বিহারের মুজফফরপুরের রতনৌলি গ্রামের সঞ্জয় সহনী ১০০ দিনের কাজ প্রকল্পে দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধের অন্যতম মুখ। প্রশাসনকে বাধ্য করেছিলেন নড়ে বসতে। হাওড়ার ওই পঞ্চায়েতে দুর্নীতির অভিযোগ অবশ্য তুলেছেন বেশ কয়েকজন গ্রামবাসী।
নুরুল আবসার
১০ ডিসেম্বর, ২০১৮
Bullet
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার রাত সাড়ে ১২টা নাগাদ এমনই ঘটেছে হাওড়ার শিবপুরের ট্রাম ডিপো এলাকায়। পুলিশ সূত্রে খবর, ঘটনার দিন কাউস ঘাট রোড দিয়ে ২০-২৫ জনের একটি দুষ্কৃতী দল এলাকার বাসিন্দা আবিদ আলি কুরেশির বাড়িতে আক্রমণ করে।
০৯ ডিসেম্বর, ২০১৮
vacant land in Dankuni
গৌতম বন্দ্যোপাধ্যায়
বাম আমল থেকেই রাজ্যের শিল্প মানচিত্রে হুগলির চেহারাটা কঙ্কালসার হতে শুরু করে।
০৯ ডিসেম্বর, ২০১৮
garbage
নুরুল আবসার
জেলা প্রশাসনের এক কর্তা জানান, চড়ুইভাতি করতে এসে সবাই হয়তো নিয়ম ভাঙেন না। কিন্তু মুষ্টিমেয় কিছু লোকের জন্য বাকিদের অসুবিধা হয়।
০৯ ডিসেম্বর, ২০১৮
Sreerampur College
প্রকাশ পাল
কলেজ কর্তৃপক্ষ অবশ্য বলছেন, সব চেষ্টাই চলছে। অধ্যক্ষ ভ্যানস্যাংগ্লুরা জানান, কলেজ ক্যাম্পাসের লোহার সিঁড়ি এবং মেন গেট ডেনমার্কের তৎকালীন রাজা করে দিয়েছিলেন।
০৮ ডিসেম্বর, ২০১৮
Road Block
নিজস্ব সংবাদদাতা
পান্ডুয়ার আবগারি দফতরের আধিকারিক শুভময় বিশ্বাস বলেন, ‘‘আমাদের কাছে অভিযোগ ছিল, ওই দোকানে চোলাই বিক্রি হয়। তল্লাশি চালিয়ে ছ’লিটার মদ উদ্ধার করেছি। তবে, কোনও মামলা হয়নি। আমরা কোনও টাকা নিইনি। অসত্য কথা বলা হচ্ছে।’’
০৮ ডিসেম্বর, ২০১৮
Jagatballavpur
নুরুল আবসার
হাওড়ার বেলিলিয়াস লেনের মতো জগৎবল্লভপুরেও বহু ইঞ্জিনিয়ারিং কারখানা গড়ে ওঠে। অন্তত দশ হাজার মানুষের কর্মসংস্থান হয়।
০৮ ডিসেম্বর, ২০১৮
Soil
নুরুল আবসার
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এখন জেলার সমস্ত মাটির নমুনা পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় কলকাতার টালিগঞ্জে রাজ্য মাটি পরীক্ষাকেন্দ্রে। সেখান থেকে রিপোর্ট আসতেই দেরি হয়ে যায় বলে জেলা কৃষি দফতরের দাবি। সেই অসুবিধা দূর করতে বছর দুই আগে উলুবেড়িয়ায় মাটি পরীক্ষাকেন্দ্র গড়ার সিদ্ধান্ত নেয় কৃষি দফতর।
০৭ ডিসেম্বর, ২০১৮
Land
প্রকাশ পাল 
শ্রীরামপুরের তারাপুকুর, রাজ্যধরপুর, পিয়ারাপুর, নওগাঁ, মরাদান, বৌবাজার-সহ আশপাশে সিল্ক প্রিন্টিংয়ের ছোটবড় বহু কারখানা রয়েছে। নানা কারণে ব্যবসার হাল খারাপ হয়েছে। বিশেষত ছোট ব্যবসায়ীদের কপালে হাত পড়েছে।
০৭ ডিসেম্বর, ২০১৮
Dead body
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সুপার (গ্রামীণ) সুকেশ জৈন জানান, ধৃতের বিরুদ্ধে অস্ত্র সরবরাহ-সহ নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগ রয়েছে। আগে সে হাজতবাসও করেছে। আট বছর আগের খুন, তার পরে এক জনের নিখোঁজ হয়ে যাওয়ার সঙ্গেও ধৃতের কোনও যোগ রয়েছে কিনা এবং তার সঙ্গে আরও কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।
০৬ ডিসেম্বর, ২০১৮
Arrest
নিজস্ব সংবাদদাতা
এ দিন পম্পাকে একদিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। বৃহস্পতিবার চার জনকেই ফের আদালতে তোলা হবে।
০৬ ডিসেম্বর, ২০১৮
Singur
নিজস্ব সংবাদদাতা
জেলা প্রশাসনের এক কর্তা জানান, স্মারক তৈরির জন্য সিঙ্গুরের সিংহের ভেড়ি মৌজায় এক বিঘা জমি চিহ্নিত করা হয়েছে। বুধবারই রাজ্যের অর্থ দফতর থেকে এ জন্য প্রায় ছ’কোটি টাকা অনুমোদন করা হয়।
০৬ ডিসেম্বর, ২০১৮
Food Minister
নিজস্ব সংবাদদাতা
খাদ্যমন্ত্রী বলেন, “চাষিদের অভাবী বিক্রি রুখতেই এই ব্যবস্থা। ফড়ে বা ব্যবসায়ীদের আটকাতে উপযু্ক্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রয়োজনে কিছু কেন্দ্রে সাদা পোশাকের পুলিশও থাকবে।”
০৬ ডিসেম্বর, ২০১৮
Police
দেবাশিস দাশ
সড়ক পথে অপরাধ দমন করতে এ বার হাওড়ায় মোবাইল ওয়াচ টাওয়ার নামাল হাওড়া সিটি পুলিশ। মূলত ক্যারেজ ভ্যানের মত দেখতে একটি নজরদারি গাড়ি। সেই গাড়িতে অত্যাধুনিক ক্যামেরা লাগানো।
০৫ ডিসেম্বর, ২০১৮
আরও খবর