রাজবলহাটের দু’টি সংস্থার উদ্যোগে সম্প্রতি মহিলাদের নিয়ে একটি দল তৈরি করা হয়েছে। ওই দলের ডাকেই এ দিন কর্মসূচি নেওয়া হয়েছিল। স্থানীয় হাটতলা বাজারে অন্তত ৬০ জন মহিলা জড়ো হন।
প্রকাশ পাল
১৪ অক্টোবর, ২০১৯
Laxmi
নুরুল আবসার
দীর্ঘদিন ধরে এটাই রীতি হাওড়ার জয়পুরের খালনার বাজারপাড়ার ‘আমরা সকল’-এর লক্ষ্মীপুজোর। পুজো উদ্যোক্তাদের মধ্যে রয়েছেন হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়ের মানুষই। পুজোর এ বার ৩৮ বছর।
১৪ অক্টোবর, ২০১৯
guptipara
নুরুল আবসার ও প্রকাশ পাল
গত বছর পর্যন্ত বিসর্জনের কয়েক দিন পরেও যে ঘাটে প্রতিমার কাঠামো, ফুল-বেলপাতা গঙ্গায় ভাসতে দেখা যেত, সেখানে এ বার প্রায় ৪০টি প্রতিমা ভাসান দেওয়া হয়েছে ওই ক্রেনের সাহায্যে।
১৩ অক্টোবর, ২০১৯
immersion
নিজস্ব প্রতিবেদন
হরিপালের কানানদী, যাদববাটী, চোয়ালপাড়া, নালিকুল, ধনেখালি, সিঙ্গুর, মশাটের বিভিন্ন পুকুরে এখনও পড়ে রয়েছে কাঠামো-সহ পুজোর সামগ্রী।
১৩ অক্টোবর, ২০১৯
uluberia
নিজস্ব প্রতিবেদন
আজ, রবিবার কোজাগরী লক্ষ্মীপুজো। অথচ, আনাজ এবং ফুল-ফলের দামে হাত পুড়ছে গৃহস্থের। পুজোর মরসুমে হু হু করে চড়ছে দাম।
১৩ অক্টোবর, ২০১৯
dengue
প্রকাশ পাল
চিকিৎসকেরা জানিয়েছেন, জ্বরের সঙ্গে অনেকেরই গলা বা গায়ে ব্যথা, দুর্বলতা থাকছে। কারও ক্ষেত্রে বমি, গা-গোলানো, পেটে ব্যথা, বার বার পাতলা মলত্যাগের মতো উপসর্গও থাকছে। বেশির ভাগই ভাইরাসঘটিত জ্বর। তিন থেকে পাঁচ দিন তা থাকছে। চিকিৎসকদের বক্তব্য, মাঝেমধ্যেই বৃষ্টি হচ্ছে। তাতে তাপমাত্রা কিছুটা কমছে। কখনও চড়া রোদ উঠছে।
১২ অক্টোবর, ২০১৯
amta
নিজস্ব সংবাদদাতা
কলকাতায় মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পরে আমতার বিধায়ক অসিত মিত্র, পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্তবাবু পাল-সহ অনেকেই বাকসি সেতু মেরামতির দাবি জানান। পূর্ত (সড়ক) দফতর চলতি বছরের জুন মাসের মাঝামাঝি থেকে সেই কাজ শুরু করে। এ জন্য ৫ কোটি টাকার প্রকল্প তৈরি হয়।
১২ অক্টোবর, ২০১৯
hwh-3
পীযূষ নন্দী
কিন্তু আট বছর পরে এ বার শুধুমাত্র গোঘাট এবং পুরশুড়ায় দু’টি বই-বিপণি খুলেই লোক টেনেছে সিপিএম। শুধু তা-ই নয়, এখনও রয়ে গিয়েছে বইয়ের বায়না। যা দেখে বামনেতারা এখন হাত কামড়াচ্ছেন। কেন আরও বিপণি খুললেন না!
১২ অক্টোবর, ২০১৯
DJ
প্রকাশ পাল  ও সুব্রত জানা
হাওড়া (গ্রামীণ) জেলা পুলিশের এক কর্তার দাবি, ‘‘পুজোয় সর্বত্র ডিজে বন্ধ করা হয়েছে। এ নিয়ে বিশেষ প্রচার চালানো হয়েছিল। পুজো কমিটি ডিজে বাজাচ্ছে, খবরে পেলেই আমরা বন্ধ করেছি। বিসর্জনের ক্ষেত্রেও একই নিয়ম।’’
১১ অক্টোবর, ২০১৯
POND
গৌতম বন্দ্যোপাধ্যায়
পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে প্রায় ২২ কাঠার কচুরিপানায় ভর্তি পুকুরটিতে ময়লা ফেলে বুজিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। কিন্তু পুলিশ, পুর কর্তৃপক্ষ বা প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েও কোনও ফল হয়নি।
১১ অক্টোবর, ২০১৯
symbolic
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, বাকি দুই অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে। ঘটনার পিছনে অন্য কোনও রহস্য রয়েছে কিনা, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। ধৃত সুমনকে বৃহস্পতিবার চুঁচুড়া আদালতে হাজির করানো হয়। বিচারক তাকে ১০ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন।        
১১ অক্টোবর, ২০১৯
Flower
নিজস্ব সংবাদদাতা
গঙ্গাদূষণ রোধে নানা নির্দেশ দিয়েছে জাতীয় পরিবেশ আদালত। সেই অনুযায়ী কাজও শুরু হয়েছে বলে দাবি দুই জেলার গঙ্গা লাগোয়া পুরসভাগুলির।
১০ অক্টোবর, ২০১৯
Immersion
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবার, দশমীর সকাল থেকেই হাওড়ার প্রায় সমস্ত ঘাটে মোতায়েন ছিল পুলিশবাহিনী। গঙ্গায় টহল দিয়েছে পুলিশের লঞ্চ। প্রতিবারের মতো এ বারও বালিতে বিসর্জনের শোভাযাত্রার জন্য নিরাপত্তার কঠোর ব্যবস্থা করা হয়েছিল।
০৯ অক্টোবর, ২০১৯
আরও খবর