প্রায় দু’বছর বাদে, দ্বিতীয় দফায় সিঙ্গুরের সেই জমিকে ফের ‘চাষযোগ্য’ করতে নামছে রাজ্য সরকার।
গৌতম বন্দ্যোপাধ্যায়
১২ নভেম্বর, ২০১৮
White Boondi Making
পীযূষ নন্দী
লাল-হলুদ নয়। কামারপুকুরে বোঁদের রং একেবারে সাদা। এই সাদা বোঁদেরই ভৌগলিক স্বীকৃতি (জিআই) চাইছে কামারপুকুর। এ বিষয়ে আবেদনের কথা ভাবছেন এলাকার ব্যবসায়ী ও প্রশাসনের কর্তারা। 
১২ নভেম্বর, ২০১৮
TMC Flags
নিজস্ব সংবাদদাতা
ফেরিঘাট চালানোর জন্য টেন্ডার হয়নি ২০১১ সাল থেকে। অভিযোগ, ওই বছরে ক্ষমতায় এসে খানাকুল-২ পঞ্চায়েত সমিতির হুড়হুড়া খালের উপর মুচিঘাটা ফেরিঘাট দখল করেছিল তৃণমূল। সেই থেকে প্রতি মাসে ওই সেতু পারাপার বাবদ লক্ষাধিক টাকা এলাকার তৃণমূল নেতাদের একাংশ আত্মসাৎ করছেন বলে অভিযোগ।
১২ নভেম্বর, ২০১৮
Gate
তাপস ঘোষ
চন্দননগর পুলিশ কমিশনারেটের এডিসিপি (ট্রাফিক) মৃণাল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওই নিষেধাজ্ঞা চন্দননগরের প্রতিটি পুজো কমিটিকেই মানতে হবে। সাধারণ মানুষ যাতে কোনও বিপদে না-পড়েন এবং অযথা যাতে যানজট না-হয়, সে কারণেই ওই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।
১১ নভেম্বর, ২০১৮
Bio toilet
নিজস্ব সংবাদদাতা
পুরপ্রধান বিজয়সাগর মিশ্র বলেন, ‘‘শৌচাগারের অভাবে বিশেষত মহিলা এবং প্রবীণদের অসুবিধায় পড়তে হত। শহরও নোংরা হত। সেই সমস্যা আর থাকবে না। এই শৌচাগার পুরোপুরি দূষণমুক্ত। ফলে শহর পরিচ্ছন্ন হবে।’’
১১ নভেম্বর, ২০১৮
Antara
তাপস ঘোষ
দাদা নেই, ভাই নেই। চন্দননগরের বুড়োশিবতলার একরত্তি মেয়েটা প্রথম থেকে ঠাকুরদাকেই ভাইফোঁটা দিত। ‘দাদু’ তাকে উপহার দিতেন নতুন জামা, সুন্দর পেন, ব্যাগ, চকোলেট... আরও কত কী!
১০ নভেম্বর, ২০১৮
Carnival
সুপ্রকাশ পাল
তাঁরা মনে করছেন, আন্দোলনের চাপেই শেষ পর্যন্ত পিছু হটল সরকার।
১০ নভেম্বর, ২০১৮
1
নিজস্ব সংবাদদাতা
ফলে রথ, জগন্নাথ মন্দির এবং মাসির বাড়িকে কেন্দ্র করে পরিকাঠামো ঢেলে সাজা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।
০৯ নভেম্বর, ২০১৮
1
নিজস্ব সংবাদদাতা
শুরু হয়েছিল পর্যটন কেন্দ্র গড়ে তোলার কাজ। কিন্ত গত কয়েক বছরে সেই কাজ তেমন গতি পায়নি। হতাশ এলাকার বাসিন্দারা।
০৯ নভেম্বর, ২০১৮
murder
সুব্রত জানা
হাওড়া (গ্রামীণ) জেলা পুলিশ সুপার গৌরব শর্মা বলেন, ‘‘মনে হচ্ছে চুরির উদ্দেশ্যেই বৃদ্ধাকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলেই মৃত্যুর কারণ পরিষ্কার হবে।”
০৮ নভেম্বর, ২০১৮
taha
নিজস্ব সংবাদদাতা
ত্বহার অভিযোগ, ‘‘পর্যটন কেন্দ্রের কোনও কাজ হয়নি। নিকাশি ব্যবস্থা নেই। পুকুর বেহাল। ক’টা আলো জ্বালিয়ে উন্নয়নের কথা বলা হচ্ছে। ভাঁওতা দেওয়া হয়েছে।’’
০৮ নভেম্বর, ২০১৮
gautam deb
নিজস্ব সংবাদদাতা
শুধু চন্দননগরই নয়, মন্ত্রী এ দিন হুগলি জেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রের হাল সরেজমিনে ঘুরে দেখ‌েন। পর্যটনের প্রসারের জন্য বিভিন্ন জায়গার পরিকাঠামো ঢেলে সাজা নিয়ে বিভিন্ন পরিকল্পনার কথাও শোনান।
০৮ নভেম্বর, ২০১৮
dengue
নিজস্ব সংবাদদাতা
পুরসভা এলাকায় ডেঙ্গির প্রকোপ বাড়ায় নড়ে বসেছে প্রশাসন। চন্দননগরের ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডেই ডেঙ্গির প্রকোপ সবথেকে বেশি। বুধবার পুরসভার স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি দল ওই দু’টি ওয়ার্ডে যায়।
০৮ নভেম্বর, ২০১৮
crackers
গৌতম বন্দ্যোপাধ্যায় ও প্রকাশ পাল
কালীপুজোর মধ্যরাতেও হুগলির বহু জায়গাতেই শব্দবাজি জব্দ হল না। সুপ্রিম কোর্টের নির্দেশ অগ্রাহ্য করে বাজি ফাটালেন এক শ্রেণির মানুষ।
০৮ নভেম্বর, ২০১৮
আরও খবর
আপনার পছন্দ