ত্র কারখানার মালিক প্রণবেশ দে’কে।
১৪ অক্টোবর, ২০১৮
Salary
নিজস্ব সংবাদদাতা
‘ওয়েস্টবেঙ্গল এসএসকে-এমএসকে যৌথ শিক্ষক সমিতি’র রাজ্য সভাপতি মুকলেসুর রহমান বিশ্বাস বলেন, ‘‘শুক্রবার রাতে পঞ্চায়েত দফতর থেকে ফোন এসেছিল। জানানো হয়, শিক্ষা দফতরের কাছ থেকে বেতনের চেক এসে গিয়েছে। সোমবার শিক্ষকদের অ্যাকাউন্টে টাকা চলে যাবে।’’
১৪ অক্টোবর, ২০১৮
adultery
সুব্রত জানা
আজিজুল রহমান স্ত্রীর ‘সমকামিতা’ কোনও দিনই মানতে পারেননি। দীর্ঘদিন ধরে আপত্তি জানাচ্ছিলেন। তাই শায়েস্তা করতে ‘বান্ধবী’র সাহায্য নিয়ে আজিজুলকে অ্যাসিড মারার অভিযোগ উঠল তাঁর স্ত্রী পিয়ারন বিবির বিরুদ্ধে। পুলিশের কাছে লিখিত ভাবে ওই অভিযোগ করেছেন আজিজুল।  
১৩ অক্টোবর, ২০১৮
rape
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চুঁচুড়ার বাসিন্দা ১৯ বছরের ওই তরুণীর সঙ্গে গত কয়েক মাসে সম্পর্ক গ়ড়ে উঠেছিল প্রসেনজিতের। ওই তরুণীর বাড়িতে যাতায়াতও ছিল তার। অভিযোগ, বুধবার সন্ধ্যায় পুজোর জামা কিনে দেবে বলে মোটরবাইকে চাপিয়ে তরুণীকে নিয়ে গিয়েছিল সে। 
১৩ অক্টোবর, ২০১৮
arms
নিজস্ব সংবাদদাতা
বছর দুয়েক আগে পাশের শহর ভদ্রেশ্বরের চাঁপদানিতেও অস্ত্র কারখানার হদিস মিলেছিল। শোরগোল ফেলা সেই ঘটনার পরে এ বার চন্দননগরে একটি অস্ত্র কারখানার হদিস মেলায় স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে কমিশনারেটের ভূমিকা নিয়ে।
১৩ অক্টোবর, ২০১৮
Salary
নুরুল আবসার 
রাজ্যে প্রায় ১৯০০ এমএসকে এবং ১৪ হাজার এসএসকে আছে। স্কুলগুলি চালায় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতর। সর্বশিক্ষা দফতর থেকে ওই শিক্ষকদের বেতনের টাকা প্রথমে আসে শিক্ষা দফতরে। সেখান থেকে টাকা যায় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরে। ওই দফতরই বেতন মেটায়। দফতরের এক কর্তা বৃহস্পতিবারই জানিয়ে দিয়েছেন, শিক্ষা দফতর থেকে ওই টাকা আসেনি।
১২ অক্টোবর, ২০১৮
Puja Dole
গৌতম বন্দ্যোপাধ্যায়
চেক হাতে নিয়ে পান্ডুয়ার অরবিন্দ পল্লির শিখা দাস তো বলেই ফেললেন, ‘‘বেশ ভাল লাগছে। এত টাকার চেক! রাত হয়েছে বলে নেব না? পুজো বলে কথা!’’
১২ অক্টোবর, ২০১৮
murder
নিজস্ব সংবাদদাতা
সিআইডি সূত্রের খবর, ভদ্রেশ্বরের গেটবাজারের বাসিন্দা মুন্নাকে বর্ধমান জেলা সংশোধনাগারে রাখা হয়েছিল। সে ডায়াবেটিসের রোগী ছিল। কিছুদিন আগে তার চিকেন পক্স এবং তার পরে নিউমোনিয়া হয়। গুরুতর অসুস্থ অবস্থায় দিন কয়েক আগে তাকে বর্ধমান মেডিক্যালে ভর্তি করানো হয়।
১২ অক্টোবর, ২০১৮
Hunger Strike
পীযূষ নন্দী
অনশন কর্মসূচিতে যোগ দিয়েছেন গ্রামের ৩০ জন মহিলা। তাঁদেরই একজন শম্পা ঘোড়ুই বলেন, “আমাদের দাবি না মেটা পর্যন্ত আমরা অনশন চালাব। তাতে মৃত্যু হলে হোক। প্রশাসনকে অন্তত লিখিত প্রতিশ্রুতি দিতে হবে।’’ 
১২ অক্টোবর, ২০১৮
Factory Closed
গৌতম বন্দ্যোপাধ্যায়
শুধু ডানলপ বা হিন্দমোটর নয়, মাস কয়েক আগেই গঙ্গা পাড়ের দু’টি চট কল বন্ধ হয়ে গিয়েছে সাত দিনের ব্যবধানে। হুগলি শিল্পাঞ্চলে বেকার হয়েছেন ১০ হাজার শ্রমিক। পুজোর মুখে অসহায় কয়েক হাজার পরিবার।
১১ অক্টোবর, ২০১৮
ATM
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ও দিল্লি রোড সংযোগকারী টিএন মুখার্জী রোডের পাশেই রয়েছে এই এটিএমটি।  মঙ্গলবার সন্ধ্যায় ডানকুনির ওই এটিএম মেশিনে টাকা ভরার দায়িত্বে থাকা সংস্থার কর্মীদের নজরে আসে বিষয়টি। দুষ্কৃতীরা টাকা লুটের পর এটিএমের শাটার বন্ধ করে পালিয়ে যায়।
১১ অক্টোবর, ২০১৮
Hunger Strike
পীযূষ নন্দী
সুশীলবাবু অভিযোগ, “গত কয়েক বছর ধরে বন্যায় প্রায় ২৫০ বিঘা জমি, বাগান, বসত বাড়ি তলিয়ে গিয়েছে। উত্তরে নদীতীরে বোল্ডার পাইলিং-এর বহু আবেদন নিবেদন করেছি। কাজ হয়নি। অগত্যা জন্মভূমিকে রক্ষার জন্য অনশনে বসছি।”
১১ অক্টোবর, ২০১৮
TMC Clash
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্থানীয় দিগরুইঘাট থেকে রাত ১০টা নাগাদ বাড়ি ঘোলদিগরুই ফিরছিলেন স্থানীয় যুব নেতা শেখ রসিদ ওরফে গোপাল এবং তাঁর ছায়াসঙ্গী শেখ মঞ্জুর আলি। ঘোলদিগরুই বটতলার কাছে তাঁদের লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ। যুব নেতা শেখ রসিদের দাবি তাঁকে লক্ষ্য করেই গুলি চালানো হয়েছিল, গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে মঞ্জুরের লাগে।
১১ অক্টোবর, ২০১৮
আরও খবর
আপনার পছন্দ