চেনা সমস্যা। চেনা অভিযোগ। এতদিন প্রশাসনের বিভিন্ন দফতরের কর্তাদের কাছ থেকে এ সব কথা সার্বিক ভাবে শুনেছেন জেলাশাসক। এ বার শুনলেন গ্রামবাসীরৈ মুখ থেকে সরাসরি।      
গৌতম বন্দ্যোপাধ্যায়
১৩ ডিসেম্বর, ২০১৯
DM Visits proposed Water plant
নিজস্ব সংবাদদাতা
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বলাগড় এবং পাশের পান্ডুয়া ব্লকে আর্সেনিক সমস্যা দীর্ঘদিনের। ওই বিষ-জলের বহু নলকূপ ইতিমধ্যে প্রশাসনের তরফে বন্ধ করে দেওয়া হয়েছে।
১৩ ডিসেম্বর, ২০১৯
Road Damaged,  Mob shown protest infront of Baidyabati Municipality
নিজস্ব সংবাদদাতা 
পুরপ্রধান পরে বলেন, ‘‘ওখানে নিকাশির সমস্যা রয়েছে। একটি পুকুরের জল বেরনোর রাস্তা না থাকাতেই এই পরিস্থিতি। স্থায়ী সমাধানের চেষ্টা করছি। আপাতত, কাঁচা নর্দমা কেটে জমা জল বের করে দেওয়ার চেষ্টা করা হবে।’’
১৩ ডিসেম্বর, ২০১৯
Mentally retarded woman returned home after two years
প্রকাশ পাল 
দু’টি বছরের বেশিরভাগ সময়ই বন্দনার কেটেছে ওড়িশার হোমে। দু’রাজ্যের সংশ্লিষ্ট সরকারি দফতরের সৌজন্যে বৃহস্পতিবার খানাকুলের অরুন্ডা গ্রামে নিজের বাড়িতে ফিরলেন বন্দনা। এত দিন পরে গ্রামে ফিরে তাঁর মনের আনন্দ পড়ে ফেলা যাচ্ছিল মুখের হাসিতেই।
১৩ ডিসেম্বর, ২০১৯
bullets
নুরুল আবসার
বাগনান, উলুবেড়িয়া, পাঁচলা-সহ গ্রামীণ এলাকার প্রায় সর্বত্র মুম্বই রোডের দু’দিকের ফুটপাতে প্রতিদিন সন্ধ্যায় প্রকাশ্যে মদ্যপান চলে।
১২ ডিসেম্বর, ২০১৯
SMARTPHONE
নিজস্ব সংবাদদাতা
পুলিশ কমিশনারের দায়িত্বে থাকা ডিআইজি (ট্র্যাফিক) জানান, আগেও মহিলাদের নিরাপত্তা-সহ নানা বিষয়ে হাওড়া সিটি পুলিশের অ্যাপ ছিল। কিন্তু সেই অ্যাপ ব্যবহারে কিছু জটিলতা দেখা যাচ্ছিল। সেই সমস্যা কমাতেই নতুন এই ব্যবস্থা চালু হল।
১২ ডিসেম্বর, ২০১৯
medical treatment
তাপস ঘোষ
হুগলির বলাগড় ব্লকের ওই তিন বৃদ্ধবৃদ্ধা অসুখে ভুগলেও তাঁদের চিকিৎসার সামর্থ্য নেই। কারণ, সংসারে অনটন। ‘দিদিকে বলো’ কর্মসূচিতে এলাকায় গিয়ে পরিস্থিতি জেনে বুধবার তাঁদের চিকিৎসার ব্যবস্থা করলেন হুগলি জেলা যুব তৃণমূল নেতৃত্ব।
১২ ডিসেম্বর, ২০১৯
Blood Donation
নিজস্ব সংবাদদাতা
বুধবার আরামবাগ মহকুমা হাসপাতালের ব্লাডব্যাঙ্কে রক্ত মজুত ছিল মাত্র ৮২ ইউনিট। হাসপাতাল কর্তৃপক্ষের বিশেষ উৎকন্ঠা ছিল থ্যালাসেমিয়া রোগীদের জন্য দ্রুত রক্ত পাওয়া নিয়ে।
১২ ডিসেম্বর, ২০১৯
Rampage
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রুসিয়া বেগম নামে উলুবেড়িয়ার বহিরা আলিপুকুর গ্রামের বাসিন্দা এক প্রৌঢ়াকে মস্তিষ্কে রক্তক্ষরণের সমস্যা নিয়ে বৃহস্পতিবার স্থানীয় একটি নার্সিংহোমে ভর্তি করানো হয়।
১২ ডিসেম্বর, ২০১৯
Man saved old man in railtrack
সুশান্ত সরকার
নিজের জীবন বাজি রেখে কার্যত সিনেমার কায়দায় এ হেন সাহসিকতায় হিরো বনে গিয়েছেন বছর বাইশের সেখ ইসরাইল। পান্ডুয়ার নীরদগড় গ্রামের বাসিন্দা ওই যুবক টোটো চালান।
১১ ডিসেম্বর, ২০১৯
Court
নুরুল আবসার
উলুবেড়িয়া মহকুমা আদালতে শ্যামপুর, বাগনান, আমতা, উলুবেড়িয়া, বাউড়িয়া, উদয়নারায়ণপুর এবং জয়পুর— এই সাত থানা এলাকা থেকে মাসে গড়ে ১০টি করে পকসো মামলা আসে বলে পুলিশ সূত্রের খবর।
১১ ডিসেম্বর, ২০১৯
Bakpota people got relief as Flyover is made
দীপঙ্কর দে
জাঙ্গিপাড়া এবং উদয়নারায়ণপুরের সীমানাবর্তী বকপোতা এলাকায় কবে এত জনসমাগম হয়েছিল, তা বলতে পারছিলেন না কেউ। সোমবার দুপুরে দামোদরের উপরে নতুন সেতুর উদ্বোধন দেখার সুযোগ তাই কেউ হারাতে চাননি।
১০ ডিসেম্বর, ২০১৯
In four places of Hoogly Onion is 59 rupees per Kilogram
নিজস্ব সংবাদদাতা
এই বাজারে ৫৯ টাকা কেজি দরে পেঁয়াজ মিলবে, এ সুযোগ কে-ই বা হাতছাড়া করতে চান? তাই গত কয়েক দিন ধরে হুগলির চারটি ‘সুফল বাংলা’ স্টলে (চুঁচুড়া, আরামবাগ, উত্তরপাড়া এবং সিঙ্গুর) ভিড় উপচে পড়ছে।
১০ ডিসেম্বর, ২০১৯
Howrah Jute Mill
নিজস্ব সংবাদদাতা
১০ ডিসেম্বর, ২০১৯
Onion storage is the only way of profit
গৌতম বন্দ্যোপাধ্যায় ও পীযূষ নন্দী
কৃষি বিশেষজ্ঞেরা মনে করছেন, ধান এবং আলু—এই দুই প্রথাগত চেনা চাষের চৌহদ্দির বাইরে যাওয়ার মানসিকতা তৈরি হয়নি এ রাজ্যের চাষিদের। অথচ, এ রাজ্যের আবহাওয়া উপযোগী নির্দিষ্ট প্রজাতির পেঁয়াজ রয়েছে।
১০ ডিসেম্বর, ২০১৯
Uluberia got two flyover after one year
নুরুল আবসার, সুব্রত জানা
সোমবার থেকে খুলে গেল উলুবেড়িয়া লেভেল ক্রসিংয়ের উড়ালপুল। খড়্গপুরের একটি অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেতুটি উদ্বোধন করলেন। এ দিন থেকেই সেতুতে যান চলাচল শুরু হয়ে গেল। 
১০ ডিসেম্বর, ২০১৯
Sand Mining
পীযূষ নন্দী
তৃণমূল নেতারাই গোটা ঘটনার নেপথ্যে বলে অভিযোগ গ্রামবাসীর। বোমাবাজি এবং অশান্তির খবর পেয়ে এ দিন পুলিশ ঘটনাস্থলে যায়।
০৯ ডিসেম্বর, ২০১৯
Garbage
সুব্রত জানা
গত বছর উলুবেড়িয়া রাসমেলার বর্জ্য জমেছিল গঙ্গায়। একই ছবি এ বারও!
০৯ ডিসেম্বর, ২০১৯
Bokpota Bridge
নিজস্ব সংবাদদাতা
প্রায় ৩২ কোটি টাকা খরচ করে ৪০ ফুটেরও বেশি চওড়া এবং অন্তত ৬০০ ফুট লম্বা সেতুটি তৈরি করেছে পূর্ত দফতর।
০৯ ডিসেম্বর, ২০১৯
Question paper
নিজস্ব সংবাদদাতা
সিঙ্গুরেরই মহামায়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ইতিহাস পরীক্ষায় এমনই প্রশ্ন আসায় সোশ্যাল মিডিয়ায় চর্চা শুরু হয়েছে।
০৯ ডিসেম্বর, ২০১৯
Child
নিজস্ব সংবাদদাতা
প্রায় এক মাস ধরে এ নিয়ে বিড়ম্বনায় পড়েছে ওই কুমারী মা এবং তার পরিবারের লোকেরা। গত ১৭ নভেম্বর উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দেয় বছর চোদ্দোর ওই কিশোরী।
০৯ ডিসেম্বর, ২০১৯
fire
নিজস্ব সংবাদদাতা
রসভা সূত্রে জানা গিয়েছে, অ্যাকাউন্টস বিভাগের রেকর্ড রুমে এ দিন সকাল সাড়ে সাতটা নাগাদ আগুন লাগে।
০৮ ডিসেম্বর, ২০১৯
law
নুরুল আবসার
২০১২ সালে ওই দম্পতির একমাত্র মেয়ে তখন নবম শ্রেণির ছাত্রী। ৬ নভেম্বর সকালে সে পাশের গ্রাম পানশিলাতে টিউশন পড়তে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। কিন্তু আর বাড়ি ফেরেনি। নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরে তার বাবা-মা জানতে পারেন, মেয়ে শিক্ষকের পড়তে যায়নি। শুরু হয় খোঁজ।
০৮ ডিসেম্বর, ২০১৯
blood test
গৌতম বন্দ্যোপাধ্যায়
ওই হাসপাতালে কর্মী ও চিকিৎসকদের আসার কথা কলকাতার চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল থেকে। কিন্তু সেখান থেকে কেউ আসেননি। কলকাতার ওই হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, কর্মী-চিকিৎসকদের অভাবেই চন্দননগরের হাসপাতালটির কাজ পুরোমাত্রায় শুরু করা যাচ্ছে না। 
০৮ ডিসেম্বর, ২০১৯
Birthday of street dog celebrated
তাপস ঘোষ
কালিয়া এক পথ-কুকুর। চন্দননগরের শাওলি বটতলা এলাকার বাসিন্দা পশুপ্রেমী সঞ্চিতা এবং পিকাসো পাল নামে এক দম্পতির বাড়িতে শনিবার তারই জন্মদিন পালিত হল। কিন্তু পথ-কুকুরের জন্মদিন পালন কেন?
০৮ ডিসেম্বর, ২০১৯
Woman belongs to Domjur died in dengue
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার দুপুরে দেবশ্রী পাল (২২) নামে উত্তর ঝাঁপরদহ পঞ্চায়েতের জেলেপাড়া গ্রামের ওই যুবতীর মৃত্যু হয় আন্দুল রোডের একটি বেসরকারি হাসপাতালে। হাসপাতালের পক্ষ থেকে যে মৃত্যুর শংসাপত্র দেওয়া হয়েছে, তাতে মৃত্যুর কারণ হিসাবে ডেঙ্গির কথা বলা হয়েছে।
০৮ ডিসেম্বর, ২০১৯
আরও খবর